ভোটে খারাপ ফল,পদ হারাতে চলেছেন শুভেন্দু অধিকারী-সুকান্ত মজুমদার? আচমকা কী হল?

পশ্চিমবঙ্গে রীতিমত মাটি হারা হয়েছে বিজেপি। কেন? সেই ফলের দায় কি নিতে হবে বিধানসভার বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী ও বঙ্গ বিজেপি সভাপতি সুকান্ত মজুমদারকে? জানা গিয়েছে শুক্রবার দিল্লিতে বিজেপির সদর দফতরে ডেকে পাঠানো হয়েছে তাঁদের।

Parna Sengupta | Published : Jun 6, 2024 10:59 AM IST

বাংলায় কার্যত ধস নেমেছে বিজেপি শিবিরে। শুধু পশ্চিমবঙ্গে নয়, গোটা ভারতবর্ষ সেই বিজেপি তথা এনডিএ শিবিরের ফলাফল বেশ খারাপ। আর এমন খারাপ ফলাফল নিয়ে ইতিমধ্যেই রাজনৈতিক মহলে শুরু হয়ে গিয়েছে চুলচেরা বিশ্লেষণ। কেন হার, কেন খারাপ ফল! সব নিয়েই মাথা খারাপ দশা বিজেপি নেতৃত্বের।

পশ্চিমবঙ্গে রীতিমত মাটি হারা হয়েছে বিজেপি। কেন? সেই ফলের দায় কি নিতে হবে বিধানসভার বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী ও বঙ্গ বিজেপি সভাপতি সুকান্ত মজুমদারকে? জানা গিয়েছে শুক্রবার দিল্লিতে বিজেপির সদর দফতরে ডেকে পাঠানো হয়েছে তাঁদের।

বাংলার ১২জন জয়ী BJP প্রার্থীর পাশাপাশি বিধানসভার বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীকেও দিল্লিতে ডেকে পাঠানো হয়েছে বলে জানা যাচ্ছে। সুকান্ত নিজে একথা জানিয়েছেন। তিনি এই প্রসঙ্গে বলেন, ‘৭ তারিখ সবাই মিলে দিল্লিতে বসব। সেখানে লোকসভা এবং রাজ্যসভার নবনির্বাচিত সাংসদদের ডেকে পাঠানো হয়েছে। সেই সঙ্গেই রাজ্যের বিধানসভার নেতাদেরও ডাকা হয়েছে, তাঁরাও সেখানে যাবেন। আমাদের এখান থেকে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর যাওয়ার কথা রয়েছে’।

বাংলা সহ গোটা দেশের জয়ী পদ্ম প্রার্থীদের এই বৈঠকে উপস্থিত থাকার নির্দেশ দেওয়া হয়েছে। বৃহস্পতিবার সন্ধ্যা ৬টার মধ্যে তাঁদের সকলকে দিল্লিতে হাজির হতে বলা হয়েছে বলে খবর। জানা যাচ্ছে, জনগণের সঙ্গে দলের নেতারা কীভাবে জনসংযোগ করবেন সেই বিষয়েও এই বৈঠকে আলোচনা হতে পারে। বেঁধে দেওয়া হতে পারে একটি রূপরেখা। তবে ২০২৪ লোকসভা ভোটের ফলাফল নিয়ে এখানে পর্যালোচনা হবে না বলেই খবর। ইতিমধ্যেই দিল্লির উদ্দেশে রওনা দিয়েছেন তমলুকের নব নির্বাচিত সাংসদ তথা BJP নেতা অভিজিৎ গঙ্গোপাধ্যায়।

আগামীকালের এই বৈঠকে মূলত দলের আগামী লক্ষ্য নিয়ে আলোচনা করা হবে। আগামীদিনে দল কীভাবে চলবে, নবনির্বাচিত সাংসদরা কীভাবে কাজ করবেন, এসব নিয়ে এই বৈঠকে আলাপ আলোচনা হবে বলে খবর।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article

Latest Videos

click me!

Latest Videos

Today Horoscope Live : আজ কন্যা, কুম্ভ, বৃশ্চিক, মিথুন ও মেষ রাশির দিন কেমন কাটবে! দেখুন রাশিফল
AC Installed in Nadia School | প্রবল গরমে নাজেহাল পড়ুয়ারা, চাঁদা তুলে ক্লাসরুমে AC বসালেন শিক্ষকরাই
Suvendu Adhikari | 'বিনীত গোয়েল প্রস্তুত থাকুন আপনাকে হুঁশিয়ারি দিচ্ছি' -শুভেন্দু অধিকারী
Suvendu Adhikari : 'ভালো হলে কৃতিত্ব নিজেদের, খারাপ হলে দায় শুভেন্দুর!' অভিমানী শুভেন্দুর প্রশ্ন!
Suvendu Adhikari | ঘরছাড়া বিজেপি প্রার্থীদের নিয়ে রাজভবনের পথে শুভেন্দু, গাড়ি আটকাল পুলিশ