নিয়োগ দুর্নীতিতে রাজ্যের একের পর এক পুরসভায় সিবিআই হানা, ফিরহাদ হাকিমের দফতরে তল্লাশি

টিটাগড় পুরসভার প্রধান হিসেবে অর্জুন সিং-এর অফিস সার্চ করে দেখা হয়েছে। তদন্তকারী দলের সঙ্গে অনেকগুলি জায়গায় রাষ্ট্রায়ত্ত্ব ব্যাঙ্কের অফিসাররাও আছেন বলে দেখা গেছে। 

Web Desk - ANB | Published : Jun 7, 2023 8:08 AM IST

পশ্চিমবঙ্গের বিভিন্ন পুরসভায় চাকরিতে নিয়োগে দুর্নীতি হয়েছে, এই মর্মে অয়ন শীলকে জিজ্ঞাসাবাদ করেছিল কেন্দ্রীয় তদন্তকারী দল। সূত্রের খবর, তাঁর উত্তরের ভিত্তিতেই এবার বাংলার একাধিক পুরসভায় বুধবার চিরুনি তল্লাশি শুরু করেছে CBI। এই তালিকা থেকে বাদ যায়নি কলকাতার মেয়র ফিরহাদ হাকিমের দফতরও। একাধিক দলে ভাগ হয়ে গিয়ে আজকের অভিযান চালিয়েছে কেন্দ্রীয় দল।

ধৃত অয়ন শীলের হুগলির জগুদাসপাড়ার ফ্ল্যাট, এমনকি সল্টলেকে রাজ্য সরকারের পুর ও নগরোন্নয়ন দফতরেও তল্লাশি হয়েছে, এখান থেকে ২ জন কর্মীকে গাড়িতে তুলে অন্যত্র নিয়েও যাওয়া হয়েছে বলে জানা গেছে। হালিশহর, টিটাগড়, শান্তিপুর, নিউ ব্যারাকপুর, কামারহাটি, দক্ষিণ দমদম সহ প্রায় ১৪ টি পুরসভার নথিতে টার্গেট রেখেছেন সিবিআই কর্তারা। তদন্তকারী দলের সঙ্গে অনেকগুলি জায়গায় রাষ্ট্রায়ত্ত্ব ব্যাঙ্কের অফিসাররাও আছেন বলে দেখা গেছে।

টিটাগড় পুরসভার প্রধান হিসেবে অর্জুন সিং-এর অফিস সার্চ করে দেখা হয়েছে। সমস্ত নথিপত্র যাচাই করা হয়েছে। পুর ও নগরোন্নয়ন দফতরে ফিরহাদ হাকিমের অফিসেও তল্লাশি চালানো হয়েছে বলে সূত্রের খবর। নিয়োগে দুর্নীতির কারণে তল্লাশি অভিযান চালানো হলেও এর পেছনে স্পষ্ট রাজনৈতিক যোগ দেখতে পাচ্ছে রাজ্যের শাসকদল তৃণমূল কংগ্রেস। সংবাদ মাধ্যমের কাছে ফিরহাদ হাকিম জানিয়েছেন যে, পুরোটাই রাজনীতি হচ্ছে।

আরও পড়ুন-

ভার্জিনিয়া বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের মধ্যে ব্যাপক গুলিবর্ষণ, ৪টি হ্যান্ডগান নিয়ে ঢুকে পড়ল ১৯ বছরের তরুণ 
মাটি খুঁড়লেই বেরিয়ে আসছে কোটি কোটি টাকার হিরে, অন্ধ্রপ্রদেশের গ্রামে খুব গোপনে চলছে সিন্ডিকেট-রাজ

মোদীর ভাবমূর্তি দেখিয়ে আর হিন্দুত্ববাদী প্রচার করলেই বিজেপি ভোটে জিতবে না: সতর্ক করল আরএসএস

Share this article
click me!