NIA Issue: 'মমতার লাগাতার উস্কানিতেই এনআইএ-র ওপর হামলা', পুলিশমন্ত্রীর পদত্যাগ দাবি নিশীথ প্রামাণিকের

নিশীথ প্রামাণিক বলেন, 'অবিলম্বে পুলিশমন্ত্রীর পদত্যাগ করা উচিৎ।' তিনি আরও বলেন, রাজ্যে আইনের শাসন সম্পূর্ণ ভেঙে পড়েছে।

 

Saborni Mitra | Published : Apr 6, 2024 1:33 PM IST

লোকসভা নির্বাচনের আর বাকিমাত্র কয়েকটি দিন। তার আগেই পূর্ব মেদিনীপুরে ভূপতিনগরে বোমা বিস্ফোরণের তদন্তে গিয়ে আক্রান্ত হয়েছে এনআইএ। আহত হয়েছে এক অফিসার। অন্যদিকে গ্রেফতার হয়েছে বোমা বিস্ফোরণকাণ্ডে অভিযুক্ত দুই স্থানীয় তৃণমূল নেতা। শনিবার এই ঘটনাকে কেন্দ্র করে উত্তাল রাজ্যরাজনীতি। এদিন ভূপতিনগরকাণ্ডে রাজ্যের পুলিশমন্ত্রী তথা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায়ের পদত্যাগ দাবি করেন কেন্দ্রীয় মন্ত্রী তথা বিদায়ী সাংসদ নিশীথ প্রামাণিক।

এদিন নিশীথ প্রামাণিক বলেন, 'অবিলম্বে পুলিশমন্ত্রীর পদত্যাগ করা উচিৎ।' তিনি আরও বলেন, রাজ্যে আইনের শাসন সম্পূর্ণ ভেঙে পড়েছে। তারপরই তাঁর প্রশ্ন, 'বাংলায় কেন বারবার কেন্দ্রীয় এজেন্সির উপর আক্রমণ হচ্ছে। অবিলম্বে পুলিশমন্ত্রীর পদত্যাগ করা উচিৎ।' তিনি আরও বলেন মমতার লাগাতার উস্কানির জেরেই তৃণমূল নেতারা এনআইএ-র ওপর হামলা করার সাহস পেয়েছে। তিনি মনে করিয়ে দেন, সম্প্রতি মাথাভাঙার রাজনৈতিক সভায় এনআই -র বিরুদ্ধে লাগাতার উস্কানির জন্যই আইনশৃঙ্খলা ভেঙে পড়েছে। তিনি আরও বলেন, ওসি, এসডিপিও, এসপি, ডিজিপি-র বিরুদ্ধে পদক্ষেপ করার। তিনি বলেন এই আর্জি জানিয়েছেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী।

বিচারকরা কি রাজনীতি করতে পারবেন? রাজনৈতিক মতাদর্শ নিয়ে বড়া দিলেন প্রধান বিচারপতি ডিওয়াই চন্দ্রচূড়

লোকসভা ভোটে সন্দেশখালি ইস্যুকে হাতিয়ার করে এগিয়ে যেতে চাইছে বিরোধীরা। এবার সন্দেশখালির সঙ্গে জুড়ে গেল ভূপতিনগরের ঘটনা। বিজেপির দাবি সন্দেশখালির ঘটনার পুনরাবৃত্তি হয়েছে ভূপতিনগরে। বিজেপির এনআইএ-র ওপর হামলার ঘটনাকে সন্দেশখালি পার্ট ২ বলে দাবি করেছে।

Weather Update: একটা রাতের পর থেকেই স্বস্তি! কালবৈশাখী নিয়ে বড় খবর দিল আলিপুর হাওয়া অফিস

শনিবার সকালে পূর্ব মেদিনীপুরের ভূপতিনগরে জাতীয় তদন্তকারী সংস্থার আধিকারিকদের উপর হামলা চালানো হল। বিস্ফোরণের ঘটনার তদন্তে গিয়ে আক্রান্ত হলেন এনআইএ আধিকারিকরা। এক অফিসার আহত হয়েছেন। স্থানীয় সূত্রে জানা গিয়েছে, ৫০-৬০ জনের একটি দল এনআইএ আধিকারিকদের উপর হামলা চালায়। তাঁদের গাড়িতে ইট ছোড়া হয়। গাড়ির কাচ ভেঙে যায়। এই হামলার ঘটনায় সন্দেশখালির মত মহিলারা সামনের সারিতে ছিলেন বলে অভিযোগ। বিস্ফোরণের সঙ্গে যুক্ত থাকার অভিযোগে বলাই মাইতি ও মনোব্রত জানা নামে ২ জনকে গ্রেফতার করা হয়েছে। দুজনেই স্থানীয় তৃণমূল কংগ্রেস নেতা। তাদের যখন গ্রেফতার করে নিয়ে এসে গাড়িতে তোলা হচ্ছিল, তখনই এনআইএ আধিকারিকদের উপর হামলা চালানো হয় বলে অভিযোগ। এই হামলার ঘটনার তদন্ত শুরু হয়েছে।

 

Share this article
click me!