Left Front Candidate: বসিরহাটের হটসিটে নিরাপদ, ব্যারাকপুর আর ডায়মন্ড হারবারও হাত রাখল সিপিএম

হটসিট বসিরহাটে বামফ্রন্ট আর বিজেপি সন্দেশখালিকে ইস্যু করেই নির্বাচনে লড়াই করতে চাইছে। আর সেই কারণে সন্দেশখালি ইস্যুতে গ্রেফতার হওয়া নিরাপদ সর্দারকে প্রার্থী করেছে বামেরা।

 

Saborni Mitra | Published : Apr 5, 2024 2:25 PM IST / Updated: Apr 05 2024, 07:56 PM IST

সন্দেশখালির রেখা পাত্রর প্রতিদ্বন্দি সিপিএম-এর নিরাপদ সর্দার। দীর্ঘ টানাপোড়েনের পর বসিরহাট কেন্দ্রটি সিপিআই-এর হাত থেকে নিয়ে নিল সিপিএম। প্রার্থী করল সন্দেশখালি ইস্যুতে জেলা খাটা প্রাক্তন বিধায়ক নিরাপদ সর্দারকে প্রার্থী করেছে সিপিএম। বসিরহাট ছাড়াও ব্যরাকপুর ও ডায়মন্ডহারবারের প্রার্থী তালিকা প্রকাশ করেছে বামেরা।

হটসিট বসিরহাটে বামফ্রন্ট আর বিজেপি সন্দেশখালিকে ইস্যু করেই নির্বাচনে লড়াই করতে চাইছে। আর সেই কারণে সন্দেশখালি ইস্যুতে গ্রেফতার হওয়া নিরাপদ সর্দারকে প্রার্থী করেছে বামেরা। প্রতিদ্বন্দি সন্দেশখালি ইস্যুতে সরব বিজেপির রেখা পাত্র। যার অভিযোগের ভিত্তিতে গ্রেফতার করা হয়েছে শিবু হাজরাকে। তেমনই দাবি করছে বিজেপি।অন্যদিকে তৃণমূল কংগ্রেস সন্দেশখালির ড্যামেড কন্ট্রোলে নামিয়েছে হাজি নুরুল ইসলামকে।

Rahul Gandhi: মাত্র ৫ বছরে রাহুল গান্ধীর সম্পদ বেড়েছে ২৮ শতাংশ, রইল নেপথ্য কারণ

অন্যদিকে বসিরহাট কেন্দ্রটি দীর্ঘ দিন ধরেই ছিল সিপিআই-এর দখলে। ইন্দ্রোজিৎ গুপ্ত একটা সময় এই কেন্দ্রের সাংসদ ছিলেন। মনরোঞ্জন সুর ও অজয় চক্রবর্তীও বসিরহাট থেকেই সংসদে গিয়েছিলেন। কিন্তু বামজমানার আগেই বসিরহাটে ধস নামে। হারতে শুরু করে সিপিআই। যাইহোক ২০০৯ সালে এই কেন্দ্র থেকেই জিতে সংসদে গিয়েছিলেন হাজি নুরুল ইসলাম। তারপর ইদ্রিস আলি। বর্তমান বিদায়ী সাংসদ নুসরত জাহান। এবার সন্দেশখালি ইস্যুকে কেন্দ্র করেই বামেরা বসিরহাটে ভিত তৈরিতে নিরাপদ সর্দারকে প্রার্থী করেছে বলেও সূত্রের খবর।

Rekha Patra: কী হয়েছে বিজেপির প্রার্থী রেখা পাত্রর? আবার ভর্তি রয়েছেন কলকাতার হাসপাতালে

অন্যদিকে এদিন বসিরহাট কেন্দ্রের সঙ্গে আরও কয়েকটি কেন্দ্রের প্রার্থীর নাম ঘোষণা করেছেন বিমান বসু। ব্যারাকপুর কেন্দ্রে প্রার্থী করা হয়েছে অভিনেতা রাজনীতিবিদ দেবদূর ঘোষকে। ডায়মন্ড হারবারে প্রার্থী সিপিএম-এর প্রতীকুর রহমান। দুজনেই লড়াই শক্ত। ব্যারাকপুরে দেবদূতের প্রতিপক্ষ বিজেপির অর্জুন সিং আর তৃণমূলের মন্ত্রী পার্থ ভৌমিক। দুজনেই দীর্ঘ দিন ঘরেই প্রচার শুরু করে দিয়েছেন। দেরিতে প্রার্থী ঘোষণা করায় লড়াইতে বেশ কিছুটা পিছনে পড়ে গেছেন দেবদূত। ডায়মন্ড হারবার কেন্দ্রের তৃণমূল প্রার্থী স্বয়ং অভিষেক বন্দ্যোপাধ্যা। এখনও বিজেপি প্রার্থী দেয়নি এই কেন্দ্রে। তাহলেও অভিষেকের বিরুদ্ধে লড়াই খুব একটা সহজ হবে না।

Dilip Ghosh: '১৫ লক্ষ টাকার অপেক্ষায়...', মোদীর জুমলা নিয়ে বিস্ফোরক দিলীপ ঘোষ

বারাসত লোকসভা কেন্দ্রের প্রার্থী করা হয়েছে ফরোয়ার্ডব্লের প্রবীর ঘোষ ঘাটাল লোকসভা কেন্দ্রে প্রার্থী করা হয়েছে তপন গঙ্গোপাধ্যায়কে।

Read more Articles on
Share this article
click me!