Nusrat Jahan: নুসরত জাহানকে ফ্ল্যাট প্রতারণা মামলায় টানা ৬ ঘণ্টা জেরা

ইডি নুসরতকে ১২ সেপ্টেম্বর বেলা ১১টার সময় সিজিও কমপ্লেক্সে হাজিরা দেওয়ার নোটিশ পাঠিয়েছিল। নির্ধারিত সময়ই নুসরত ইডির অফিসে হাজিরা দেন।

 

Saborni Mitra | Published : Sep 12, 2023 1:47 PM IST

রাজারহাট নিউটাউনে ফ্ল্যাট প্রতারণা মামলায় টানা ৬ ঘণ্টা জেরার তৃণমূল নেত্রী তথা সাংসাদ নুসরত জাহানকে। মঙ্গলবার সকালে তিনি সিজিও কমপ্লেক্সে ইডির অফিসে হাজিরা দেন। তারপরই দীর্ঘ জেরার মুখোমুখি হন নুসরত। গত ৫ সেপ্টেম্বর এনফোর্সমেন্ট ডিরেক্টর তাঁকে জিজ্ঞাসাবাদের জন্য নোটিশ পাঠিয়েছিল।

ইডি নুসরতকে ১২ সেপ্টেম্বর বেলা ১১টার সময় সিজিও কমপ্লেক্সে হাজিরা দেওয়ার নোটিশ পাঠিয়েছিল। নির্ধারিত সময়ই নুসরত ইডির অফিসে হাজিরা দেন। প্রায় ৬ ঘণ্টা জেরার পরে বিকেল ৫টা ২০ মিনিটে ইডি দফতর থেকে বেরিয়ে যান তৃণমূলের অভিনেত্রী সাংসদ নুসরত। তবে এদিন সাংবাদিকদের এড়িয়ে গিয়েছেন তিনি। কোনও প্রশ্নেরই জবাব দেননি। ইডি অফিস থেকে বেরিয়ে সোজা চলে যান।

ফ্ল্যাট প্রতারণার অভিযোগ রয়েছে নুসরতের বিরুদ্ধে। ফ্ল্যাট দেওয়ার নাম করে ২৩-২৪ কোটি টাকা তোলা হয়েছিল। সেই টাকা কোনও ভাবে নুসরতের অ্যাকাউন্টে ঢুকেছে কিনা তাও খতিয়ে দেখছে কেন্দ্রীয় তদন্ত সংস্থা। নুসরতের বিরুদ্ধে অভিযোগ ফ্ল্যাট প্রতারণার টাকা দিয়ে তিনি পাম অ্যাভেনিউতে নিজের জন্য ফ্ল্যাট কিনেছেন। যদিও অভিযোগ অস্বীকার করেন সাংসদ।। ইডি সূত্রের খবর ফ্ল্যাট প্রতারণা মামলায় নুসরের ভূমিকা খতিয়ে দেখছে ইডি।

এদিন ইডির অফিসে যাওয়ার আগেই তাঁকে দিয়ে ফর্ম ফিলআপ করিয়ে নেয় ইডির অফিসাররা। সূত্রের খবর দুই অফিসার তাঁকে জেরা করেছেন। প্রথম দফার জেরায়ে সন্তুষ্ট না হওয়াতেই দ্বিতীয় দফায় জেরা করা হয়। তবে। সূত্রের খবর প্রয়োজনে তাঁকে আবারও জেরা করা হতে পারে।

বিজেপি নেতা শঙ্কুদেব পণ্ডা তৃণমূল সাংসদের বিরুদ্ধে ফ্ল্যাট দুর্নীতির অভিযোগ তুলেছিলেন। পাশাপাশি বিজেপি নেতার অভিযোগ ছিল নুসরত প্রতারণার টাকায় নিজে ফ্ল্যাট কিনেছেন। তার উত্তর দিতে গিয়ে নুসরত বলেন, তিনি সংশ্লিষ্ট সংস্থার থেকে ঋণ নিয়ে নিজের ফ্ল্যাট কিনেছিলেন। সেই ঋণ সুদ সহ ফিরিয়ে দিয়োছেন। তিনি দূর্নীতির সঙ্গে যুক্ত নন বলেও সরাসরি দাবি করেন। নুসরত আগেই সাফাই দিয়েছিলেন সংশ্লিষ্ট সংস্থার থেকে তিনি ১ কোটি ১৬ লক্ষ ৩০ হাজার ২৮৫ টাকা ঋণ নিয়েছিলেন। সেই টাকাতেই বাড়ি কিনেছেন। ২০১৭ সালের ৬ মে সুদ সহ ১ কোটি ৪০ লক্ষ ৭১ হাজার ৯৯৫ টাকা ফিরিয়ে দিয়েছেন। ব্যাঙ্কের নথি রয়েছে।

 

Read more Articles on
Share this article
click me!