নেই টাকা বন্ধ রোজগার, পুজোর আলোয় চরম অন্ধকারে এখন ভাইরাল বাদাম কাকু !

মাঝে বহুদিন কোনও খোঁজ খবর মেলেনি তাঁর। এখন কেমন আছেন ভুবন বাদ্যকর ওরফে বাদাম কাকু? কেমন কাটছে তাঁর পুজো?

 

Ishanee Dhar | Published : Oct 18, 2023 4:50 AM IST / Updated: Oct 18 2023, 01:50 PM IST

একসময় তাঁর বাদাম বাদাম গানে ঝড় উঠেছিল নেট দুনিয়ায়। রাতারাতি ভাইরাল হয়ে যান ভুবন বাদ্যকর ওরফে বাদাম কাকু। তাঁর গান নেট দুনিয়ায় এমনই সেনসেশন তৈরি করেছিল যে শুধু বাংলায় নয়, ভুবনবাদ্যকরের 'বাদাম বাদাম' গানের সুরের ছড়িয়েছিল গোটা দেশে। রাতারাতি খ্যাতি, নামডাক, কিন্তু তারপর? 'বাদাম বাদাম' গানের ট্রেন্ড থিতিয়ে যাওয়ার সঙ্গেই নামকাড খ্যাতি থিতিয়ে গিয়েছে বাদাম কাকুরও। মাঝে বহুদিন কোনও খোঁজ খবর মেলেনি তাঁর। এখন কেমন আছেন ভুবন বাদ্যকর ওরফে বাদাম কাকু? কেমন কাটছে তাঁর পুজো?

একটা গানেই রাতারাতি ভাগ্য ফিরেছিল বীরভূমের দুবরাজপুরের এই বাদাম বিক্রেতার। নেট মাধ্যমে আগুনের মতো ভাইরাল হয়ে যায় গানটি। খ্যাতি এতটাই বাড়ে যে গান রেকর্ড করার ডাকও আসে তাঁর। কিন্তু তারপর ধীরে ধীরে হারিয়ে যেতে থাকলেন শিল্পী। সোশ্যাল মিডিয়ায় তাঁকে এখন আর দেখা যায় না। তবে কি গানের মধ্য দিয়েই জীবন আপাদমস্তক বদলে গিয়েছে তাঁর? বাস্তবে গল্পটা একটু আলাদা। ভুবন বাদ্যকরের উত্থান ঠিক যত দ্রুত ছিল, পতন ছিল তার চেয়েও দ্রুত।

জান যাচ্ছে খুবই দুরস্থায় দিন কাটছে ভুবন বাদ্যকরের। অট্টালিকায় দিন কাটলেও, নেই আর্থিক সংগতি। রোজগারপাতি বন্ধ হওইয়ার জোগার। 'বাদাম বাদাম' গানের কপিরাইটও এখন অন্যের হাতে। ফলে নিজের সৃষ্টি থেকে পাওয়া সাম্মানিকও এখন বন্ধ। ছেলের রোজগাড়ে কোনও মতে দিন কাটছে তাঁদের। সংবাদমাধ্যমকে ভুবন জানিয়েছেন, এবার পুজোতে তাঁর পরিবারের কেউই নতুন জামা কিনতে পারেনি। কোনও মতে দিন গুজরান হয় এক সময়ের সোশ্যাল মিডিয়া সেনসেশন ভুবন বাদ্যকরের।

Share this article
click me!