Byron Biswas: 'আমি দল ভাঙাইনি' বাইরন বিশ্বাসের তৃণমূল যোগ প্রসঙ্গে মন্তব্য অভিষেকের

অভিষেক বন্দ্যোপাধ্যায়ের নবজোয়ার যাত্রার মঞ্চেই জোড়াফুলে যোগ দিলেন বাইরন বিশ্বাস। তবে বাইরন বিশ্বাসের এই পদক্ষেপে তৃণমূলের কোনও ধরনের প্ররোচনা নেই বলেই দাবি করেন তিনি।

Web Desk - ANB | Published : May 29, 2023 12:06 PM IST

সাগরদিঘি উপনির্বাচনে জয়ের তিন মাসের মাথায় 'হাত' ছাড়লেন বাইরন বিশ্বাস। সোমবার অভিক বন্দ্যোপাধ্যায়ের হাত ধরে তৃণমূলে যোগ দিলেন বাইরন। সাগরদিঘির বিধায়কের এই পদক্ষেপের সঙ্গে সঙ্গেই বিধানসভায় আবার শূন্যে ফিরে এল হাত শিবির। অভিষেক বন্দ্যোপাধ্যায়ের নবজোয়ার যাত্রার মঞ্চেই জোড়াফুলে যোগ দিলেন বাইরন বিশ্বাস। তবে বাইরন বিশ্বাসের এই পদক্ষেপে তৃণমূলের কোনও ধরনের প্ররোচনা নেই বলেই দাবি করেন তিনি। এদিন সাংবাদিক বৈঠকে তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় বললেন,'আমি দল ভাঙাইনি।'

সোমবার সাগরদিঘির বিধায়ক বাইরন বিশ্বাসের তৃণমূল যোগের পরই সাংবাদিক বৈঠক করেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। সংবাদমাধ্যমকে তিনি জানান,'আমি দল ভাঙাইনি। বাইরন নিজেই এসে নবজোয়ার মঞ্চে তৃণমূলের পতাকা হাতে নিয়েছে। আমি দল ভাঙাতে চাইলে সাগরদিঘিতেই করটে পারতাম। আমি তা করিনি।' অন্যদিকে আবারও ভোট হলেও জয় নিয়ে আত্মবিশ্বাসী বাইরন।

সোমবার পশ্চিম মেদিনীপুরের ঘাটালে দলীয় সভা করেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। এদিনই কংগ্রেস বিধায়কের হাতে দলীয় পতাকা তুলে দেন অভিষেক। উল্লেখ্য বিধানসভায় এই মুহূর্তে কংগ্রেসের এক মাত্র বিধায়ক ছিলেন বাইরন। ফলে তিনি দলত্যাগ আইনের আওতায় পড়ছেন না।

প্রসঙ্গত, সাগরদিঘি বিধানসভা কেন্দ্রের উপনির্বাচনে ভরাডুবি হয়েছিল তৃণমূলের। কংগ্রেসের কাছে প্রায় ২৩ হাজার ভোটের ব্যবধানে হেরেহে তৃণমূল। গণনার আগে থেকেই আত্মবিশ্বাসী হলেও, এই বিপুল মার্জিনে ভোট পেয়ে আল্পুত ছিলেন প্রার্থী বাইরন বিশ্বাসও। সংবাদ মাধ্যমের মুখোমুখি হয়ে তিনি বলেছিলেন,'বণ্যেশ্বরে ৫১৫ ভোটে এগিয়ে। আর মণিগ্রাম অঞ্চলেও এগিয়ে আমরা। যেখানে খারাপ ফল হবে ভেবেছিলাম। সেখানেই যখন এগিয়ে তখন আর চিন্তা কীসের? জিতব জানতাম, কিন্তু মানুষ এতটা ভালোবাসবে ভাবিনি।' উল্লেখ্য, ১৯৫০ সালের গো়ড়ার দিকে এই কেন্দ্র কংগ্রেসের শক্তঘাঁটি ছিল। ১৯৮৭ সাল থেকে সিপিআই(এম) সাগরদিঘি কেন্দ্রে প্রভাব বিস্তার করতে শুরু করে। পরিবর্তনের হাওয়া মুর্শিদাবাদের সাগরদিঘিতেই প্রথম লেগেছিল ২০১১ সালে। সেই সময় থেকেই এটি তৃণমূলের খাসতালুক। নির্বাচন কমিশন অবাধ আর সুষ্ঠু নির্বাচনের জন্য ৩০ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করেছিল। 

আরও পড়ুন-

তিন মাসের মাথায় সাগরদিঘিতে ক্ষমতার পুনরুদ্ধার, তৃণমূলে যোগ দিলেন বাইরন বিশ্বাস

সরাসরি মানুষের কাছে পৌঁছতে তৃণমূলের নতুন হাতিয়ার, বঙ্গে আসছে ‘নবজোয়ার রেডিয়ো’

বাম-কংগ্রেস নয়, রাজ্যে একা বিজেপি তৃণমূলের দূর্নীতির বিরুদ্ধে লড়াই করছেঃ শুভেন্দু

Share this article
click me!