'মুখ্যমন্ত্রীকে এই মামলায় যুক্ত করার কারণ নেই', রাষ্ট্রপতিকে নিয়ে মন্ত্রী অখিল গিরির কুরুচিকর মন্তব্য মামলায় মুখ্যমন্ত্রীর নাম বাদ দিল আদালত

এবার ওই মামলা থেকে বাদ দেওয়া হল মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নাম বাদ দিল আদালত। এই ঘটনার সঙ্গে মুখ্যমন্ত্রী কোনও ভাবেই যুক্ত নন বলে জানালেন বিচারপতি।

Web Desk - ANB | Published : Jan 30, 2023 7:29 AM IST

রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুর বিরুদ্ধে রাজ্যের মন্ত্রী অখিল গিরির কুরচিকর মন্তব্যের মামলায় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নাম খরিদ করল আদালত। প্রধান বিচারপতি প্রকাশ শ্রীবাস্তব এবং বিচারপতি রাজর্ষি ভরদ্বাজের ডিভিশন বেঞ্চের পক্ষ থেকে স্পষ্ট জানিয়ে দেওয়া হল ঘটনার সঙ্গে কোনওভাবেই মুখ্যমন্ত্রী যুক্ত নন। রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুকে কুরুচিকর মন্তব্যের অভিযোগে মন্ত্রী অখিল গিরির বিরুদ্ধে জনস্বার্থ মামলা দায়ের করা হয়েছিল। এবার ওই মামলা থেকে বাদ দেওয়া হল মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নাম বাদ দিল আদালত। এই ঘটনার সঙ্গে মুখ্যমন্ত্রী কোনও ভাবেই যুক্ত নন বলে জানালেন বিচারপতি।

প্রসঙ্গত, গত বছরের ডিসেম্বর মাসেই রাজ্যের মন্ত্রী অখিল গিরির মন্তব্যকে ঘিরে শোরগোল পড়ে যায় রাজনৈতিক মহলে। নন্দীগ্রামে তৃণমূল কংগ্রেসের অবস্থান মঞ্চে দাঁড়িয়ে তৃণমূল বধায়ক অখিল গিরি রাষ্ট্রপতির উদ্দেশ্যে বলেছিলেন,'বলে দেখতে ভাল নয়, কী রুপসী! কী দেখতে ভাল! আমরা রূপের বিচার করি না। তোমার রাষ্ট্রপতির চেয়ারকে আমরা সম্মান করি। কিন্তু তোমার রাষ্ট্রপতিকে কেমন দেখতে বাবা?' এই মন্তব্যের পরই শোরগোল পড়ে যায় রাজ্যরাজনীতিতে। গোটা ঘটনার প্রেক্ষিতে বিধায়কের সাফাই শুভেন্দু অধিকারী তাঁকে বারবার নিশানা করেছিল। বলেছিল, কাকের মত দেখতে। হাফমন্ত্রী- এজাতীয় মন্তব্যের জেরে মেজাজ হারিয়ে তিনি এই কথা বলেছেন। তিনি আরও জানিয়েছেন, তিনি নিজে সংবিধানের লোক। রাষ্ট্রপতির চেয়ারকে তিনি সম্মান করেন। তিনি রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুকে অসম্মান করতে চাননি বলেও দাবি করেছেন। বলেছেন রাগের বশে মুখ ফসকে এজাতীয় মন্তব্য বেরিয়ে গেছে।

এর আগেও প্রকাশ্য সভায় শুভেন্দুকে হুঁশিয়ারি দিয়েছিলেন অখিল গিরি নন্দীগ্রামে দাঁড়িয়ে প্রকাশ্য সভায় শুভেন্দু অধিকারীকে আক্রমণ করলেন কারামন্ত্রী অখিল গিরি। বিরোধী দলনেতাকে তোপ দেগে তিনি বলেন,'শুভেন্দু কেন্দ্রীয় বাহিনী নিয়ে খুব বাড়াবাড়ি করছে। মেরে ওর হাত ভেঙে দেব। শুধু মমতা বন্দ্যোপাধ্যায় চান না বলে আমি চুপ আছি। না হলে ওর পাঁজর ভেঙে দিতাম। চুপ করে থাকি বলে সব সময় চুপ থাকব না। দলকে বাঁচাতে সমস্ত শক্তি নিয়ে ঝাঁপিয়ে পড়ব।'

আরও পড়ুন - 

নজর মধ্যবিত্তের ওপর, বাজেট অধিবেশনের আগেই কেন্দ্রীয় মন্ত্রীদের পরামর্শ প্রধানমন্ত্রী মোদীর

হাসপাতালে লড়াই শেষ গুলিবিদ্ধ ওডিশার স্বাস্থ্যমন্ত্রী নব দাসের, শোকপ্রকাশ মুখ্যমন্ত্রীর

'ভারতের উপর পরিকল্পিত হামলা', হিন্ডেনবার্গ রিসার্চের অভিযোগ উড়িয়ে ৪১৩ পাতার কড়া জবাব আদানির

Share this article
click me!