Sixth Phase: প্রাক্তন বিচারপতি থেকে প্রাক্তন দম্পতির লড়াইয়ে জমজমাট ষষ্ঠ দফা, আট কেন্দ্রে কড়া নিরাপত্তা

ষষ্ঠ দফা নির্বাচনে কড়া নিরাপত্তায় আট জেলায় মোতায়েন ৯১৯ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী। ভাগ্য পরীক্ষা প্রাক্তন দম্পতি থেকে রয়েছেন প্রাক্তন বিচারপতি

 

Saborni Mitra | Published : May 24, 2024 5:46 PM IST

রাজ্যের আটটি কেন্দ্রে নির্বাচন শনিবার। কড়া নিরাপত্তায় ভোট গ্রহণে প্রস্তুত নির্বাচন কমিশন। ভোট গ্রহণ শুরু হবে সকাল ৭টা থেকে। ভোট গ্রহণ হবে বাঁকুড়া, পুরুলিয়া, বিষ্ণুপুর, মেদিনীপুর, তমলুক, কাঁথি, ঘাটাল, ঝাড়গ্রাম- এই আটটি কেন্দ্রে। ৮টি কেন্দ্রের জন্য মোতায়েন করা হয়েছএ ৯১৯ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী।

জেলা অনুযায়ী কেন্দ্রীয় বাহিনী মোতায়েনঃ

বাকুড়ায় ১৭৮ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করা হয়েছে। ঝাড়গ্রামে থাকছে ১৩৩ কোম্পানি। পশ্চিম মেদিনীপুরে ১২৮ কোম্পানি, পূর্ব মেদিনীপুরে থাকবে ২৩৭ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী। পূর্ব বর্ধমান জেলায় ১৬ কোম্পানি আর পুরুলিয়ায় থাকবে ১৩৭ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী।

রাজ্য পুলিশের বরাদ্দ জেলা অনুয়ায়ীঃ

আটটি কেন্দ্র মিলিয়ে রাজ্য পুলিশ মোতায়েন করা হবে ২৯৪৬৮। বাঁকুড়ায় ৬৫২১, ঝাড়গ্রামে ২৪৩৬, পশ্চিম মেদিনীপুরে ৬৯১০ , পূর্ব মেদিনীপুরে ৭১৪ , পূর্ব বর্ধমান জেলায় ৭৪৩২ ও পুরুলিয়া জেসায় ৫৪৬৪।

বুথঃ

আটটি জেলায় মোট বুথের সংখ্যা ১৫,৬০০ । স্পর্শকাতর বুথ রয়েছে ২৬৭৮টি। সব বুথে ওয়েব কাস্টিং সম্ভব হবে না। তবে সিসিটিভি ফুটেজ রেকর্ড করা হবে।

হেভিওয়েট প্রার্থীঃ

ষষ্ঠ দফা নির্বাচনে সবথেকে বেশি নজর রয়েছে পূর্ব মেদিনীপুরে তমলুক কেন্দ্রের দিকে। এই কেন্দ্রে বিজেপি প্রার্থী অভিজিৎ গঙ্গোপাধ্য়ায়, প্রাক্তন বিচারপতি। তাঁর বিপকরীতে রয়েছেন তৃণমূলের দেবাংশু ভট্টাচার্য ও সিপিএমএর সায়ন বন্দ্যোপাধ্য়ায়। কাঁথির হেভিওয়েট প্রার্থী শুভেন্দু অধিকারীর ভাই সৌমেন্দু অধিকারী। মেদিনীপুর লোকসভা কেন্দ্রের দিকেও নজর রয়েছে। জয়ী বিজেপি নেতা সরিয়ে গেরুয়া শিবির প্রার্থী করেছে অগ্নিমিত্রা পলকে। প্রতিপক্ষ তৃণমূলের জুন মালিয়া। ঘাটালে জমজমাট লড়াই তৃণমূলের দেব আর বিজেপির হিরণের মধ্যে। বিষ্ণুপুরে লড়াই হবে প্রাক্তন দম্পতি তথা বিজেপি প্রার্থী সৌমিত্র খান ও তৃণমূলের সুজাতার মধ্যে। বাঁকুড়ায় ভাগ্য পরীক্ষা বিদায়ী কেন্দ্রীয় মন্ত্রী সুভাস সরকারের।

আরও পড়ুনঃ

রেখা পাত্র কি জিতবে? বসিরহাট লোকসভার ফলাফল নিয়ে ভবিষ্যদ্বাণী সন্দেশখালির শাহজাহানের

'৫ দিনের মধ্যে গুলিতে ঝাঁঝরা করব', ভোট মিটতেই অর্জুন সিংকে খুনের হুমকি

মোদীর জন্মবৃত্তান্ত নিয়ে তুলোধনা করে মমতা বললেন, 'এ আবার কি! আমি জৈবিক সন্তান নই'

 

Read more Articles on
Share this article

Latest Videos

click me!

Latest Videos

Today Horoscope Live : আজ কন্যা, কুম্ভ, বৃষ, মিথুন ও তুলা রাশির দিন কেমন কাটবে? দেখুন আজকের রাশিফল
Lok Sabha Live : শুরু ১৮তম লোকসভার প্রথম অধিবেশন, দেখুন সরাসরি
Narendra Modi on Congress | লোকসভার প্রথম অধিবেশনেই কংগ্রেসকে আক্রমণ মোদীর, দেখুন কী বললেন
Suvendu Adhikari : কেন্দ্রীয় বাহিনীর ব্যবহার কতটা আর কিভাবে হয়েছে! ফাঁস করলেন শুভেন্দু, দেখুন
Barasat News Today : মাষ্টারমাইন্ড! ভাইপো খুনে গ্রেফতার জেঠু আঞ্জিব! পুনর্নির্মাণ বারাসাত পুলিশের