আরও জাঁকিয়ে পড়তে চলেছে শীত, তিন থেকে চার ডিগ্রী নামতে পারে তাপমাত্রা

  • উত্তরবঙ্গে বজায় থাকবে ঘন কুয়াশার দাপট
  • গাঙ্গেয় পশ্চিমবঙ্গে মেঘলা আকাশ
  • আগামী কাল থেকে আবারও নামবে পারদ
  • তিন থেকে চার ডিগ্রী পারদ নামবে বলে অনুমান 

Asianet News Bangla | Published : Jan 30, 2021 5:22 AM IST

উত্তরবঙ্গে আজকেও ঘন কুয়াশার দাপট। গাঙ্গেয় পশ্চিমবঙ্গে রয়েছে মেঘলা আকাশ। সামান্য বেড়েছে রাতের তাপমাত্রা। আগামী কাল থেকে আবারও নামবে পারদ। আগামী কয়েক দিনে তিন থেকে চার ডিগ্রী পারদ নামবে বলে অনুমান আবহাওয়াবিদদের। উত্তরবঙ্গে ঘন কুয়াশার প্রভাব থাকবে আরও ২৪ ঘণ্টা। দৃশ্যমানতা কোথাও কোথাও ৫০ মিটার এর কাছাকাছি নামবে। মালদা উত্তর ও দক্ষিণ দিনাজপুর জলপাইগুড়ি ও কোচবিহারে ঘন কুয়াশার সর্তকতা।

আরও পড়ুন- West Bengal Election Live - দিল্লিতে বিস্ফোরণের কারণে অমিত শাহের বঙ্গসফর বাতিল 

কলকাতায় সকালে হালকা কুয়াশা পরে আংশিক মেঘলা আকাশ। কলকাতায় আজ সর্বনিম্ন তাপমাত্রা ১৫.৩ ডিগ্রী সেলসিয়াস। স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি উপরে। গতকাল তাপমাত্রা ছিল ১২.৭ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি কম।গতকাল বিকেলে সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৬ ডিগ্রী সেলসিয়াস। স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি কম। বাতাসে জলীয় বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৯৮ শতাংশ। 

আরও পড়ুন- শেষ মুহূর্তে বাতিল হয়ে গেল অমিত শাহ-র বাংলা সফর, ৭ ফেব্রুয়ারি রাজ্যে প্রধানমন্ত্রী 

রবিবার নতুন করে পশ্চিমী ঝঞ্ঝা ঢুকবে রাজ্যগুলিতে। উত্তর-পশ্চিম ভারতে ফের আবহাওয়ার পরিবর্তন হবে ফেব্রুয়ারি শুরুর দিকে। জম্মু কাশ্মীর, হিমাচল প্রদেশ অঞ্চলে তুষারপাতের সম্ভাবনা রয়েছে বলে জানা গিয়েছে। একইসঙ্গে দক্ষিণবঙ্গের বেশ কিছু জেলাতে সকালের দিকে হালকা থেকে মাঝারি কুয়াশা থাকবে। বেলা বাড়লে কুয়াশা সরে যাবে তবে বজায় থাকে আংশিক মেঘলা আকাশ। গাঙ্গেয় পশ্চিমবঙ্গেও থাকবে এই আকাশ মেঘলার খেলা।

Share this article
click me!