কেষ্ট-কন্যা সুকন্যা মণ্ডলের নামে আরও লটারির হদিশ, জিতেছিলেন ৫০ লক্ষ টাকা

সিবিআই দাবি করছে যে, কোটি টাকার লটারি জয় ছাড়াও আরও চারটি লটারি জিতেছেন অনুব্রত এবং সুকন্যা মণ্ডল।

Sahely Sen | Published : Nov 11, 2022 6:37 AM IST

গরু পাচারকাণ্ডের তদন্তের সঙ্গে বীরভূমের তৃণমূল জেলা সভাপতি অনুব্রত মণ্ডলের লটারি জয়ের ঘটনা যে ওতপ্রোতভাবে জড়িত, তা প্রথমেই সন্দেহ করেছিলেন সিবিআই তদন্তকারীরআ। আধিকারিকদের অনুমান, কালো টাকা সাদা করার মাধ্যম হিসেবে এই লটারিকেই বারবার ব্যবহার করা হয়েছে। এর আগে অনুব্রত এবং তাঁর মেয়ে সুকন্যার ৪টি লটারি জয়ের বিষয়ে জানতে পেরেছিলেন তদন্তকারীরা। এবার সুকন্যা মণ্ডলের নামে আরও এক লটারি জয়ের তথ্য ফাঁস করল সিবিআই।

এর আগেও একবার ২০১৯ সালে লটারি জিতে অনুব্রত মণ্ডলের অ্যাকাউন্টে ঢুকেছিল প্রায় ১০ লক্ষ টাকা। একটি এক কোটি টাকার লটারির টিকিটের তদন্তে নেমে অনুব্রত মণ্ডলের মেয়ে সুকন্যাকে ম্যারাথন জেরা করেছিল সিবিআই। চলতি বছরের ২০ জানুয়ারি লটারির থেকে ৫০ লক্ষ টাকা জিতেছিলেন সুকন্যা। বারবার লটারি জিতছেন একই পরিবারের সদস্য এবং ঘনিষ্ঠরা, এটিই হয়েছিল মূল সন্দেহের কারণ। সিবিআই দাবি করছে যে, কোটি টাকার লটারি জয় ছাড়াও আরও চারটি লটারি জিতেছেন অনুব্রত এবং সুকন্যা মণ্ডল। এর মধ্যে তিনটি লটারির টাকা ঢুকেছিল শুধু সুকন্যার অ্যাকাউন্টেই। যার পরিমাণ প্রায় ১ কোটি টাকা।

বিগত কয়েক মাস ধরে লটারি জয় নিয়ে ক্রমশ প্রশ্নের চাপ বাড়ছিল অনুব্রত ও তাঁর মেয়ে সুকন্যা মণ্ডলের ওপর। লটারির টিকিট নিয়ে জেরা করতে সরাসরি আসানসোল সংশোধনাগারে অনুব্রতর কাছে পৌঁছে গিয়েছিলেন সিবিআই তদন্তকারীরা। অন্যদিকে অনুব্রতর মেয়েকেও জিজ্ঞাসাবাদ করা হয়েছিল। সিবিআই সূত্রে খবর, চলতি বছরের জানুয়ারি ৫৪০৪৫ নম্বরের যে টিকিটে অনুব্রত এক কোটি টাকা জিতেছিলেন, সেই টিকিট কেনা হয়েছিল বীরভূমের নাহিনা গ্রাম থেকে। বোলপুর থেকে সেই গ্রামটি ১৫ কিলোমিটার দূরে অবস্থিত। লটারি জয়ের পর প্রায় ১০ মাস কেটে গেছে, এখন এই ঘটনার তদন্ত শুরু করেছে সিবিআই।

এর আগে বোলপুরের লটারি বিক্রেতা মুন্না শেখ হাজিরা দিয়েছিলেন সিবিআইয়ের অস্থায়ী ক্যাম্পে, সেখানে প্রায় একঘণ্টা ধরে তাঁর সঙ্গে কথা বলেন তদন্তকারীরা। সিবিআই ক্যাম্প থেকে বেরিয়ে এসে মুন্না সাংবাদিকদের জানিয়েছিলেন যে, তিনি অনুব্রত মণ্ডলকে কোনওদিন লটারির টিকিট বিক্রিই করেননি। তখন জানা যায়, ‘রাহুল লটারি এজেন্সি’ থেকে লটারির টিকিট কিনেছিলেন এক টিকিট বিক্রেতা। সেই বিক্রেতার থেকে লটারির টিকিট কিনেছিলেন এই মুন্না শেখ। তারপর সেই টিকিট বিক্রি করেছিলেন। তাঁর বিক্রি করা একটি টিকিটেই এক কোটি টাকা পুরস্কার জিতেছেন অনুব্রত।

সিবিআইয়ের দাবি, লটারি জয় বাবদ সুকন্যা মণ্ডলের অ্যাকাউন্টে একবার ২৫ লক্ষ ও আরেকবার ২৬ লক্ষ টাকা, অর্থাৎ মোট ৫১ লক্ষ টাকা ঢুকেছিল। এবার যে লটারির হদিশ পাওয়া গেল, সেটি পাঁচ নম্বর টিকিট। এই পঞ্চম জয়ে সুকন্যা ৫০ লক্ষ টাকা জিতেছেন বলে জানিয়েছেন তদন্তকারীরা।


আরও পড়ুন-
মমতা বনাম শুভেন্দু নয়, মমতার পক্ষে শুভেন্দু! ‘আপত্তি নেই,’ নন্দীগ্রামের মঞ্চ থেকে বার্তা
কলকাতায় সর্বোচ্চ তাপমাত্রা বাড়ল ১ ডিগ্রি, শীত নিয়ে কী পূর্বাভাস দিচ্ছে আবহাওয়া দফতর?
মন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিকের নাম করে চাকরি পাইয়ে দেওয়ার টোপ, লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নিল প্রতারক

Share this article
click me!