Left Front: বারাসতে বিপর্যস্ত বামেরা! বিজেপি যোগে ছাঁটাই পুরনো প্রার্থী, নতুন প্রার্থী ঘোষণা আলিমুদ্দিনের

বারাসতে যে প্রবীর ঘোষকে প্রার্থী করেছিল বামেরা তার সঙ্গে বিজেপির যোগ ছিল। তিনি বিজেপির শিক্ষক সংগঠনের সদস্য। তাঁকে নিয়ে বাম কর্মীদের মধ্যেও অসন্তোষ ছিল।

Saborni Mitra | Published : Apr 10, 2024 2:13 PM IST

বারাসতে বিপর্যস্ত বামেরা। সপ্তাহ দেড়েক আগে প্রার্থী বাছাই করেও নিস্তার নেই। শেষপর্যন্ত বদল করতে হল প্রার্থী। বামফ্রন্ট বারাসতে ফরওয়ার্ড ব্লকের প্রতীকে দাঁড় করানো হয়েছিল প্রবীর ঘোষকে। নাম ঘোষণা করেছিলেন বামফ্রন্ট চেয়ারম্যান বিমান বসু। কিন্তু কয়েক দিন আগেই প্রকাশ্যে আসে তাঁর বিজেপি যোগ। তারপর আবারও এই কেন্দ্রে প্রার্থী বদল করে বামেরা। বর্তমানে প্রার্থী করা হয়েছে সঞ্জীব চট্টোপাধ্যায়কে।

সূত্রের খবর বারাসতে যে প্রবীর ঘোষকে প্রার্থী করেছিল বামেরা তার সঙ্গে বিজেপির যোগ ছিল। তিনি বিজেপির শিক্ষক সংগঠনের সদস্য। তাঁকে নিয়ে বাম কর্মীদের মধ্যেও অসন্তোষ ছিল। এই অবস্থায় বামেরা তড়ঘ়ড়ি বৈঠকে বসে। শেষ পর্যন্ত প্রবীর ঘোষকে সরিয়ে দেওয়া হয়। পরিবর্তে প্রার্থী করা হয় সঞ্জীব চট্টোপাধ্যায়কে। তিনি ফরওয়ার্ড ব্লকের উত্তর ২৪ পরগনার জেলা সম্পাদক ও রাজ্য সম্পাদকমণ্ডলীর সদস্য।

সঞ্জীব একটা বারাসত পুরসভার তিন বারের কাউন্সলর ছিলেন। ২০০৫, ২০১০ ও ২০১৫ সালে পুরোভোটেও ১৬ নম্বর ওয়ার্ড থেকে জয়ী হয়েছিলেন। ৩৩ বছর বয়সে বারাসত পুরসভার ভাইস চেয়ারম্যানও হন তিনি। শেষ পর্যন্ত প্রবীরের পরিবর্তে সঞ্জীবেই ভরসা বামেদের। বারাসতে বিজেপির প্রার্থী স্বপন মজুমদার। তৃণমূলের প্রার্থী কাকলি ঘোষ দোস্তিদার। তাই সঞ্জীবকে বেশ কঠিন লড়াইয়ের মুখোমুখি হতে হবে। কাকলি এই কেন্দ্রের দীর্ঘ দিনের সাংসদ। 

এপর্যন্ত বেশ কয়েকটি দফায় প্রার্থী তালিকা প্রকাশ করেছে বামেরা। তবে  দীর্ঘ দিন পরে বামেরা খুব অল্প সংখ্যক আসনেই লড়াই করছে। জোটও ঠিকঠাক হয়নি। আইএসএফ একাই লড়াই করছে। কংগ্রেসের সঙ্গেও মনোমালিন্য  রয়েছে। সমঝতা হয়নি বেশ কিছু আসনে। 

আরও পড়ুনঃ

TMC News: 'অনুপ্রবেশ নিয়ে আত্মঘাতী গোল অমিত শাহের', সিএএ নিয়ে কড়া জবাব তৃণমূলের কুণালের

BJP Vs TMC: ডায়মন্ড হারবারে অভিষেকের বিরুদ্ধে বিজেপির কে? দশম তালিকা প্রকাশের পর বাঁকা হাসি তৃণমূলের

Tamluk: লোকসভা নির্বাচনের হটসিট তমলুক, দেবাংশু-অভিজিতের লড়াইয়ে ব্যাকফুটে সায়ন? দেখুন ছবিতে

 

Read more Articles on
Share this article
click me!