Weather Update: একটা রাতের পর থেকেই স্বস্তি! কালবৈশাখী নিয়ে বড় খবর দিল আলিপুর হাওয়া অফিস

আলিপুর হাওয়া অফিসের তরফে কাল অর্থাৎ রবিবার ঝড় বৃষ্টির জন্য কমলা সতর্কতা জারি করা হয়েছে পুরুলিয়া বাঁকুড়া, পশ্চিম বর্ধমান, দুই মেদিনীপুর ও বীরভূমের জন্য।

 

Saborni Mitra | Published : Apr 6, 2024 12:39 PM IST

অপেক্ষা আর মাত্র একটি রাতের। তারপর থেকেই এই অসহ্য আবহাওয়ার কিছুটা হলেও পরিবর্তন হবে। তেমনই সুখবর দিয়েছে আলিপুর হাওয়া অফিস। আলিপুল হাওয়া অফিস জানিয়েছে রবিবার দক্ষিণবঙ্গের তাপমাত্রা কিছুটা হলেও নিম্নগামী থাকবে। পাশাপাশি পশ্চিমের কয়েকটি জেলায় হতে পারে কালবৈশাখী। অব্যদিকে এদিন থেকেই উত্তরের জেলাগুলিতে ঝড় আর শিলাবৃষ্টির পূর্বাভাস দিয়েছে আলিপুর হাওয়া অফিস।

আলিপুর হাওয়া অফিসের তরফে কাল অর্থাৎ রবিবার ঝড় বৃষ্টির জন্য কমলা সতর্কতা জারি করা হয়েছে পুরুলিয়া বাঁকুড়া, পশ্চিম বর্ধমান, দুই মেদিনীপুর ও বীরভূমের জন্য। এই জেলাগুলিতে ৫০-৬০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বইতে পারে। সঙ্গে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনাও রয়েছে। পরের দিন সোমবার দুই মেদিনীপুর, নদিয়া , দক্ষিণ ২৪ পরগনা, হুগলি, হাওড়া , বাঁকুড়া আর পুরুলিয়াত ঝড়বৃষ্টির সম্ভাবনা রয়েছে। ঝড়েত গতিবেগ থাকতে পারে ৩০-৪০ কিলোমিটার প্রতি ।

বিচারকরা কি রাজনীতি করতে পারবেন? রাজনৈতিক মতাদর্শ নিয়ে বড়া দিলেন প্রধান বিচারপতি ডিওয়াই চন্দ্রচূড়

উত্তরবঙ্গে আজ , শনিবার শিলাবৃষ্টির সতর্কতা রয়েছে দার্জিলিং, কালিম্পং , আলিপুরদুয়ার, কোচবিহার, জলপাগুড়ি , উত্তরদিনাজপুর জেলার জন্য। সঙ্গে বইতে পারে ৩০-৪০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া। শনিবার থেকে উত্তরবঙ্গের প্রায় সব জেলাতেই হালকা ঝড় বৃষ্টির পূর্বাভাস দিয়েছে হাওয়া অফিস।

Horoscope: এই তিন রাশির পুরুষদের ওরর চোখ বন্ধ করে ভরসা করা যায়, এরা প্রবল দায়িত্ববান হয়

হাওয়া অফিসের সোশ্যাল মিডিয়ায় দেওয়া বার্তা অনুযায়ী শনিবার প্রায় সবকটি জেলার তাপমাত্রা ৩৫ - ৪০ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে থাকলেও রবিবার তাপমাত্রার পারদ কিছুটা কমবে। রবিবার দক্ষিণবঙ্গের তাপমাত্রা ৩৪-৩৭ ডিগ্রির মধ্য়ে ঘোরাফেরা করবে। মালদা ও বাঁকুড়ার সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩৮ ডিগ্রির আশেপাশে। সোমবারের তাপমাত্রা আরও একটু কমলেও মঙ্গলবার থেকে ফের চড়বে তাপমাত্রা পারদ।

BJP On NIA Attack: 'টিএমসি মানে টেরর-মাফিয়া-করাপশন', ভূপতি নগরের হামলা সন্দেশখালির দ্বিতীয় পর্ব বলল বিজেপি

 

Share this article
click me!