Congress Vs TMC: ইন্ডিয়া জোটে 'সন্দেশখালি কাঁটা', রাষ্ট্রপতি শাসনের দাবি অধীরের- ধীর বলে খোঁটা কুণালের

কংগ্রেসের তরফ থেকে পশ্চিমবঙ্গের আইনশৃঙ্খলা ভেঙে পড়েছে এই অভিযোগ তুলে অবিলম্বের এই রাজ্যে রাষ্ট্রপতি শাসনের দাবি করা হয়েছে। পাল্টা কংগ্রেসকে আক্রমণ করেছে তৃণমূলও ।

 

Saborni Mitra | Published : Jan 5, 2024 3:24 PM IST

সন্দেশখালিতে তৃণমূল কংগ্রেস নেতাকে গ্রেফতার করতে গিয়ে আক্রান্ত হয় এনফোর্সমেন্ট ডিরেক্টরেট ও কেন্দ্রীয় বাহিনী। এই ঘটনায় উত্তাল রাজ্য রাজনীতি। বিজেপি প্রথম থেকেই গোটা ঘটনার জন্য তৃণমূল কংগ্রেসকে দায়ী করেছেন। পাল্টা দায় ঝেড়ে ফেলেছে তৃণমূল। কিন্তু সন্দেশখালির ঘটনা নিয়ে এবার সুর চড়াল কংগ্রেসও। কংগ্রেসের তরফ থেকে পশ্চিমবঙ্গের আইনশৃঙ্খলা ভেঙে পড়েছে এই অভিযোগ তুলে অবিলম্বের এই রাজ্যে রাষ্ট্রপতি শাসনের দাবি করা হয়েছে। পাল্টা কংগ্রেসকে আক্রমণ করেছে তৃণমূলও । কংগ্রেস ও তৃণমূলের এই বিবাদে কিন্তু ক্রমশই ক্ষতি হচ্ছে বিজেপি বিরোধী জোট ইন্ডিয়ার। কারণ এই বিবাদ যতই বাড়বে ততই এই রাজ্যে জোটের সম্ভাবনা কমবে।

অধীরের আক্রমণে

সন্দেশখালির হামলার ঘটনা বলতে গিয়ে প্রদেশ কংগ্রেস সভাপতি অধীররঞ্জন চৌধুরী বলেছেব, রাজ্যের আইনশৃঙ্খলা রীতিমত ভেঙে পড়েছে। তিনি আরও বলেছন, তৃণমূল শাসিত রাজ্যে কর্মকর্তাদের হত্যা করা হলে তিনি অবাক হবেন না। তিনি বলেছেন, 'ইডি আধিকারিকদের ওপর শাসক সরকারের গুন্ডদের আক্রমণের পর এটা স্পষ্ট যে রাজ্যে আর কোনও আইনশৃঙ্খলা নেই। আজ তারা আহত হয়েছে। আগামিকাল তাদের হত্যা করা হতে পারে। এমন ঘটনা অবাক হওয়ার মত কিছু হব না।' এর পরেই অধীর বলেন এই রাজ্যে অবিলম্বের রাষ্ট্রপতি শাসন জারি করা উচিৎ।

পাল্টা আক্রমণ কুণালের

অধীরের এই মন্তব্যের পরই তৃণমূল কংগ্রেস নেতা কুণাল রীতিমত কটাক্ষ করে বলেন, 'ধীর রঞ্জন চৌধুরী বিজেপির এজেন্ট। 'অন্যদিকে শান্তনু সেন বলেন, কেন্দ্রীয় এজেন্সি স্থানীয়দের উত্তেজিত করেছিল। সেই কারণেই এজাতীয় হামলা।

আসন নিয়ে অধীরের বার্তা

অধীর চৌধুরী বলেছেন, লোকসভা নির্বাচনের জন্য বাংলায় মাত্র দুটি আসন ছাড়তে ইচ্ছুক। তাতেই তৃণমূলের উদ্দেশ্য প্রকাশ্যে এসেছে। অধীর বলেন, 'মমতা বন্দ্যোপাধ্যায়ের আসল উদ্দেশ্যে বেরিয়ে এসেছে। তারা পশ্চিমবঙ্গে কংগ্রেসকে মাত্র দুটি আসন ছাড়তে রাজি রয়েছে। অথচ এই রাজ্যে কংগ্রেসের দুটি আসন রয়েছে। আমরা মমতা ও বিজেপিকে পরাজিত করেছি দুটি আসনে। তাহলে জোট হয়ে আমাদের কী উপকার হচ্ছে?'পাল্টা তৃণমূল কংগ্রেস বলেছে, অধীরের আচরণ পুরোটাই বিজেপির মত।

আরও পড়ুনঃ

কে এই শাহজাহান শেখ? যে তৃণমূল নেতাকে ধরতে গিয়ে নাস্তানাবুদ হতে হল ইডিকে

সন্দেশখালিতে অভিযানে গিয়ে মাথা ফাটল ইডির আধিকারিকের, গ্রেফতার তৃণমূল নেতা শাহজাহান শেখ

TMC: শোভন-বৈশাখীর সাজানো ফ্ল্যাটে কুণাল, ঘরে ফেরার জল্পনা শুরু তৃণমূলের অন্দরে

 

Read more Articles on
Share this article
click me!