২ বছরে ৩৪টি রেল দুর্ঘটনা অশ্বিনী বৈষ্ণবের আমলে, ড্যামেজ কন্ট্রোলে বাইকে চেপেই ঘটনাস্থলে রেলমন্ত্রী

সোমবার সকালে দার্জিলিংএর ফাঁসিদওয়ায় মালগাড়ির সঙ্গে ধাক্কা লাগে দ্রুতগামী কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসের। দূরপাল্লার তিনটি কামরা লাইনচ্যুত হয়েছে।

 

Saborni Mitra | Published : Jun 17, 2024 12:13 PM IST

তিন বছরে ২৮টি দুর্ঘটনা- দ্বিতীয় ইনিংসের শুরুতেই রীতিমত ধাক্কা খেলেন রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণব। তবে ড্যামেজ কন্ট্রোল করতে দ্রুত ঘটনাস্থলে পৌঁছে যান। প্রয়োজনে নিজের নিরাপদ গাড়ি ছেলে বাইকে সওয়ার হতেও দ্বিধা করেননি। যাইহোক দ্রুত ঘটনাস্থলে পৌঁছে যান রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণব।

সোমবার সকালে দার্জিলিংএর ফাঁসিদওয়ায় মালগাড়ির সঙ্গে ধাক্কা লাগে দ্রুতগামী কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসের। দূরপাল্লার তিনটি কামরা লাইনচ্যুত হয়েছে। দুর্ঘটনায় এখনও পর্যন্ত ১৫ জনের মৃত্যু হয়েছে। তবে রেল জানিয়েছে মৃত্যু হয়েছে ৮ জন। মৃতদের মধ্যে ৫ জন যাত্রী ও তিন জন রেলকর্মী। আহতের সংখ্যা কমপক্ষে ৬০ জন। রাঙাপানি আর নীচবাড়ি স্টেশনের মাঝামাঝি জায়গাতে কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস দুর্ঘটনার কবলে পড়ে। সেখানে যাওয়ার রাস্তায় সমস্যার কারণে রেলমন্ত্রীর কনভয় আটকে যায়। সেখান থেকেই তিনি মোটরবাইকে সওয়ার হয়ে দুর্ঘটনাস্থলে পৌঁছে যান।

Latest Videos

রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণব মৃতদের পরিবার পিছি ১০ লক্ষ টাকা গুরুতর আহতদের আড়াই লক্ষ আর আল্প আহতদের ৫০ হাজার টাকা ক্ষতিপুরণ দেওয়ার কথা ঘোষণা করেছেন। কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস দুর্ঘটনায় ১৫ জনের মৃত্যু হয়েছে বলে সূত্রের খবর। যদিও দার্জিলিং জেলা শাসক এখনও পর্যন্ত ৯ জনের মৃত্যু নিশ্চিত করেছেন।

মোদী সরকার ৩.০ শুরু হয়েছে। তবে গত দুই বছরে ৩৪৬ দিনে রেল মন্ত্রকের দায়িত্ব পালন করছেন অশ্বিনী বৈষ্ণব। ২০২১ সাল থেকেই রেল মন্ত্রকের দায়িত্ব দেওয়া হয় তাঁকে। কিন্তু তাঁর প্রথম দফায় করমণ্ডলের মত ভয়ঙ্কর দুর্ঘটনার কবলে পড়তে হয়েছিল রেলযাত্রীদের। আর দ্বিতীয় দফার শুরুতেই বড় ধাক্কা। শপথ গ্রহণের এক সপ্তাহের মধ্যেই কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসের মত দূরপাল্লার ট্রেন দুর্ঘটনার কবলে পড়েছে।

তথ্য় বলছে, অশ্বিনী বৈষ্ণব রেলমন্ত্রী থাকাকালীন ছোট-বড় মিলিয়ে দেশে ৩৪টি রেল দুর্ঘটনা ঘটেছে। তারমধ্য়ে সবথেকে বড় দুর্ঘটনা করমণ্ডল এক্সপ্রেস দুর্ঘটনা। ওড়িশার বালেশ্বর স্টেশনে মালগাড়ি ও যশবন্তপুর এক্সপ্রেসের সঙ্গে ধাক্কা লাগে করমণ্ডল এক্সপ্রেসের। সেই দুর্ঘটনায় প্রচুর মানুষের মৃত্যু হয়। এদিন রেল দুর্ঘটনার পর রেলমন্ত্রী বলেছেন, এই ঘটনা খুবই দুর্ভাগ্যজনক।

 

Read more Articles on
Share this article
click me!

Latest Videos

ঝড়-বৃষ্টিকে উপেক্ষা করেই কাজ চলছে জোরকদমে! এবার Mithakhali-তে দেখা যাবে America-র নীলকন্ঠ মন্দির!
ভরা কোটাল আসার আগেই নদী বাঁধে ধস! আতঙ্কে দিনযাপন ট্যাংরামারির বাসিন্দাদের | North 24 Parganas News
'ডাক্তারদের জন্যই আমার বাচ্চাটা চলে গেল!' কি ঘটেছিল Sagar Dutta Medical-এ? দেখুন
সাগর দত্তের নার্সিং স্টাফদের আর জি কর করে দেওয়ার হুমকি, প্রতিবাদে MSVP-কে ঘিরে বিক্ষোভ | Agitation
Daily Horoscope Live: ২৮ সেপ্টেম্বর শুক্রবার সঙ্গীর সঙ্গে কোনও বিবাদ হতে পারে, দেখুন জ্যোতিষ কথা