Jyotipriya Mallick:'অপা'র পর এবার বিতর্কের মুখে 'দোতারা', পার্থের মতই গ্রেফতারির পর আলোচনায় মন্ত্রীর শান্তিনিকেতনের বাড়ি

বৃহস্পতিবার মাঝরাতে বনমন্ত্রীর গ্রেফতারির পর সেই একইভাবে জ্যোতিপ্রিয় মল্লিকেরও শান্তিনিকেতনে একটি বাড়ির সন্ধান মিলেছে।

Ishanee Dhar | Published : Oct 27, 2023 6:35 AM IST

পার্থ চট্টোপাধ্যায়ের পর এবার বিতর্কের মুখে রাজ্যের আর এক মন্ত্রীর স্থাবর অস্থাবর। প্রায় এক বছর আগে পার্থ চট্টোপাধ্যায় ও তাঁর বন্ধবী অর্পিতা মুখোপাধ্যায়ের গ্রেফতারির পরই তাঁদের শান্তিনিকেতনের বাড়ি 'অপা'কে কেন্দ্র করে উঠে এসেছিল নানা বিতর্ক। এবার এক বছর পর সেই ঘটনার পূণরাবৃত্তি ঘটল। বৃহস্পতিবার মাঝরাতে বনমন্ত্রীর গ্রেফতারির পর সেই একইভাবে জ্যোতিপ্রিয় মল্লিকেরও শান্তিনিকেতনে একটি বাড়ির সন্ধান মিলেছে। বাড়িটির নাম 'দোতারা'।

২০ ঘন্টার ম্যারাথন তল্লাশির পর মন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিকের স্থাবর অস্থাবর নিয়ে উঠে এসেছে একাধিক প্রশ্ন। প্রশ্নের মুখে উঠে এসেছে শান্তিনিকেতনে মন্ত্রীর আনুমানিক প্রায় ছ’কোটি টাকা মূল্যের বাড়ির কথাও। এই বাড়ি ঘিরে রীতিমত শুরু হয়েছে বিতর্ক। জানা যাচ্ছে আনুমানিক দেড় কোটি টাকা দিয়ে এই বাড়ি কিনেছিলেন মন্ত্রী জ্যোতিপ্রিয়। তবে এখানেই শেষ নয় কেনার পর কমপক্ষে প্রায় ৮৫ লক্ষ টাকা খরচ করে এই বাড়ি সংস্কারের কাজে খরচ করেছিলেন তিনি। এই মুহূর্তে বাড়িটির বাজারমূল্য আনুমানিক ছ’কোটি টাকা।

২০ ঘন্টা তল্লাশির মাঝ রাতেই ইডির দফতরে আনা হল রাজ্যের মন্ত্রীকে। রেশন বণ্টন মামলায় এবার ইডির আতস কাঁচের তলায় মন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক। বৃহস্পতিবার সকাল সাড়ে ৬টা থেকে তল্লাশি অভিযান শুরু হয় মন্ত্রীর সল্টলেকের বাড়িতে। টানা ২০ ঘন্টা ম্যারথন তল্লাশি ও জিজ্ঞাসাবাদের পরও সন্তুষ্ট নন তদন্তকারী আধিকারীকরা। এদিন রাত ৩টে নাগাদ তাঁকে নিয়ে যাওয়া হয় সিজিও কমপ্লেক্সে। এখন প্রশ্ন উঠছে, ২০ ঘণ্টারও বেশি সময় ধরে তল্লাশি ও জিজ্ঞাসাবাদের পরেও কেন তাঁকে ইডির দফতরে নিয়ে আসা হল? যদিও এবিষয় মুখ খুলতে নারাজ ইডি আধিকারীকরা। এদিন মাঝরাতে সিজিও কপ্লেক্সে ঢোকার সময় জ্যোতিপ্রিয় বলেন গভীর ষরযন্ত্রের শিকার হয়েছেন তিনি।

বৃহস্পতিবার মাঝরাতের অন্ধকারেই জ্যোতিপ্রিয় মণ্ডলকে সিজিও কমপ্লেক্সে নিজেদের দফতরে নিয়ে আস্ল ইডি। এদিন ইডির দফতরে ঢোকার সময় সাংবাদিকদের মুখোমুখি হয় জ্যোতিপ্রিয় বলেন,'গভীর ষড়যন্ত্রের শিকার হলাম আমি। শুধু এটুকুই বলে গেলাম। ভারতীয় জনতা পার্টি খুব ভাল কাজ করেছে। তারা আমাকে শিকার করলেন।' রেশন বণ্টন ‘দুর্নীতি’ মামলায় বৃহস্পতই সাত সকালে বনমন্ত্রী তথা প্রাক্তন খাদ্যমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিকের সল্টলেকের বাড়িতে হানা দিল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি) আধিকারিকরা। তদন্তকারী সংস্থার সূত্রে জানা যাচ্ছে রেশন ‘দুর্নীতি’ মামলায় বাকিবুর রহমানের গ্রেফতারির পর থেকেই বারবারি উঠে আসছে জ্যোতিপ্রিয় মল্লিকের নাম। এবার বৃহস্পতিবার সাত সকাল থেকেই সল্টলেকের বিসি ব্লকে পাশাপাশি দু’টি বাড়িতে তল্লাশি অভিযান চালাচ্ছে ইডি। বৃহস্পকতিবার রাত সাড়ে ৯টা নাগাদ আরও দুটি গাড়ি করে তৃণমূল নেতার বাড়িতে আসে ১০-১১ জন কেন্দ্রীয় বাহিনীর জওয়ানরা।

 

আরও খবর পেতে চোখ রাখুন আমাদের হোয়াটস অ্যাপ চ্যানেলে: https://whatsapp.com/channel/0029Va9a73wK0IBjbT91jj2D

Share this article
click me!