Abhijit Gangopadhyay: কলকাতা হাইকোর্টের রায়ে ভোট পর্বে স্বস্তিতে অভিজিৎ, হাইকোর্টের নির্দেশ প্রাক্তনের পক্ষে

বিজেপি প্রার্থীর বিরুদ্ধে খুনের চেষ্টার অভিযোগ দায়ের করা হয়েছে অভিজিৎ গঙ্গোপাধ্য়ায়ের বিরুদ্ধে। নির্বাচনী প্রচারে সমস্যা হচ্ছে, তাই আদালতের দ্বারস্থ হয়েছিলেন প্রাক্তন বিচারপতি।

 

Saborni Mitra | Published : May 16, 2024 1:27 PM IST

কলকাতা হাইকোর্টে আপাতত স্বস্তিতে প্রাক্তন বিচারপতি তথা তমলুকের বিজেপি প্রার্থী অভিজিৎ গঙ্গোপাধ্যায়। তাঁর বিরুদ্ধে এখনও পর্যন্ত কোনও পদক্ষেপ করা যাবে না বলেও জানিয়েছে কলকাতা হাইকোর্ট। এক বা দুই সপ্তাহ নয়, আগামী ১৪ জুন পর্যন্ত অভিজিৎ গঙ্গোপাধ্য়ায়ের বিরুদ্ধে কোনও পদক্ষেপ করতে পারবে না রাজ্য পুলিশ। এই মামলার পরবর্তী শুনানি আগামী ১২ জুন।

বিজেপি প্রার্থীর বিরুদ্ধে খুনের চেষ্টার অভিযোগ দায়ের করা হয়েছে অভিজিৎ গঙ্গোপাধ্য়ায়ের বিরুদ্ধে। নির্বাচনী প্রচারে সমস্যা হচ্ছে, তাই আদালতের দ্বারস্থ হয়েছিলেন প্রাক্তন বিচারপতি। সেই মামলার শুনানি হয় কলকাতা হাইকোর্টের বিচারপতি তীর্থঙ্কর ঘোষের এজলাসে। সেই মামলায় বিচারপতি জানিয়েছেন, আগামী ১৪ জুন পর্যন্ত অভিজিৎ গঙ্গোপাধ্য়ায় ও অন্য মামলাকারীদের তদন্তের জন্য ডাকা যাবে না। অরবিন্দ কেজরিওয়ালের মামলার রায়ই অভিজিৎ গঙ্গোপাধ্য়ায়ের ক্ষেত্র অনুসরণ করা হয়েছে। দিল্লির বাতিল হয়ে যাওয়া মদ নীতি মামলায় সুপ্রিম কোর্ট বলেছে, নির্বাচনী আচরণবিধি চলাকালীন কোনও প্রার্থীকে বিরক্ত করা যাবে না। সুপ্রিম কোর্টের এই নীতি কার্যকর করেছে কলকাতা হাইকোর্ট। কলকাতা হাইকোর্ট বলেছে, এই নীতি প্রযোজ্য অভিজিৎ গঙ্গোপাধ্য়ায়ের ক্ষেত্রেও। এই মামলার আগামী ১২ জুন। অর্থাৎ ভোট পর্ব মেটার পরে।

Latest Videos

Weather Update: আর কিছুক্ষণের মধ্যেই দক্ষিণবঙ্গের এই জেলাগুলি বৃষ্টিতে ভিজবে, তাপপ্রবাহ নিয়ে সতর্কতা জারি

তমলুকের বিজেপি প্রার্থী অভিজিৎ গঙ্গোপাধ্যায়। তাঁর বিরুদ্ধে খুনের চেষ্টা, হামলা, ভাঙচুর-সহ একাধিক ধারায় অভিযোগ দায়ের করা হয়েছে। অস্ত্র আইনেও তাঁর বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। এই অভিযোগ দায়ের করেছে গত ৫ মে। তাঁর বিরুদ্ধে মামলা দায়ের করেছিলেন,এসএসসির চারকিহারাদের একাংশ। চাকরিহারাদের অভিযোগের ভিত্তিতে রাজ্য পুলিশ অভিজিৎ গঙ্গোপাধ্যায় সহ তমলুকের বিজেপি নেতাদের বিরুদ্ধে জামিন অযোগ্য ধারায় মামলা দায়ের করেছিল। কলকাতা হাইকোর্টের আবেদনে অভিজিৎ গঙ্গোপাধ্যায় এফআইআর খারিজের আবেদন জানিয়েছেন। পাশাপাশি তিনি জানিয়েছেন, তাঁর বিরুদ্ধে এফআইআর দায়ের করার জন্য নির্বাচনী প্রচারে সমস্যা হচ্ছে। তাই তিনি এফআইআর খারিজের আবেদন করেছেন। আদালত সূত্রের খবর মঙ্গলবার এই মামলার শুনানি হতে পারে। মামলা উঠতে পারে কলকাতা হাইকোর্টের বিচারপতি জয় সেনগুপ্তর এজলাসে।

বদল নয় 'বদলা'র হুমকি মমতা বন্দ্যোপাধ্য়ায়ের গলায়, নন্দীগ্রামের গণহত্যা নিয়ে শিশির-শুভেন্দুকে নিশানা

'আমি পারলেও নির্বাচন কমিশন কেন পারছে না', ভোট মিটতেই মহুয়া মৈত্রর প্রশ্ন শুরু

 

Read more Articles on
Share this article
click me!

Latest Videos

নিম্নমানের বাঁধ মেরামতে নিম্নমানের সামগ্রী! Achintyanagar-এর বাসিন্দাদের অভিযোগ সেচ দপ্তরের বিরুদ্ধে
'তৃণমূল নেতাদের উস্কানির ফলেই এই আক্রমণ' সাগর দত্তের ঘটনায় মন্তব্য শমীক ভট্টাচার্যের | Sagar Dutta
BJP LIVE: সাংবাদিক সম্মেলনে শমীক ভট্টাচার্য, কী অভিযোগ, দেখুন সরাসরি
আর একটু বাকি! ফুঁসছে নদী, রাস্তার উপর দিয়ে বইছে জল, আলিপুরদুয়ারে বন্যা পরিস্থিতি Alipurduar Flood
সে কে? যার নাম শুনতেই ক্ষমা চাইলেন মীনাক্ষী, দেখুন | Minakshi Mukherjee Speech Today | Flood