জেপি নাড্ডা মায়াপুরের মন্দিরে পুজো দেবেন, নদিয়াতে বিজেপির সাংগঠনিক সভায় দলের সভাপতি

দুই দিনের সফরে রাজ্যে বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা। মায়াপুরের মন্দির থেকে বেহুয়াডহরি যাবেন বিজেপি নেতা।

 

Web Desk - ANB | Published : Jan 19, 2023 6:01 AM IST

বৃহস্পতিবার প্রথমে জেপি নাড্ডা মায়াপুর যাবেন। সেখানে মন্দিরে পুজো দেবেন। তারপর সেখান থেকে নাড্ডা যাবেন বেথুয়াডহরিতে। দেখানেই দলীয় জনসভায় ভাষণ দেবেন নাড্ডা। তারপর নাড্ডা নদিয়া উত্তরের জেলার নেতাদের সঙ্গে একটি সাংগঠনিক বৈঠক করবেন। কৃষ্ণনগরে দলের ক্ষমতা মূল্যায়ন করবেন তিনি। বিজেপির সাধারণ সম্পাদক জগন্নাথ চট্টোপাধ্যায় নাড্ডার সফর নিয়ে বিস্তারিত জানিয়েছেন। ২০১৯ সালের লোকসভা নির্বাচনে বিজেপি তৃণমূলের কাছে হেরে গিয়েছিল কৃষ্ণনগর লোকসভা আসনে। কিন্তু এই আসনটির সঙ্গে বিজেপির দীর্ঘ দিনের যোগাযোগ রয়েছে।

বিজেপি কেন্দ্রীয় নেতৃত্বের প্রভাস প্রচার-র গুরুত্বপূর্ণ অংশই হল জেপি নাড্ডার এই রাজ্য সফর। বর্তমানে বিজেপির শীর্ষ নেতা সারা দেশের ১৪৪টি লোকসভা কেন্দ্রে সফর করবেন। সেখানে খতিয়ে দেখবেন দলের অবস্থা। পাশাপাশি সাংগঠিক শক্তি আরও বাড়ানোর প্রয়োজনীয় পদক্ষেপও গ্রহণ করবেন। এই ১৪৪টি লোকসভা কেন্দ্র হল সেইসব লোকসভা কেন্দ্র যেগুলিতে বিজেপি নিকটতম প্রতিদ্বন্দ্বীদের কাছে খুব অল্প ব্যবধানে হেরে গিয়েছিল। জেপি নাড্ডা ও অমিত শাহ আগামী কয়েক মাসের মধ্যে গোটা দেশের প্রায় ২৪টি লোকসভা কেন্দ্রে সফর করবেন। তাঁদের প্রায় ১২টি করে সমাবেশে ভাষণ দেওয়ার কথা রয়েছে। ২০১৯ সালের লোকসভা নির্বাচনে এই রাজ্যে ৪২টি আসনের মধ্যে বিজেপি জিতেছিল ১৮টিতে। আগামী নির্বাচনে আসন সংখ্যা আরও বাড়াতে ইতিমধ্যেই মরিয়া গেরুয়া শইবির।

এই সপ্তাহের শুরুতেই দলের জাতীয় কার্য নির্বাহী সভায় জেপি নাড্ডার মেয়াগ আগামী বছর জুন মাস পর্যন্ত করা হয়েছে। মঙ্গলবার দলের জাতীয় কার্যনির্বাহী সভায় এমনটাই জানিয়েছেন অমিত শাহ। তিনি আরও বলেন, ২০১৯ সালের তুলনায় আরও বেশি আসন নিয়ে বিজেপি ক্ষমতায় ফিরবে ২০২৪ সালে।

বিজেপি নেতা অমিত শাহ সাংবাদিকদের বলেন, প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং তথা দলের প্রাক্তন সভাপতি জেপি নাড্ডার মেয়াদ আগামী বছর জুন মাস পর্যন্ত বাড়িয়ে দেওয়ার প্রস্তাব করেছিলেন। সেই প্রস্তাবেই দলের কার্যনির্বহী সমিতি সর্বসম্মত ভাবে সমর্থন জানিয়েছেন। দলের উন্নয়ন আর ধারাবাহিক সমৃদ্ধিকেই অগ্রাধিকার দিয়েই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলেও জানিয়েছেন অমিত শাহ। আগামী বছর মে-জুন মাসে লোকসভা নির্বাচন হওয়ার সম্ভাবনা রয়েছে। আর সেই কারণে দলের সভাপতি হিসেবে নাড্ডাকেই রেখে দেওয়া হল জুন মাস পর্যন্ত। যার অর্থ লোকসভা নির্বাচনের পর বিজেপি দলীয় নির্বাচন নিয়ে চিন্তাভাবনা করবে।  তবে বিজেপি আপাতত নাড্ডাতেই আস্থা রেখেছে। 

আরও পড়ুনঃ

শৈত্য প্রবাহ থেকে সাময়িক মুক্তি দিল্লিতে, আগামী কয়েক দিনের জন্য বৃষ্টির পূর্বাভাস জাতীয় রাজধানীতে

যোশীমঠ ডুবছে, এই অবস্থায় কোথায় রাখা হবে শিব-বিষ্ণুর বিপুল ঐশ্বর্য? চিন্তায় কর্তৃপক্ষ

পেট্রোল আর ডিজেলের দাম কলকাতায় কি বাড়ল? সঙ্গে দেখে নিন দেশের আরও তিন বড় শহরের জ্বালানি তেলের দাম

 

Share this article
click me!