জ্য়োতিপ্রিয় সংস্থার এক বছরে সাড়ে ৬ কোটি! বিপুল টাকার উৎস সন্ধানে তদন্ত শুরু ইডির

ইডি সূত্রের খবর প্রাক্তন মন্ত্রীর ঘটনিষ্ট একটি চাটার্ড অ্যাকাউন্টন্টের অফিসে হানা দেওয়া হয়েছিল। সেই সমস্থার কমপিউটার থেকেই পাওয়া গেছে জ্যোতিপ্রিয় মল্লিকের ব্যালান্স শিট।

 

Saborni Mitra | Published : Aug 4, 2024 1:02 PM IST

রেশন দুর্নীতিকাণ্ডে (Ration Corruption) নয়া মোড়। এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের (ED) হাতে এসেছে নয়া তথ্য। যা নিয়ে রীতিমত তৎপর কেন্দ্রীয় এজেন্সির কর্তরা। ইডি সূত্রের খবর, জ্যোতিপ্রিয় মল্লিকের (Jyotipriya Mallick) একটি সংস্থায় এক বছরে নগদ সাড়ে ৬ কোটি টাকা জমা পড়েছিল। যারমধ্যে প্রায় কোটি টাকা জমা করেছিলেন আনিসুরের ভাই আলিফনুর। কী করে এই কাঁড়ি কাঁড়ি টাকা এল জ্যোতিপ্রিয় মল্লিকের সংস্থায়- তারই উৎস সন্ধানে ইডি।

ইডি সূত্রের খবর প্রাক্তন মন্ত্রীর ঘটনিষ্ট একটি চাটার্ড অ্যাকাউন্টন্টের অফিসে হানা দেওয়া হয়েছিল। সেই সমস্থার কমপিউটার থেকেই পাওয়া গেছে জ্যোতিপ্রিয় মল্লিকের ব্যালান্স শিট। তাতেই দেখা যায় ২০২১-২২ অর্থবর্ষে জ্যোতিপ্রিয় মল্লিকের সংস্থা ইএচই গ্রুপ অব কোম্পানিতে নগদ জমা পড়েছে প্রায় ৬ কোটি ৫৫ লক্ষ। তারমধ্যে একই অর্থবর্ষে আনিসুরের ভাই আলিফনুর জমা করেছিলেন ৯৪ লক্ষ টাকা। কী কারণে এই বিপুর পরিমাণ টাকা জমা করা হয়েছিল, এই টাকার উৎস কি তা জানতেই তল্লাশি শুরু করেছে ইডি।

Latest Videos

রেশন দুর্নীতির তদন্ত চালাচ্ছে ইডি। যার কারণে বর্তমানে জেলবন্দি জ্যোতিপ্রিয় মল্লিক। গ্রেফতার করা হয়েছে প্রাক্তন মন্ত্রী ঘনিষ্ট একাধিক ব্যক্তিকে। জেলবন্দি বাকিবুর রহমানও। বৃহস্পতিবার সিজিও কমপ্লেক্সে তলব করা হয়েছিল দেগঙ্গার তৃণমূল নেতা আনিসুর রমহান ও তাঁর ভাই আলিফকে। দুপুর ১২টা থেকে টানা ১৪ ঘণ্টা জেরা করা হয়। সূত্রের খবর তারা জ্যোতিপ্রিয় ও বাকুবুর নিয়ে একটিও কথা বলেননি। কিন্তু তারই মধ্যে তদন্তকারী সংস্থার হাতে এসেছে জ্যোতিপ্রিয় ও তাদের যোগাযোগের বিস্তারিত তথ্য। যা বর্তমানে ইডির নতুন হাতিয়ার।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

 

Share this article
click me!

Latest Videos

এ আরেকটা শাহজাহান! অপহরণের অভিযোগে কাউন্সিলরের গ্রেফতারিতে কটাক্ষ শুভেন্দুর | Suvendu Adhikari
রাজ্যে বন্যা পরিস্থিতির জের, বাংলা-ঝাড়খণ্ড সীমানা সিল মমতার, মুখ্যমন্ত্রীর কড়া সমালোচনা Suvendu-র
হাতে মশাল, গলায় তীব্র বিচারের হুঙ্কার! আরজি কর কাণ্ডের প্রতিবাদে এবার রাজপথে মশাল মিছিল | RG Kar
'স্বাস্থ্যে দুর্নীতির জন্য আপনি জেলের বাইরে কেন?' প্রশ্ন তুলে মমতাকে আক্রমণ Sukanta-র | RG Kar
আরও এক সিভিক ভলেন্টিয়ারের কুকীর্তি! গৃহবধূ ছুটলেন থানায়, তারপর যা হল | Jalpaiguri News Today