উচ্চ মাধ্যমিকে প্রথম দশে ৮৭ জন, টুইট করে শুভেচ্ছা জানালেন মমতা বন্দ্যোপাধ্যায়

২৪ মে বেরোল উচ্চ মাধ্যমিক পরীক্ষার ফলাফল। ৮ লক্ষ ৫২ হাজার ৪৪৪ ছাত্রছাত্রীর মধ্যে পাশ করেছে ৭ লক্ষ ৩৭ হাজার ৮০৭ জন। 

Web Desk - ANB | Published : May 24, 2023 7:55 AM IST / Updated: May 24 2023, 02:25 PM IST

২৪ মে বেরোল উচ্চ মাধ্যমিক পরীক্ষার ফলাফল। ২০২২ সালে উচ্চ মাধ্যমিকে পরীক্ষায় প্রথম দশে ছিলেন ২৭২ জন পরীক্ষার্থী। সেই সংখ্যা কমে গিয়ে এবছর প্রথম দশে আছেন ৮৭ জন পরীক্ষার্থী। আজ বেলা বারোটার পর উচ্চ মাধ্যমিক পরীক্ষার ফল প্রকাশ করল উচ্চশিক্ষা সংসদ। রাজ্যের শিক্ষামন্ত্রী ব্রাত্য বসুকে ধন্যবাদ জানিয়ে সংসদের সভাপতি চিরঞ্জিব ভট্টাচার্য এবারের ফলাফল ঘোষণা করলেন। এতও ছাত্রছাত্রীর পরীক্ষা সুষ্ঠুভাবে নেওয়ার জন্য রাজ্যের শিক্ষক সংগঠনের সকল সদস্যদ এবং সমস্ত স্কুলের শিক্ষা এবং অশিক্ষক কর্মীদেরও ধন্যবাদ জ্ঞাপন করা হয়। আর, ফলাফল ঘোষণার পরেই রাজ্যের সমস্ত সফল ছাত্রছাত্রীদের জন্য শুভেচ্ছাবার্তা পাঠালেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

২০২৩ সালে ছাত্রদের তুলনায় ১৪.১৮% বেশি ভালো ফল করেছে ছাত্রীরা। ২০২৩ সালের উচ্চমাধ্যমিক পরীক্ষায় প্রথম ১০-এর মধ্যে আছেন ৮৭ জন ছাত্রছাত্রী। এঁদের মধ্যে হুগলী থেকে রয়েছেন মোট ১৮ জন। জেলার ভিত্তিতে প্রথম স্থানে রয়েছে হুগলি। জেলার ভিত্তিতে দ্বিতীয় স্থানে রয়েছে দক্ষিণ ২৪ পরগণা। ৩১ মে থেকে ১৫ জুন পর্যন্ত পরীক্ষার খাতা পরীক্ষা করতে দিতে পারবেন ছাত্রছাত্রীরা। ৩১ তারিখেই সমস্ত স্কুল থেকে নিজেদের রিপোর্ট কার্ড হাতে পাবেন তাঁরা।

পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় আজ নিজের সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্টে শুভেচ্ছা জানিয়ে লিখেছেন, “উচ্চ মাধ্যমিক পরীক্ষায় উত্তীর্ণ সকল ছাত্রছাত্রীকে জানাই আন্তরিক শুভেচ্ছা এবং অভিনন্দন। আগামীর প্রত্যেকটি দিন তোমাদের সাফল্যময় হোক।”

 

 

উল্লেখ্য, এবারের পরীক্ষায় ৫০০ নম্বরের মধ্যে মোট ৪৯৬ নম্বর পেয়ে সারা রাজ্যের মধ্যে একমাত্র প্রথম স্থান অধিকার করে নিয়েছেন দক্ষিণ ২৪ পরগণার নরেন্দ্রপুর রামকৃষ্ণ মিশনের ছাত্র শুভ্রাংশু সর্দার। ৪৯৫ নম্বর পেয়ে যুগ্মভাবে দ্বিতীয় স্থানে আছেন মোট ২ জন, তাঁরা হলেন, বাঁকুড়া জেলার সুষমা পাল এবং উত্তর দিনাজপুর জেলার আবু সামা। এবছর, তৃতীয় স্থানে আছেন মোট ৩ জন। পূর্ব মেদিনীপুরের তমলুক থেকে চন্দ্রবিন্দু মাইতি , দক্ষিণ দিনাজপুরের বালুরঘাট থেকে অনুসূয়া সাহা ও শ্রেয়া মল্লিক এবং আলিপুরদুয়ার থেকে পিয়ালি দাস। এঁদের প্রত্যেকের প্রাপ্ত নম্বর ৪৯৪।

আরও পড়ুন-

HS Result 2023: বেরোল উচ্চ মাধ্যমিক পরীক্ষার ফলাফল, একমাত্র প্রথম স্থানাধিকারি শুভ্রাংশ সর্দার
বিবাদি বাগে ভয়ঙ্কর দুর্ঘটনা, বেপরোয়া গতিতে লোহার রেলিং ভেঙে ফুটপাতে উঠে গেল বাস

UPSC 2022-23 Result: মেয়েদের হাতেই রইল প্রথম চার সেরার শিরোপা, প্রথম ২৫-এ ১৪ জনই মহিলা

Read more Articles on
Share this article
click me!