কোচবিহারে নিশীথ প্রামাণিকের কনভয়ে হামলা, বিজেপি কাঠগড়ায় দাঁড় করাল তৃণমূলকে

কোচবিহারে নিশীথ প্রামাণিকের কনভয়ে হামলার ঘটনায় বিজেপি ও তৃণমূলের মধ্যে রাজনৈতিক চাপান উতোর শুরু হয়েছে। এই ঘটনায় দুই পক্ষই একে অপরকে দোষারোপ করছে। যদিও কেন্দ্রীয় মন্ত্রী রাজ্য পুলিশের ভূমিকা নিয়ে প্রশ্ন তুলতে শুরু করেছেন।

 

Web Desk - ANB | Published : Nov 4, 2022 4:21 AM IST

কোচবিহারে কেন্দ্রীয় মন্ত্রী নিশীথ প্রামাণিকের কনভয়ে হামলার ঘটনাকে কেন্দ্র করে আবারও উত্তাল হয়ে উঠল রাজ্য রাজনীতি। এই ঘটনাকে কেন্দ্র করে বিজেপি ও তৃণমূল কংগ্রেস একে অপরকে দোষারোপ করতে শুরু করেছে। বৃহস্পতিবার কোচবিহারের সিতাইকে নিশীথ প্রামাণিকের কনভয়ে ঘিরে ধরে অনেকেই বিক্ষোভ দেখায়। কালো পতাকাও দেখান হয় কেন্দ্রীয় মন্ত্রীকে। এই ঘটনায় নিশীথ প্রামাণিক রাজ্যের আইন শৃঙ্খলা নিয়ে প্রশ্ন তুলতে শুরু করেছেন।

কেন্দ্রীয় মন্ত্রী নিশীথ প্রামাণিক জানিয়েছেন, বাংলার পুলিশ যদি প্রথম থেকেই কঠোর হত তাহলে এত মানুষ একসঙ্গে জড়ো হতে পারত না। গোটা ঘটনাকে তিনি হুমকি হিসেবেই দেখছেন। তিনি বলেন অনেক পরেই রাজ্য পুলিশ তাঁকে এসকর্ট করে। তাঁকে সম্পূর্ণ নিরাপত্তা দিয়ে উদ্ধার করে নিয়ে যায়।

প্রশাসন সূত্রের খবর, ব্রহ্মত্তর-চাতরা এলাকায় বিজেপির একটি মিটিং ছিল। সেই বৈঠকেই উপস্থিত ছিলেন কেন্দ্রীয় মন্ত্রী। তারপর দলীয় নেতাদের সঙ্গেই সিতাই পরিদর্শন করেন তিনি। সেই সময়ই তাঁর কনভয় আটকে বিক্ষোভ দেখায় স্থানীয়রা। বিজেপির অভিযোগ গোটা ঘটনায় হাত রয়েছে তৃণমূল কর্মীদের। স্থানীয় পুলিশ জানিয়েছে, দুই পক্ষের সংঘর্ষে আহতে হয়েছে নিশীথের ৬ সঙ্গী। তবে বিজেপির অভিযোগ কেন্দ্রীয় মন্ত্রীর গাড়ি লক্ষ্য করে পথর ছোঁড়া হয়। বোমা ছোঁড়া হয় বলেও অভিযোগ। যদিও এই অভিযোগ মানতে নারাজ স্থানীয় প্রশাসন। তবে গোটা ঘটনাকে তৃণমূল কংগ্রেস বিজেপির দলীয় কোন্দলের ফল বলেই দাবি করেছে।

স্থানীয় প্রশাসন জানিয়েছে নিশীথ প্রামাণিকের কনভয়েতে ২০টি গাড়ি ছিল। আর ছিল ২০০ টি মোটর সাইকেল। নিশীথ প্রামাণিক জানিয়েছেন আগে থেকেই প্রশাসনকে জানানো ছিল তাঁর গতিবিধি সম্পর্কে। কিন্তু তারপরেও রাজ্য প্রশাসন কোনও ব্যবস্থা করেনি। কিন্তু বিজেপি ও তৃণমূল কংগ্রেসের সংঘর্ষ নিয়ে তিনি বলেছেন, তাঁকে বা তাঁর দলের কর্মীদের ওপর যদি হামলার ঘটনা ঘটে তাহলে দলীয় কর্মীরা হাতে হাত রেখে বসে থাকবে না। তারাও পাল্টা প্রত্যাঘাত করবে।

তবে কোচবিহারের দায়িত্বে থাকা তৃণমূল কংগ্রেস নেতা উদয়ন গুহ জানিয়েছেন,এই ঘটনা সম্পর্কে তিনি অবগত নন। তবে এই ঘটনার তাঁর দলের কর্মীরা জড়িত নয় বলেও জানিয়েছেন তিনি। বলেছেন, এটি বিজেপির অন্তর্কলহের ফল।

বিদ্যুৎ দপ্তরের WBSETCL এর চাকরিতে এবার সুবিধে পাবে বাঙালিরা, বাংলা পক্ষের উদ্যোগে চালু ডোমিসাইল

নভেম্বরে আছড়ে পড়তে পারে ঘূর্ণিঝড় ম্যান্দোস, জানুন কোন পথে ধেয়ে আসতে পারে এই সাইক্লোন

মাত্র ১০ মিনিটেই বদলে গেল ভাগ্য, লটারির টিকিট পান বিক্রেতাকে করে দিল কোটিপতি

 

 

 

Share this article
click me!