বীরভূমে সিক্স প্যাক অ্যাবস নিয়ে ঘুরে বেরাচ্ছেন অনুব্রত মণ্ডল, টোটোর পেছনে অভিনব কার্টুন ছবি

বিভিন্ন প্রতিবাদী পোস্টারের জন্য অনেক আগে থেকেই বোলপুরে বিখ্যাত টোটোচালক সুকেশ, এবার তাঁর টোটোতে দেখা গেল দোর্দণ্ডপ্রতাপ নেতার বিরুদ্ধে অভিনব কার্টুন ছবি। 

Web Desk - ANB | Published : Apr 14, 2023 3:22 AM IST / Updated: Apr 14 2023, 09:31 AM IST

গরু পাচারকাণ্ডে গ্রেফতার হয়ে বর্তমানে দিল্লির তিহাড় জেলে বন্দি রয়েছেন বীরভূমের জেলা তৃণমূল সভাপতি অনুব্রত মণ্ডল। বীরভূম জেলায় তিনি ছিলেন দোর্দণ্ডপ্রতাপ নেতা, তাঁর নামেই বেড়েছিল শাসকদলের প্রভাব। তবে, গ্রেফতারির পর সেখানে কিছুটা দুর্বল হয়েছে তৃণমূল, সভা সমিতি করেছেন বিরোধী দলের নেতারাও। অনুব্রত জেলে যাওয়ার আট মাস পর দেখা গেল বীরভূমের রাস্তায় ঘুরে বেরাচ্ছে তাঁর অভিনব কার্টুন। এই কার্টুন ছবিই এখন সোশ্যাল মিডিয়ায় চর্চার বিষয়।

জেলে থাকাকালীন একাধিকবার এই তৃণমূল নেতার ওজন কমেছে। সেই জেলবন্দি অনুব্রত মণ্ডলকে কার্টুন ছবিতে দেখা যাচ্ছে সিক্স প্যাক অ্যাবস সহ। বোলপুরের রাস্তায় টোটোর পিছনে ঘুরে বেড়াচ্ছে কেষ্টর কার্টুন ছবির পোস্টার। সেখানে খানিক বিদ্রুপের সুরে লেখা 'পাপ কোনওদিন বাপকে ছাড়ে না'। এর পাশাপাশি 'গাঁজার কেস' নিয়েও জেলবন্দি তৃণমূল নেতাকে কটাক্ষ করা হয়েছে।

বিভিন্ন প্রতিবাদী পোস্টারের জন্য অনেক আগে থেকেই বোলপুরে বিখ্যাত টোটোচালক সুকেশ। প্রতিবাদের ভাষা ব্যক্ত করতে রুটি রুজির একমাত্র সম্বল, তাঁর টোটোকে বেছে নেন সুকেশ। অতীতেও বিভিন্ন সময়ে তাঁর টোটোতে দেখা গিয়েছে বহু প্রতিবাদী পোস্টার। এবারে তাঁর পোস্টারে লেখা দেখা গেল, "আপনি যখন ক্ষমতায় ছিলেন, বহু জনকে দিয়েছেন মিথ্যে করে গাঁজার কেস। পাপ কোনওদিন বাপকে ছাড়ে না। তিহাড় জেলে বসে সেকথা বেশ বুঝতে পারছেন।" পোস্টারের নীচে 'ঠাকুরের টোটো' লিখে একটি মোবাইল নম্বরও দেওয়া রয়েছে।

কিন্তু, হঠাৎ কেন অনুব্রতকে নিয়ে এই পোস্টার লাগালেন সুকেশ? তৃণমূল নেতার বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ করে টোটো চালকের জবাব, "বেশ কয়েক বছর আগে বিরোধী দলের সমর্থক হওয়ায় আমাকে বোমা মজুত করার মিথ্যে মামলায় জেল খাটিয়েছিলেন অনুব্রত মণ্ডল। সেই কারণেই আমি টোটোতে এই পোস্টার লাগিয়েছি।"

আরও পড়ুন-

কেন নিজের ফোন থেকে সালমান খানের নম্বর ব্লক করে দিয়েছিলেন শেহনাজ় গিল?
বৈশাখ মাসের আগে থেকেই বঙ্গে গ্রীষ্মের দাপট, সোমবার পর্যন্ত রাজ্যের ১৫ জেলায় তাপপ্রবাহ
এপ্রিল মাসে কোন শহরে বেড়ে গেল জ্বালানির দাম? দেখে নিন শুক্রবারের পেট্রোল-দর

Read more Articles on
Share this article
click me!