Sandeshkhali: সন্দেশখালির শাহহাজানের জন্য ভবানীভবনে দীর্ঘ অপেক্ষায় সিবিআই, অবশেষে ফরল খালি হাতে

শাহজাহানকে হেফাজতে নিতে মঙ্গলবার বিকেলে আদালতের নির্দেশ মত ভবানী ভবনে গিয়েছিল সিবিআই-এর একটি দল।। সঙ্গে ছিল কেন্দ্রীয় বাহিনী।

 

Saborni Mitra | Published : Mar 5, 2024 2:56 PM IST

বিকেল সাড়ে ৪টের সময় সন্দেশখালির শেখ শাহজাহানকে সিবিআইএর হাতে তুলে দেওয়ার নির্দেশ দিয়েছিল কলকাতা হইকোর্ট। সন্দেশখালিরর দুটি ঘটনার তদন্তের ভার সিবিআইকে দিয়েছে আদালত। আদালতের নির্দেশ মত এদিন সাড়ে ৪টের পরে কলকাতা ভবানীভবনে যায় সিবিআই-এর আধিকারিকরা। প্রায় আড়াই ঘণ্টার অপেক্ষার পর খালি হাতেই ফিরতে হল তাদের।

শাহজাহানকে হেফাজতে নিতে মঙ্গলবার বিকেলে আদালতের নির্দেশ মত ভবানী ভবনে গিয়েছিল সিবিআই-এর একটি দল।। সঙ্গে ছিল কেন্দ্রীয় বাহিনী। কিন্তু দীর্ঘ সময় অপেক্ষার পর তাদের খালি হাতেই ফিরতে হয়। অন্যদিকে সিবিআই সূত্রের খবর শাহজাহানের বিরুদ্ধে এফআইআর দায়ের করার প্রক্রিয়া শুরু হয়েছে। কিন্তু কেন সিবিআই আদালতের নির্দেশের পরেও শাহজাহানকে শাহাজাহানকে কেন হাতে পেল না তা নিয়ে ধোঁয়াশা তৈরি হয়েছে।

যদিও কলকাতা পুলিশ সূত্রের খবর, কলকাতা হাইকোর্টের নির্দেশকে চ্যালেঞ্জ জানিয়ে ইতিমধ্যেই সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়েছে রাজ্য সরকার। আর সেই কারণেই এখনও পর্যন্ত শেখ শাহজাহানকে সিবিআই নিজেদের হেফাজতে পায়নি।

Abhijit Gangopadhyay: নারদকাণ্ড অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের মন্তব্য বিজেপির কাছে 'কাঁটা', তৃণমূলের কাছে 'স্বস্তির'

সন্দেশখালি ইস্যুতে হাইকোর্টের রায়কে চ্যালেঞ্জ জানিয়ে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়চ্ছে রাজ্য সরকার। রাজ্য আইনসভা সূত্রের খবর তৃণমূল সরকারের হয়ে মামলাটি শীর্ষ আদালতে লড়বেন আইনজীবী অভিষেক মনুসিংভি। ইতিমধ্যেই সুপ্রিম কোর্টে জরুরি ভিত্তিতে শুনানির আর্জিও জানান হয়েছে। যদিও সুপ্রিম কোর্ট ওই আর্জিতে সাড়া দেয়নি।

Watch Video: 'ভারত একটি দেশ নয়...', DMK নেতা এ রাজার বিতর্কিত মন্তব্যকে হাতিয়ার অমিত মালব্যের

কলকাতা হাইকোর্টের প্রধান বিচারপতি টিএস শিবগনাম মঙ্গলবার বলেছেন, শাহজাহান ও মামলার সংক্রান্ত যাবতীয় নথি ও সামগ্রী এদিনই বিকেল সাড়ে ৪টের মধ্যে সিবিআই-এর হাতে তুলে দিতে দিতে হবে। রাজ্য সরকারকে এই নির্দেশ দিয়েছেন তিনি। প্রধান বিচারপতির নেতৃত্বে কলকাতা হাইকোর্টের একটি ডিভিশন বেঞ্চে এদিন মামলার শুনানি হচ্ছিলয সেখানেই সিঙ্গেল বেঞ্চের আবেদন খারিজ করে দেওয়া হয়েছে। একটি বিশেষ তদন্তকারী দল গঠনের পূর্বের আদেশ বাতিল করে মামলাটি কেন্দ্রীয় সংস্থার হাতে স্থানান্তরিত করা হয়েছে।

Rahul On Modi: 'জয় শ্রীরাম বলুন আর খিদেতে মারা যান', মোদীকে নিশানা করে বললেন রাহুল গান্ধী

 

Share this article
click me!