সাগরদিঘির বিজেপি প্রার্থী দিলীপ সাহা, তাঁর মূল প্রতিপক্ষ মমতার আত্মীয়

সাগরদিঘি বিধানসভা কেন্দ্রের প্রার্থীর নাম ঘোষণা করল বিজেপি। কেন্দ্রীয় নেতারা জানিয়েছে প্রার্থী হচ্ছেন দিলীপ সাহা।

 

Web Desk - ANB | Published : Feb 2, 2023 3:59 AM IST

মুর্শিদাবাদের সাগদিঘি বিধানসভা কেন্দ্রের উপনির্বাচনে বিজেপির প্রার্থী দিলীপ সাহা। বুধবার কেন্দ্রীয় নির্বাচনী সমিতির তরফে তাঁর নাম ঘোষণা করা হয়েছে। তাঁর প্রতিপক্ষ তৃণমূল কংগ্রেস প্রার্থী দেবাশিষ বন্দ্যোপাধ্যায়। তৃণমূলের দখলে ছিল সাগরদিধি। বিধায়ক ছিলেন রাজ্যের মন্ত্রী সুব্রত সাহা। তাঁর মৃত্যুতে খালি হয়ে যায় আসনটি। আগামী ২৭ ফেব্রুয়ারি নির্বাচন হবে। ফল প্রকাশ আগামী ২ মার্চ।

দিলীপ সাহা- ২০২১ সালে বিধানসভা নির্বাচনের আগে তৃণমূল ছেড়ে বিজেপিতে এসেছিলেন। তারপর থেকে থেকে গেছেন গেরুয়া শিবিরে। তবে তার আগে তৃণমূলের টিকিটে প্রার্থী হয়েছিলেন ২০১৬ সালে। সেইসময় বামেদের হেরে গিয়েছিলেন তিনি। রাজনীতির পাশাপাশি তিনি এলাকায় একজন প্রতিষ্ঠিত ব্যবসায়ী। একটি রাইসমিলের মালিক তিনি।

দেবাশিস বন্দ্যোপাধ্যায়- তৃণমূল প্রার্থী দেবাশিস বন্দ্যোপাধ্যায়। তিনি আবার মমতা বন্দ্যোপাধ্যায়ের আত্মীয়। দেবাশিসের বাবা সঞ্জীব বন্দ্যোপাধ্যায় মমতার মায়ের পিসতুতো দিদি।

অন্যদিকে এই কেন্দ্রে কংগ্রেস প্রার্থী হিসেবে ব্যারন বিশ্বাসের নাম ঘোষণা করেছে। পাশাপাশি সিপিএম যাতে ব্যারনকে সমর্থন করে তারও আবেদন জানিয়েছে। কিন্তু এখনও এই বিষয় নিয়ে মুখ খোলেনি সিপিএম। পাল্টা সিপিএম কোনও প্রার্থীর নামও ঘোষণা করেনি। তাই স্পষ্ট নয় উপনির্বাচনে কী হতে চলেছে সিপিএমএর ভূমিকা।

আগামী ২৭ ফেব্রুয়ারি ভোট গ্রহণ হবে। ৮ ফেব্রুয়ারি মনোনয়ন জমা দেওয়ার শেষ দিন। ১০ ফেব্রুয়ারি প্রার্থীপদ বাতিলের শেষ দিন। প্রসঙ্গত উল্লেখ্য সাগরদিঘি বিধানসভা কেন্দ্রের টানা তিন বারের প্রার্থী ছিলেন সুব্রত সাহা। ২০১১ সালে তিনি ছিলেন মুর্শিদাবাদ জেলার একমাত্র তৃণমূল বিধায়ক। ২০১৬ ও ২০২১ সালেও জয়ের ধারা অব্যাহত রেখেছিলেন।

আরও পড়ুনঃ

Income Tax Slab: নতুন না পুরনো কোন কর কাঠামোতে সুবিধে পাবেন আয়কর দাতা? রইল তারই হিসেব

FPO তুলে নিয়ে টাকা ফেরনোর কথা ঘোষণা আদানিদের, নির্মলার বাজেট পেশেরই বড় সিদ্ধান্ত গৌতম আদানির

Weather Update: মেঘলা আকাশে শীতের আমেজ কলকাতা ও দক্ষিণের জেলাগুলিতে

Share this article
click me!