Durga Puja 2023: মণ্ডপে প্রবেশ কতক্ষণে? ফেসবুকে লাইভ আপডেট কলকাতা পুলিশের

এবার মহালয়ার দিন থেকেই ঠাকুর দেখার পালা শুরু হয়ে গিয়েছে। তবে তাতেও অন্ত নেই। চতুর্থীর রাত যত বাড়ছে কলকাতার বিভিন্ন মণ্ডপে ভিড় ততই বাড়ছে।

Soumya Gangully | Published : Oct 18, 2023 4:35 PM IST / Updated: Oct 19 2023, 12:08 AM IST

সময়ের সঙ্গে সঙ্গে আধুনিক হয়েছে মানুষ। আধুনিক হয়েছে কলকাতা পুলিশও। এবারের দুর্গাপুুজোয় ভিড় সামলানোর জন্য নানা পন্থা নিয়েছে কলকাতা পুলিশ। একইসঙ্গে ঠাকুর দেখতে বেরিয়ে মানুষকে যাতে সমস্যায় পড়তে না হয়, তার জন্যও উপায়ের ব্যবস্থা করা হয়েছে। কলকাতা পুলিশের ফেসবুক পেজে বিভিন্ন মণ্ডপে ভিড়ের লাইভ আপডেট দেওয়া হচ্ছে। কোন মণ্ডপে প্রবেশ করার জন্য কতক্ষণ অপেক্ষা করতে হচ্ছে, সেটাও জানিয়ে দেওয়া হচ্ছে। ফলে কোনও মণ্ডপের দিকে যাওয়ার আগে ফোনে একবার কলকাতা পুলিশের ফেসবুক পেজ দেখে নেওয়া ভালো। তাহলে সেই অনুযায়ী সিদ্ধান্ত নেওয়া যাবে।

চতুর্থীর সন্ধেবেলা কলকাতা পুলিশের পক্ষ থেকে ফেসবুক পেজে জানানো হয়েছে, আগামী এক সপ্তাহ কলকাতার বিভিন্ন মণ্ডপে প্রবেশের জন্য অপেক্ষা করার সময় জানিয়ে দেওয়া হবে। ফলে পুজোর আসল দিনগুলিতে বিভিন্ন জেলা থেকে যাঁরা কলকাতায় ঠাকুর দেখতে আসেন তাঁদের সুবিধা হবে। 

এবারের দুর্গাপুজোয় সবচেয়ে বেশি ভিড় হচ্ছে শ্রীভূমি স্পোর্টিং ক্লাবে। কলকাতা পুলিশের ফেসবুক পেজে অবশ্য শ্রীভূমির ভিড়ের তথ্য নেই। কারণ, লেকটাউন কলকাতা পুলিশের আওতায় পড়ে না। খাস কলকাতার বিখ্যাত মণ্ডপগুলির তথ্য পাওয়া যাচ্ছে পুলিশের ফেসবুক পেজে। এই মুহূর্তে ভিড়ের নিরিখে সবার আগে টালা প্রত্যয়। এই মণ্ডপে প্রবেশ করতে হলে অপেক্ষা করতে হবে পাক্কা ২০ মিনিট। কতটা ভিড় হয়েছে সেটা এই তথ্য থেকেই স্পষ্ট।

ভিড়ের হিসেবে দ্বিতীয় স্থানে দেশপ্রিয় পার্ক। এখানে মণ্ডপে প্রবেশ করার জন্য অপেক্ষা করতে হচ্ছে ১৬ মিনিট। পিছিয়ে নেই দক্ষিণ কলকাতার শিবমন্দিরও। এখানে মণ্ডপে প্রবেশ করার জন্য অপেক্ষা করতে হচ্ছে ১৪ মিনিট। কলকাতার অন্যতম অভিজাত মণ্ডপ একডালিয়া এভারগ্রিনে প্রবেশ করার জন্য অপেক্ষা করতে হচ্ছে ১১ মিনিট। একডালিয়ার উল্টোদিকেই সিংহী পার্ক। এখানে মণ্ডপে প্রবেশ করার জন্য অপেক্ষা করতে হচ্ছে ৯ মিনিট। চেতলা অগ্রনীতে মণ্ডপে প্রবেশ করার জন্য অপেক্ষা করতে হচ্ছে ১০ মিনিট। সুরুচি সংঘে মণ্ডপে প্রবেশ করার জন্য অপেক্ষা করতে হচ্ছে ১৪ মিনিট।

মধ্য কলকাতার অন্যতম বিখ্যাত পুজো সন্তোষ মিত্র স্কোয়্যারে মণ্ডপে প্রবেশ করার জন্য অপেক্ষা করতে হচ্ছে পাক্কা ১৬ মিনিট। কলেজ স্কোয়্যারে মণ্ডপে প্রবেশ করার জন্য অপেক্ষা করতে হচ্ছে ৯ মিনিট।

কলকাতার বাকি মণ্ডপগুলিতে প্রবেশের জন্য অপেক্ষা করতে হচ্ছে ১ থেকে ৩ মিনিট। ফলে বেশি সমস্যা হচ্ছে না।

আরও পড়ুন-

Weather Updates: নবমী থেকে শুরু হবে বৃষ্টি, কলকাতা-সহ ছয় জেলায় বৃষ্টির সম্ভাবনা

দুর্গাপুজো ২০২৩: ৭৮ তম বর্ষে বেলেঘাটা সরকার বাজার মিলন সংঘে পড়াতে এলেন 'রাস্তার মাষ্টার'

Read more Articles on
Share this article
click me!