আজ বিকেলে দিলীপের দিল্লি যাত্রা, অমিত শাহের বাসভবনে বৈঠক বিজেপি নেতার

বুধবার রাতে দিল্লি থেকে ফোন আসে দীলিপ ঘোষের কাছে। তারপরই বিজেপি নেতা দিল্লি যাওয়ার প্রস্তুতি শুরু করে দেন। বৃহস্পতিবার বিকেলে দিল্লির বিমান।

 

Saborni Mitra | Published : Aug 17, 2023 10:43 AM IST

দিল্লিতে জরুরি তলব দিলীপ ঘোষকে। বৃহস্পতিবার বিকেলেই দিল্লি যাচ্ছেন বিজেপি নেতা। সূত্রের খবর এদিন সন্ধ্যাতেই দিলীপ ঘোষেক সঙ্গে নিজের বাসভবনে বৈঠকে বসবেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী তথা বিজেপি নেতা অমিত শাহ। তবে কেন দিল্লিতে তলব করা হয়েছে দিলীপ ঘোষকে তা নিয়ে এখনও পর্যন্ত মুখ খোলেনে কেন্দ্রীয় বিজেপি। মুখে কুলুপ এঁটেছেন দীলিপ ঘোষ নিজেও।

সূত্রের খবর বুধবার রাতে দিল্লি থেকে ফোন আসে দীলিপ ঘোষের কাছে। তারপরই বিজেপি নেতা দিল্লি যাওয়ার প্রস্তুতি শুরু করে দেন। বৃহস্পতিবার বিকেলে দিল্লির বিমান। এদিন সন্ধ্যেতেই অমিত শাহের বাড়িতে তাঁর সঙ্গে বৈঠকে বসবেন রাজ্য বিজেপির প্রাক্তন সভাপতি দিলীপ ঘোষ। বর্তমানে দলের একাধিক পদ থেকে সরিয়ে দেওয়া হয়েছে দিলীপ ঘোষকে। বর্তমানে তিনি শুধুমাত্র সাংসদ। সূত্রের খবর রাজ্য বিজেপিতে কিছুটা হলেও কোনঠাসা তিনি। গত সপ্তাহে দিল্লি থেকে বিজেপির সর্বভারতীয় সভাপতি এসেছিলেন কলকাতায়। নাড্ডার তিনটি কর্মসূচিতে উপস্থিত ছিলেন দিলীপ। তবে এবার দিলীপকে দিল্লিতে তলব করা হলেও ডাকা হয়নি বিজেপির রাজ্যসভাপতি সুকান্ত মজুমদার বা বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীকে। শুভেন্দু অমিত শাহের গুডবুকে রয়েছে বলেও বিজেপির একটি সূত্রের দাবি। তবে বিজেপির একটি অংশ মনে করেছে এই অবস্থায় দিলীপকে একা একা দিল্লিতে তলব যথেষ্ট তাৎপর্যপূর্ণ।

বর্তমানে দিলীপ ঘোষ কিছুটা হলেও নিস্ক্রিয়। জেপি নাড্ডার কর্মসূচিতে উপস্থিত থাকলেও তিনি ছিলেন কিছুটা চুপচাপ। বিজেপির একটি অংশ মনে করছে সব পদ হারিয়ে কিছুটা হলেও অভিমানী দিলীপ। দলের একটি অংশ মনে করছে দিলীপের অভিমান ভাঙাতেই তাঁকে দিল্লিতে তলব করে তাঁর সঙ্গে একান্তে বৈঠক করতে চান অমিত শাহ। তবে বৈঠকে অমিত শাহ ছাড়াও আর কেউ থাকবেন কিনা তা এখনও পর্যন্ত স্পষ্ট নয়।

পঞ্চায়েত ভোটের পরই অমিত শাহের সঙ্গে দেখা করতে গিয়েছিলেন রাজ্য বিজেপি সভাপতি সুকান্ত মজুমদার। তিনি পঞ্চায়েত নির্বাচনে শাসকদলের বিরুদ্ধে সন্ত্রাসের অভিযোগও জানিয়ে এসেছিলেন। পঞ্চায়েত নির্বাচনে সন্ত্রাস নিয়ে অমিত শাহের কাছে টেলিফোনেই নালিশ ঠুঁকে ছিলেন শুভেন্দু অধিকারী। তবে সেই সময় হাতগুটিয়ে ছিলেন দিলীপ। পঞ্চায়েত নির্বাচনেও তাঁকে তেমন সক্রিয় দেখা যায়নি। যা হয়তো নজরে পড়েছে বিজেপি শীর্ষ নেতৃত্বের। নয়তো কেন্দ্রের মন্ত্রিত্ব নিয়েও কথা হতে পারে অমিত শাহের সঙ্গে। তবে সব মিলিয়ে দিলীপের দিল্লি যাত্রা খুবই গুরুত্বপূর্ণ বলেও মনে করছে ওয়াকিবহাল মহল।

আরও পড়ুনঃ

'এক ইঞ্চিও জমি ছাড়বে না', জ্ঞানবাপী মসজিদ মামলা আদালতের বাইরে নিষ্পত্তি নয় জানিয়ে দিলেন হিন্দু আইনজীবী

দ্রৌপদী মুর্মুর হাতে সূচনা বিন্ধ্যগিরি, অত্যাধুনিক এই রণতরীর ১০টি গুরুত্বপূর্ণ তথ্য রইল

'আমার ভাল বন্ধু তুলসী ভাই', বিশ্ব স্বাস্থ্য সংস্থার প্রধানকে ভারতে ভাই বলে উষ্ণ অভ্যর্থনা মোদীর

 

Read more Articles on
Share this article
click me!