দলীয় বিধায়কের মুখে ফের 'মমতা-বন্দনা', এবার লতা, সচিনের সঙ্গে মুখ্যমন্ত্রীর তুলনা টানলেন রাজ চক্রবর্তী

"যে কোনও ক্ষেত্রের মানুষই এই একজন মানুষকে মাথা নত করে সম্মান করেন, তাঁর নাম মমতা বন্দ্যোপাধ্যায়"

Web Desk - ANB | Published : Oct 22, 2022 10:07 AM IST

দেবী দুর্গা, মা সারদা, রানি রাসমণির পর এবার সচিন তেন্ডুলকর ও সুর সাম্রাজ্ঞী লতা মঙ্গেশকরের সঙ্গে তুলনা করা হল তৃণমূল সুপ্রিমোর। তুলনা টানলেন তৃণমূল বিধায়ক তথা চিত্রপরিচালক রাজ চক্রবর্তী। এরপরই সমালোচনার ঝড় ওঠে রাজ্য রাজনীতিতে। রাজের মন্তব্যকে 'দিদির কাছে নম্বর বাড়ানোর কৌশল' বলেও দাবি করেছেন অনেকে। এর আগেও একাধিক মহাপুরুষ এমনকী ঈশ্বরের সঙ্গেও তুলনা করা হয়েছে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের। সেই মন্তব্য ঘিরেও কটাক্ষ ও সমালোচনার ঝড় উঠেছিল বিভিন্ন মহলে। শুক্রবার রাজের এই উক্তি যেন সেই আগুনেই ঘৃতাহুতি দিল। 

২১ অক্টোবর শুক্রবার বনগাঁর খেলাঘর ময়দানে বিজয়া সম্মেলনীর অনুষ্ঠানে বক্তব্য রাখতে উঠে মমতা বন্দ্যোপাধ্যায়কে প্রয়াত গায়িকা লতা মঙ্গেশকর, ক্রিকেটর সচিন তেন্ডুলকরের সঙ্গে তুলনা করেন তৃণমূল বিধায়ক রাজ চক্রবর্তী। তাঁর কথায়, "ভগবান যেমন সচিন তেন্ডুলকর বা লতা মঙ্গেশকরকে একটা উদ্দেশ্য নিয়ে পাঠিয়েছিলেন, তেমনই মমতা বন্দ্যোপাধ্যায়কেও মানুষের সেবা করতে পাঠিয়েছেন।" শুধু তাই নয়, "যে কোনও ক্ষেত্রের মানুষই এই একজন মানুষকে মাথা নত করে সম্মান করেন, তাঁর নাম মমতা বন্দ্যোপাধ্যায়" সংযুক্তি রাজের। 

বিজয়া সম্মেলনীর মঞ্চে দাঁড়িয়ে রাজ বলেন, "মুখ্যমন্ত্রী সেই নেত্রী যিনি সবচেয়ে বেশি মানুষের কথা ভাবেন। তিনি যখন মানুষের জন্য কাজ করেন, সামনের মানুষের রং দেখেন না, সে সিপিএম, না বিজেপি, না কংগ্রেস দেখেন না। তাঁর একটাই লক্ষ্য মানুষের জন্য কাজ করতে হবে।" এরপর লতা মঙ্গেশকর ও  সচিন তেন্ডুলকরের সঙ্গে তুলনা টেনে বিধায়ক বলেন, "লতা মঙ্গেশকর,  সচিন তেন্ডুলকরকে ভগবান যেমন একটা নির্দিষ্ট কারণে পৃথিবীতে পাঠিয়েছেন ঠিক তেমনই মমতা বন্দ্যোপাধ্যায়কে পাঠিয়েছেন মানুষের সেবা করার জন্য।" রাজের দাবি, "কিছু মানুষ মুখ্যমন্ত্রীর নামে কুৎসা, অপপ্রচার করছে বটে, কিন্তু তাতে লাভ হবে না, কারণ মানুষ আমাদের পাশে আছে, মানুষ জানে সত্যিটা কী।" 

রাজের এই মন্তব্যের পরই একের পর এক কটাক্ষ আসতে থাকে বিরোধী শিবির থেকে। উল্লেখ্য এর আগে, বিধায়ক নির্মল মাজি, মানস ভুইয়াঁ মমতাকে মা সারদা এমনকী মা দুর্গার সঙ্গেও তুলনা করেছেন। কখনও আবার মদন মিত্রের গলায় শোনা গিয়েছে মতার মধ্যে ‘ঐশ্বরিক ক্ষমতা’ ধরনের মন্তব্য। এছাড়া কখনও 'দিদিই মা সারদা' বা 'দিদি মা দুর্গা' জাতীয় মন্তব্যের নজিরও অতীতে একাধিকবার মিলেছে। এরই মধ্যে রাজের এই মন্তব্যের বিরোধী শিবিরের কটাক্ষ, 'দিদির কাছে কে কত নম্বর বাড়াবেন তা নিয়ে প্রতিযোগিতা চলছে।' এই প্রসঙ্গে  বনগাঁ জেলা বিজেপি সাধারণ সম্পাদক দেবদাস মণ্ডল বলেছেন, "তৃণমূলে দুর্নীতিগ্রস্তদের চিহ্নিত করতে গেলে কম্বলে পশম বাছার মতন ঘটনা ঘটবে।" 

আরও পড়ুন-
যাত্রীবাহী বাসের সঙ্গে বিরাট ট্রলি ট্রাকের ধাক্কা! মধ্যপ্রদেশে ভয়ঙ্কর পথ দুর্ঘটনায় যাত্রীদের মর্মান্তিক পরিণতি
'কার কোন ধর্ম, সেটা দেখতে হবে না, ঘৃণাপূর্ণ মন্তব্য করলেই পদক্ষেপ নিন,' পুলিশকে নির্দেশ সুপ্রিম কোর্টের
প্রায় ১০০ কিলোমিটার বেগে বইতে পারে ঝোড়ো হাওয়া, শহরের পাশাপাশি কালীপুজোর রাতে কি বিপদ জেলাগুলিতেও?

Read more Articles on
Share this article
click me!