রেশন দুর্নীতিতে ১ হাজার কোটি টাকার লেনদেন! ৩৫০ অ্যাকাউন্টের হদিশ পেল ইডি

রেশন দুর্নীতি তদন্তে নেমে ২ আগস্ট রাজ্যের প্রাক্তন খাদ্যমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক ঘনিষ্ঠ তথা বাকিবুর রহমানের আত্মীয় দুই ভাই আনিসুর ও আলিফকে গ্রেপ্তার করে ইডি।

 

Saborni Mitra | Published : Sep 28, 2024 3:40 PM IST

রেশন দুর্নীতি মামলায় নয়া মোড়। চাঞ্চল্যকর তথ্য ইডির হাতে। প্রায় এক হাজার কোটি টাকার আর্থিক লেনদেনের সন্ধান পেয়েছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। অভিযুক্ত দুই ভাই আনিসুর রহমান ও আলিফ নুরের মাধ্যমে এই বিলুপ পরিমাণ অর্থের বেআইনি লেনদেনের সন্ধান পেয়েছে কেন্দ্রীয় সংস্থা। শনিবার এনফোর্সমেন্ট ডিরেক্টরেট আদালতে তৃতীয় চার্জশিচ পেশ করেছে।

রেশন দুর্নীতি তদন্তে নেমে ২ আগস্ট রাজ্যের প্রাক্তন খাদ্যমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক ঘনিষ্ঠ তথা বাকিবুর রহমানের আত্মীয় দুই ভাই আনিসুর ও আলিফকে গ্রেপ্তার করে ইডি। গ্রেপ্তারির আগে দেগঙ্গার ব্যবসায়ীর বাড়ি, ধান ও চালকলে অভিযান চালিয়েছিল তদন্তকারী আধিকারিকরা। সেই দুর্নীতি মামলায় আজ মেট্রো পলিটন ম্যাজিস্ট্রেটের এজলাসে ১৫৭ পাতার তৃতীয় সাপ্লিমেন্টারি চার্জশিট জমা দেয় ইডি। সঙ্গে তিন হাজার পাতার নথিও জমা দেওয়া হয়েছে।

Latest Videos

একটি অতিরিক্ত চার্জশিটও দায়ের করেছে ইডি। সেখানে বলা হয়েছে রেশন দুর্নীতির ১ হাজার কোটি টাকা লেনদেন হয়েছে। আনিসুর ও আলিফের মাধ্যমে। দুই ব্যবসায়ীর সঙ্গে অর্থের বেশ কিছু লেনদেন হয়েছে জ্যোতিপ্রিয় মল্লিক ও বাকিবুর রহমানের সঙ্গেও। দুই ভাইয়ের নাম রয়েছে চার্জশিটে। নাম রয়েছে দুই রেশন ডিস্ট্রিবিউটার ও চারটি সংস্থার। ইডির দাবি এই দুর্নীতির তদন্তে নেমে এখনও পর্যন্ত তারা সাড়ে তিনশোটিরও বেশি ব্যাঙ্ক অ্যাকউন্টের খোঁজ পেয়েছে। যার মাধ্যমে টাকা নয়ছয় হয়েছে। ইডির দাবি এই লেনদেন পুরোটাই দেখত দুইভাই আলিফ আর আনিসু। চার্জশিটেও সেই দবি করা হয়েছে। 

দীর্ঘদিন ধরেই রেশন দুর্নীতি মামলার তদন্ত চালাচ্ছে ইডি। তদন্ত হাতে পেয়েই একাধিক জায়গায় তল্লাশি করেন কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার আধিকারিকরা। জেরা করা হয় একাধিক সন্দেহভাজনকে। রাজ্যের প্রাক্তন মন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক ঘনিষ্ঠ বাকিবুর রহমানকে গ্রেপ্তার করা হয়।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

 

Share this article
click me!

Latest Videos

Sukanta Majumdar Live: হাওড়ার আমতায় বন্যায় কবলিত মানুষদের পাশে সুকান্ত মজুমদার, দেখুন সরাসরি
সাগর দত্তের নার্সিং স্টাফদের আর জি কর করে দেওয়ার হুমকি, প্রতিবাদে MSVP-কে ঘিরে বিক্ষোভ | Agitation
নার্সদের জুতোর বাড়ি! ঝাঁঝিয়ে উঠলেন কিঞ্জল, তুলকালাম সাগর দত্ত মেডিক্যাল | Sagar Dutta Medical
রোগী মৃত্যুকে কেন্দ্র করে ধুন্ধুমার সাগর দত্ত হাসপাতালে, আহত ২ চিকিৎসক | Sagar Dutta Hospital
BJP LIVE: সাংবাদিক সম্মেলনে শমীক ভট্টাচার্য, কী অভিযোগ, দেখুন সরাসরি