Anubrata Mondal: তিহাড় জেলে ফের মুখোমুখি অনুব্রত ও সুকন্যা মণ্ডল, কী কথা হল বাবা-মেয়ের মধ্যে?

শনিবারের পর আবার এক শনিবার। আজ সকালেই দিল্লির তিহাড় জেলে আরও একবার নিজের মেয়ের মুখোমুখি হলেন অনুব্রত মণ্ডল। 

Web Desk - ANB | Published : May 20, 2023 2:07 PM IST / Updated: May 20 2023, 07:48 PM IST

বাবার সঙ্গে আদরের ‘রুবাই’-এর ঠিকানাও এখন দিল্লির তিহাড় জেল। বাবা অনুব্রত মণ্ডল গরু পাচার মামলায় গ্রেফতার হয়ে বন্দি রয়েছেন ৭ নম্বর কক্ষে। তাঁরই পাশের কক্ষ, ৬ নম্বরে বন্দি রয়েছেন তাঁর আদরের ‘রুবাই’ সুকন্যা মণ্ডল। তিনিও ওই একই মামলায় গ্রেফতার হয়েছিলেন ইডির হাতে। একই জেলে পাশাপাশি সেলে বন্দি থাকলেও জেলের নিয়মে বাবা ও মেয়ের দেখা হয় এক সপ্তাহ পর পর। আর দেখা হলেই প্রকাশ্যে আসে আবেগঘন মুহূর্ত।

২০ মে, শনিবার ফের কন্যা সুকন্যা মণ্ডলের সঙ্গে জেলের ভিতরে দেখা হয় বাবা অনুব্রত মণ্ডলের। জেলের সূত্র মারফৎ জানা গেছে যে, প্রায় কুড়ি মিনিট ধরে কথা বলেছেন বাবা ও মেয়ে। এই কুড়ি মিনিটে বীরভূমের দোর্দণ্ডপ্রতাপ নেতাকে আবেগের ভারে অনেকটাই অবনত হতে দেখা যায়। এর আগের শনিবারও একই ছবি দেখা গিয়েছিল তিহাড় জেলের অন্দরে। সেদিন নিজের মেয়েকে জেলের ভিতরে দেখে হাউ হাউ করে কেঁদে ফেলেছিলেন অনুব্রত মণ্ডল। বাবাকে দেখে চোখে জল এসে গিয়েছিল কন্যা সুকন্যারও। সেদিন সুকন্যাকে তিনি বলেছিলেন, ইডির তলবে হাজিরা দেওয়ার জন্য সুকন্যার মোটেই দিল্লিতে আসা উচিত হয়নি। আগের শনিবার সেই কথোপকথনের পর আজ আবার কন্যার সাথে দেখা হয় অনুব্রত মণ্ডলের। 

আবেগঘন মুহূর্তে প্রতাপশালী নেতার এক অন্য রূপ দেখতে পান জেলের অন্যান্য বন্দি ও কর্মীরা। মেয়ে সুকন্যা কেমন আছেন, সেই বিষয়েই প্রশ্ন করেন অনুব্রত মণ্ডল। সুকন্যা নিজের বাবাকে জানান যে, তিনি আপাতত ভালো আছেন। তিনি নিজেও অনুব্রত মণ্ডলকে তাঁর শারীরিক অবস্থার কথা জিজ্ঞেস করেছেন বলে জানা গেছে। কুড়ি মিনিটের এই সাক্ষাৎ পর্ব দিল্লির তিহাড় জেলে এক অন্যরকম দৃশ্যের আবর্তন ঘটিয়েছিল বলে জেল সূত্রে খবর। 

আরও পড়ুন- 
Singer Nobel Arrested: গায়ক নোবেল গ্রেফতার! জালিয়াতির অভিযোগে ঢাকা পুলিশের হাতে ধৃত 
৭ বছরের একরত্তি মেয়েকে একের পর এক থাপ্পড়, উত্তরপ্রদেশের স্কুলে শিক্ষিকার চূড়ান্ত অমানবিকতা

রাশিয়া-ইউক্রেন যুদ্ধের আবহে শান্তির বার্তাবাহক নরেন্দ্র মোদী, জাপানের হিরোশিমায় গান্ধীমূর্তির উন্মোচন

Read more Articles on
Share this article
click me!