Bhawanipur By Election 2021: পিকে কৌশল নয় উপনির্বাচনে একবারে নতুন কৌশল নিয়ে হাজির তৃণমূল

দুয়ারে বাংলার উপনির্বাচন। পাখির চোখ নন্দীগ্রামের পর এবার উপনির্বাচনে পাখির চোখ ভবানীপুর। প্রচার নিয়ে খামতি রাখতে নারাজ কেউই। বিজেপির বিরুদ্ধে একেবারে নয়া কৌশল তৃণমূলের।

Riya Dey | Published : Sep 14, 2021 6:49 AM IST

সামনেই দুর্গাপুজো একই সঙ্গে আসন্ন করোনার তৃতীয় ঢেউ ও। এই পরিস্থিতিতে অধিক সংখ্যক লোক নিয়ে জনসংযোগ করা মুশকিল। তাই একেবারে নতুন কৌশল নিয়েছে তৃণমূল বাহিনী। নির্বাচনের দায়িত্বে থাকা নেতাদের প্রত্যেক ওয়ার্ডে মুখ্যমন্ত্রীর জন্য ঘরোয়া বৈঠকের আয়োজন করতে নির্দেশ দেওয়া হয়েছে। সেখানেই জনসংযোগ সারবেন বাংলার মুখ্যমন্ত্রী তথা উপনির্বাচনে ভবানীপুর কেন্দ্রের তৃণমূল প্রার্থী মমতা বন্দ্যোপাধ্যায়। 

আরও পড়ুন- বিশ্বকর্মা পুজো থাকায় দেওয়া হল না অনুমতি, বৃহস্পতিবারও হবে না অভিষেকের পদযাত্রা

অপরদিকে ভবানীপুরের একটা বড় অংশই অবাঙলি ভোটার। বিজেপি বিরোধিতার মুখে বেশ কিছুবার অবাঙালিদের বিরুদ্ধে কথা বলতে শোনা গেছে শাসক দলকে। যদিও এর আগে ২০১১ এবং ২০১৬ তে ও ভবানীপুর কেন্দ্র থেকে বিপুল সংখ্যক ভোটে জিতে এসেছেন মমতা বন্দ্যোপাধ্যায়।  কিন্তু এবারের পরিস্থিতিটা একেবারেই আলাদা। বিধানসভা ভোটের প্রচার চলাকালীন অমিত শাহ থেকে জেপি নাড্ডা প্রচারে কেউই খামতি রাখেন নি কেউই। রাজনৈতিক বিশ্লেষকদের একাংশ মনে করছেন এবারের উপনির্বাচনে অমিত শাহ- জেপি নাড্ডাকে টেক্কা দিতে মমতা বন্দ্যোপাধ্যায়ের নজরে ও ভবানীপুরের বহুতল কারণ ঐ বহুতলের অধিকাংশই অবাঙালি ভোটার। 

আরও দেখুন-'কলকাতায় ভ্যাকসিনের স্টক শেষ হতে বসেছে', ভ্যাকসিন নিয়ে ফের কেন্দ্র সরকারকে বিঁধলেন ফিরহাদ

উল্লেখ্য মনোনয়ন জমা দেওয়ার দিন প্রযোজক নিশপাল সিংকে সঙ্গে নিয়েছিলেন তৃণমূল সুপ্রিম। তখন থেকেই রাজনৈতিক মহলে প্রশ্ন উঠতে শুরু হয় যে 'তবে কি অবাঙালি ভোটার টানতেই এমন কৌশল নিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়?' ইতিমধ্যে ভবানীপুর সহ রাজ্যের বাকি তিন কেন্দ্রে তৃণমূলের প্রচার কৌশল নিয়ে তৃণমূলনেতা সুখেন্দু শেখর রায় বলেছেন, 'ঠিক যেভাবে দুয়ারে সরকার চলছে, সেভাবেই মানুষের দুয়ারে দুয়ারে যাবে তৃণমূল বাহিনী৷ মমতা বন্দ্যোপাধ্যায় যে সামাজিক উন্নয়নমূলক প্রকল্প গুলি শুরু করেছেন, যেগুলি চালু হবে, সেগুলি সম্পর্কে মানুষকে জানাবেন তাঁরা৷ দুয়ারে তৃণমূলই নির্বাচনে আমাদের প্রচারে গুরুত্বপূর্ণ অংশ হতে চলেছে৷ '

আরও পড়ুন- অভিষেকের পর এবার আইনমন্ত্রী, কয়লাকাণ্ডে মলয় ঘটককে তলব ইডি-র

পিছিয়ে নেই বিজেপিও। ইতিমধ্যেই দিলীপ ঘোষসহ দলের অন্যন্য কর্মীদের সঙ্গে নিয়ে প্রচারের ময়দানে নেমে পড়েছেন বিজেপি প্রার্থী প্রিয়াঙ্কা টিব্রেওয়াল। তবে উপনির্বাচনে অবাঙালি সেন্টিমেন্ট কতটা কাজ দেয় সেইদিকেই তাকিয়ে গোটা রাজনৈতিক মহল। 

আরও পড়ুন- রোমা ঝাওয়ারকাণ্ডে ১৬ বছর পর সাজা ঘোষণা, যাবজ্জীবন কারাদণ্ড গুঞ্জন সহ ৪ জনের

আরও পড়ুন- বারুইপুরে রেলের যন্ত্রাংশ তৈরির কারখানায় ভয়াবহ বিস্ফোরণ, আহত কমপক্ষে ১৫

আরও পড়ুন- অর্জুন সিংয়ের বাড়িতে বোমাবাজি, তদন্ত করবে এনআইএ

Indian Coast Guard rescues about 500 boats from sea due to deep depression in Bay of Bengal RTB

Share this article
click me!