প্রয়াত মানব মুখোপাধ্যায়ের মৃত্যুতে শোকপ্রকাশ বাম নেতাদের, কাল দেহদান কলকাতা মেডিক্যাল কলেজে

মানব মুখোপাধ্যায়ের মৃত্যুকে শোকপ্রকাশ মানব মুখোপাধ্যায়ের। বিমান বসু, সুজন চক্রবর্তী, সূর্যকান্ত মিশ্ররা। কাল শেষযাত্রা সম্পন্ন হবে। দেহদান সম্পন্ন হবে বুধবার।

Web Desk - ANB | Published : Nov 29, 2022 11:37 AM IST

বিশিষ্ট বাম নেতা ও রাজ্যের প্রাক্তন মন্ত্রী মানব মুখোপাধ্যায় প্রয়াত। তাঁর প্রয়াণে শোকপ্রকাশ করেছেন রাজ্যের বান নেতৃত্ব। বামফ্রন্টের চেয়ারম্যান বিমান বসু বলেছেন, মানব মুখোপাধ্যায় একজন দায়িশীল নেতা। তাঁকে যখন যে দায়িত্ব দেওয়া হয়েছে তা তিনি পালন করেছেন। বিমান বসু বলেন মন্ত্রী হিসেবে তিনি যেমন দায়িত্ব পালন করেছেন তেমনই সাংগঠনিক দায়িত্বও পালন করেছেন।মানব মুখোপাধ্যায় দুইবারের মন্ত্রী ছিলেন। একাধিক দফতর সামলেছেন। অন্যদিকে তিনি পশ্চমবঙ্গ রাজ্য কমিটির সম্পাদকমণ্ডলীর সদস্যও ছিলেন। দলের দায়িত্বও তিনি সামলেছেন।

অন্যদিকে সোশ্যাল মিডিয়ায় টুইট করে সূর্যকান্ত মিশ্র বলেছেন মানব মুখোপাধ্যায়ের মৃত্যু হয়েছে এটা তিনি বিশ্বাস করতে পারছেন না। তবে মানব মুখ্যোপাধ্যায় একজন লড়াকু নেতা। সর্বদাই লড়াই করেছেন। লড়াইয়ের ময়দান ছেড়ে তিনি পিছিয়ে আসেননি বলেও জানান সূর্যকান্ত মিশ্র।

 

 

প্রয়াত মানব মুখোপাধ্যায়কে লাল সেলাম জানিয়েছেন সুজন চক্রবর্তী। একই সঙ্গে গণআন্দোলনে মানব মুখোপাধ্যায়ের ভূমিকার কথাও তিনি স্মরণ করেছেন।

 

 

সিপিএম-এর পক্ষ থেকে জানান হয়েছে, মঙ্গলবার সকাল ১১টা ১০ মিনিটে মানব মুখোপাধ্যায় হৃদরোগে আক্রান্ত হন। তাঁরা ১১টা ৪৫ মিনিটে হাসপাতালে আনা হয়। কিন্তু তাঁকে মৃত বলে ঘোষণা করা হয়। সিপিএম-এর পক্ষ থেকে জানন হয়েছে তিনি দেহদান করে গিয়েছিলেন। আর সেই কারণে আজ চক্ষুদানের পর দেহ পিস হেভেনে রাখা হবে। আগামিকাল অর্থাৎ বুধবার শেষকৃত্য সম্পন্ন হবে। ৩০ নভেম্বর সকাল ১০টায় বেলেঘাটা পূর্বতন জোন অফিসে দেহ রাখা হবে। সেখানে তাঁকে দলীয় নেতা কর্মী আর অনুগামীরা শ্রদ্ধা জানাবেন। তারপর বেলা ১১টায় সিপিএম-এর রাজ্য দফতরে । সেখান থেকে দেহ নিয়ে যাওয়া হবে সিপিএময়-এর জেলা কর্যালয়ে। দুপুর ২টো কলকাতা মেডিক্যাল কলেজ দেহদান সম্পন্ন হবে।

আরও পড়ুনঃ

হিঙ্গলগঞ্জে রুদ্রমূর্তি মমতার, সরকারি অনুষ্ঠান থামিয়ে দিয়ে মঞ্চেই টানা ১৫ মিনিট বসে রইলেন মুখ্যমন্ত্রী

পরপর সেরিব্রাল অ্যাটাক, ৬৭ বছর বয়সে প্রয়াত প্রাক্তন মন্ত্রী মানব মুখোপাধ্যায়

অভিষেকের সভার আগেই পূর্ব মেদিনীপুরে জনসভা রাজীব বন্দ্যোপাধ্যায়ের, চ্যালেঞ্জ ছুড়লেন শুভেন্দুকে

 

Share this article
click me!