Mamata Banerjee: 'প্রধানমন্ত্রী সময় দিলে ভাল না হলে...' প্রাপ্য টাকার দাবিতে মোদীর সঙ্গে দেখা করতে চান মমতা

মমতা বলেছেন, 'প্রধানমন্ত্রী সময় দিলে ভাল। না হলে আমাদের যা করার করব।' এর আগে রাজ্যের বকেয়া নিয়ে তৃণমূল নেতা অভিষেক বন্দ্যোপাধ্যায় অক্টোবরে দিল্লিতে গিয়েছিলেন।

 

Saborni Mitra | Published : Dec 9, 2023 11:45 AM IST

চলতি মাসেই দিল্লি যাবেন। দেখা করতে চান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে। ইতিমধ্যে চিঠি লিখে প্রধানমন্ত্রীর থেকে সময় চেয়েছেন। শনিবার বাগডোগরা বিমানবন্দরের সামনে দাঁড়িয়ে জানিয়ে দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আগামী ১৭-২০ ডিসেম্বর দিল্লিতে বিরোধী জোট ইন্ডিয়া-র চতুর্থ বৈঠক। সেখানে আমন্ত্রিত মমতা। সেই সময় তিনি দিল্লিতেই থাকবেন। তবে মমতা মোদীর সঙ্গে দেখা করার জন্য ১৮-২০ ডিসেম্বরের মধ্যে যে কোনও একদিন সময়ে চেয়েছেন। মমতা জানিয়েছেন রাজ্যের বকেয়া নিয়ে তিনি কথা বলতে চান।

মমতা বলেছেন, 'প্রধানমন্ত্রী সময় দিলে ভাল। না হলে আমাদের যা করার করব।' এর আগে রাজ্যের বকেয়া নিয়ে তৃণমূল নেতা অভিষেক বন্দ্যোপাধ্যায় অক্টোবরে দিল্লিতে গিয়েছিলেন। কিন্তু সেই সময় তৃণমূল নেতাদের সঙ্গে কেন্দ্রীয়মন্ত্রীরা কেউ দেখা করেনি। পাল্টা অভিষেকের নেতৃত্বে তৃণমূলের নেতারা সেখানে বিক্ষোভ দেখান। তাদের জেলে পর্যন্ত নিয়ে যাওয়া হয়েছিল।

Latest Videos

শনিবার বাগডোগরা বিমান বন্দরে দাঁড়িয়ে মমতা বন্দ্যোপাধ্যায় অভিযোগ একমাত্র বাংলার সব প্রাপ্য টাকাই বন্ধ করে দিয়েছে কেন্দ্র। কিন্তু তারপরেই বাংলার সরকার সবকটি প্রকল্প চালাচ্ছে। একটা প্রকল্পও বন্ধ করেনি। যেসব প্রকল্পের টাকা কেন্দ্র বন্ধ করে দিয়েছে সেই সব প্রকল্পের টাকার দাবি জানাতেই তিনি প্রধানমন্ত্রীর দেখা করবেন। আর সেই কারণে তিনি ১৮,১৯,২০ ডিসেম্বর এই তিন দিনের মধ্যে যে কোনও একদিন প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করতে চান। মমতা এদিন বলেন, '১০০ দিনের কাজের টাকা আটকে রেখেছে কেন্দ্র। আমাদের প্রাপ্য টাকা দেয়নি। স্বাস্থ্যেক্ষেত্রেও আমাদের শেয়ার বন্ধ করে দিয়েছে। বাংলার বাড়ি প্রকল্পের গল্পও বন্ধ করে দিয়েছে কেন্দ্র সরকার। এগুলি সবই আমাদের প্রাপ্য।'

৬ দিনের সফরে উত্তরবঙ্গ ছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। একাধিক দলীয় ও সরকারি কর্মসূচিতে যোগ দিয়েছিলেন। পাশাপাশি পারিবারিক বিয়ের অনুষ্ঠানেও যোগ দিয়েছিলেন তিনি। এদিনই তাঁর কলকাতায় ফেরার কথা।

আরও পড়ুনঃ

Pak Terrorist: পাকিস্তান থেকে অপহৃত পুলওয়ামা হামলার মাস্টারমাইন্ড, জঙ্গির খোঁজে চলছে চিরুনি তল্লাশি

Telangana BJP: 'মুসমিল স্পিকারের কাছে শপথ নয়', তেলাঙ্গনা বিজেপির বয়কটের ডাকে সমস্যায় কংগ্রেস

Aadhaar: আঙুল না থাকলেও আধার নম্বর, নতুন বিজ্ঞপ্তি জারি হয়েছে বলেন রাজীব চন্দ্রেশেখর

 

Read more Articles on
Share this article
click me!

Latest Videos

'তিলোত্তমা সঠিক বিচার না পেলে জনগণ বাকিটা বুজে নেবে' বিস্ফোরক Tapas Roy | R G Kar Case
হরিপালে নাবালিকার সঙ্গে এ কী হল? দোষীদের শাস্তির দাবিতে বিজেপির বিক্ষোভ | BJP Agitation | Haripal
R G Kar-এর ঘটনার অভিনব প্রতিবাদ সুন্দরবনের মৎস্যজীবীদের, নৌকা থেকেই দোষীদের গ্রেফতারের দাবি
'জমিদারি! TMC-এর ওই ডাক্তারগুলো আর মুখ্যমন্ত্রীকে, কেউ আর চায়না' বিস্ফোরক Bimal Shankar Nanda
'ওই ছাঁট মালগুলোও যাবে' নাম ধরে ধরে বললেন! শুভেন্দুর এই কথা সত্যি হলে সাংঘাতিক! | Suvendu Adhikari |