ঠাকুর দেখা হল আরও সহজ, পুজোয় রাজ্য সরকারের অ্যাপ ক্যাব ছুটবে কলকাতার বুকে

ভারতবর্ষে এই প্রথম সরকারি উদ্যোগে অ্যাপ ক্যাব চালু হল। এই ক্যাবের সাহায্য অনেক কম ভাড়ায় ও নিরাপদে শহরের যে কোনও জায়গায় যাতায়াত করতে পারবে সাধারণ মানুষ।

deblina dey | Published : Oct 16, 2023 1:16 PM IST / Updated: Oct 16 2023, 07:13 PM IST

Yatri Sathi app Cab: পুজোর আনন্দ যাতে ট্রাফিকের কারণে কোনও অংশে কম না হয় সেই জন্য একাধিক প্রকল্প এনেছে পশ্চিমবঙ্গ সরকার। বনেদী বাড়ির ঠাকুর দেখার জন্য এসি বাস ও সেই সঙ্গে ভোগ খাওয়ার বিষয়ে ইতিমধ্যেই বাসের বন্দোবস্ত করেছে মমতা সরকার। এবার আবার অ্যাপ ক্যাবের সূচণা হল এদিন সকাল থেকে। এই অ্যাপের নাম হল যাত্রীসাথী অ্যাপ।

সরকারের পক্ষ থেকে রাজ্যের পরিবহণমন্ত্রী স্নেহাশিস চক্রবর্তী জানিয়েছেন, ভারতবর্ষে এই প্রথম সরকারি উদ্যোগে অ্যাপ ক্যাব চালু হল। এই ক্যাবের সাহায্য অনেক কম ভাড়ায় ও নিরাপদে শহরের যে কোনও জায়গায় যাতায়াত করতে পারবে সাধারণ মানুষ। এই যাত্রীসাথী অ্যাপের উদ্বোধন করলেন খোদ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

পরিবহণমন্ত্রী স্নেহাশিস চক্রবর্তী আরও জানিয়েছেন, 'ইতিমধ্যেই শেষ তিন মাস ধরেই পরীক্ষামূলক ভাবে শহরে চলতে শুরু করেছে এই ক্যাব। এই যাত্রীসাথী প্রকল্পে একসঙ্গে ২১ হাজার গাড়িকে যুক্ত করা হয়েছে। ইতিমধ্যেই প্রায় চার হাজারের বেশি রাইড হয়ে গিয়েছে। এই অ্যাপে যাত্রী ও গাড়ির মালিক উভয়েরই সুবিধা। সরকার কোনও কমিশন নেবে না, শুধু পরিচালনার খরচ নেবে যাতে নিরাপত্তার খাতে বেশি জোড় দেওয়া যায়।'

শহরের যে সব হলুদ ট্যাক্সি অ্যাপ ক্যাবের দৌরাত্মে বন্ধ হয়েছে গিয়েছে এই সেই গাড়িগুলো এই যাত্রীসাথী প্রকল্পে যুক্ত থাকছে। এই অ্যাপের মাধ্যমে এসি, নন এসি দুই ধরনের ক্যাবই বুক করা যাবে। ওলা-উবেরের মতোই একই ভাবে এই রাজ্য সরকারি অ্যাপ ব্যবহার করে কম খরচে আপনারা শহর জুড়ে দুর্গা ঠাকুর দেখতে পাবরবেন।

Share this article
click me!