Lok Sabha Elections: বিজেপিকে টেক্কা তৃণমূলের! কুণালের ভবিষ্যদ্বাণীতে রইল রাজ্যের ভোট যুদ্ধের ফলাফল

রবিবার কুণাল ঘোষ সোশ্যাল মিডিয়ায় একটি বার্তা দেন। সেখানে তিনি জানিয়ে দেন লোকসভা নির্বাচনে রাজ্যে যুযুধান দলগুলি কটি করে আসন পা

 

Saborni Mitra | Published : Mar 24, 2024 9:13 AM IST

লোকসভা নির্বাচন ২০২৪ এর জন্য ইতিমধ্যেই ভোট ময়দানে নেমে পড়েছে বিজেপি, তৃণমূল কংগ্রেস , বাম ও কংগ্রেস- সহ সব রাজনৈতিক দলগুলি। কিন্তু এখনও পর্যন্ত যা চালচিত্র তাতে এগিয়ে রয়েছে রাজ্যের শাসক দল তৃণমূল কংগ্রেস। অনেকটাই পিছিয়ে রয়েছে রাজ্যের বিরোধী দলগুলি। কারণ এই রাজ্যে এখনও পর্যন্ত বাম-কংগ্রেস বা বিজেপি কেউই পূর্ণাঙ্গ প্রার্থী তালিকায় প্রকাশ করতে পারেনি। এই অবস্থায় ভোটময়দানে প্রথম সারিতে রয়েছে ঘাসফুল শিবির। ইতিমধ্যেই দলের প্রার্থীকা নেমে পড়েছেন নির্বাচনী প্রচারে। আর সেই মত দলের নেতা কুণাল ঘোষও ভোট যুদ্ধে এগিয়ে রেখেছেন তৃণমূল কংগ্রেসকে।

রবিবার কুণাল ঘোষ সোশ্যাল মিডিয়ায় একটি বার্তা দেন। সেখানে তিনি জানিয়ে দেন লোকসভা নির্বাচনে রাজ্যে যুযুধান দলগুলি কটি করে আসন পাবে। সেখানেই কুণাল ঘোষ বলেছেন, রাজ্যের শাসক দল তৃমমূল কংগ্রেস এবার ৩০-৩৫টি আসন পাবে। তৃণমূল কংগ্রেস ভোটও পাবে প্রতিপক্ষদের তুলনায় অনেক বেশি। কুণালের পরিসংখ্যান অনুযায়ী তৃণমূল কংগ্রেস পাবে ৫৮-৬১ শতাংশ ভোট। তবে কুণালের হিসেবে বিজেপির আসন সংখ্যা কমবে। বিজেপি গত লোকসভা নির্বাচনে পেয়েছিল ১৮টি আসন। এবা গেরুয়া শিবিরের ঝুলিতে যেতে পারে ৫-১১টি আসন। ভোট পাবে ৩০-৩২ শতাংশের কাছাকাছি। তবে বাম ও কংগ্রেস বিধানসভার মতই লোকসভাতেও একটিও আসন পাবে না। বাম ও কংগ্রেস আসন সংখ্যা হবে শূন্য।

 

 

তবে তৃণমূল কংগ্রেসের নম্বর টু অভিষেক বন্দ্যোপাধ্যায় কিন্তু এজাতীয় ভবিষ্যদ্বাণীতে বিশ্বাসী নন। তিনি জ্যোতিষী নয় বলেও জানিয়েছেন। তবে অভিষেক পুরো ব্যাপারটা রাজ্যের মানুষের ওপর ছেড়ে দিয়েছেন। পাল্টা বিধানসভা নির্বাচনে বিজেপি নেতাদের ভবিষ্যদ্বাণী নিয়ে তিনি কটাক্ষ করেন। তিনি বলেন, ২০০ আসনের ভবিষ্যদ্বাণী করে ৭০ এক মধ্যে আটকে যাওয়াটা কোনও কাজের কথা নয়। যাইহোক এই রাজ্যে প্রচারে তৃণমূল কংগ্রেস যে বিরোধীদের তুলনায় শত যোজন এগিয়ে রয়েছে তা আর বলার অপেক্ষা রাখে না।

আরও পড়ুনঃ

Congress Candidate: চতুর্থ প্রার্থী তালিকা প্রকাশ কংগ্রেসের, বারাণসী কেন্দ্রে প্রার্থীর নাম ঘোষণা

Left Fronts candidate: বামেদের তৃতীয় প্রার্থী তালিকায় চার নাম মাত্র, বড় চমক মুর্শিদাবাদ কেন্দ্রে

Cong Vs TMC: 'পাঠান হারলে দায় নেবে তো মমতা-অভিষেক'? প্রশ্নের সঙ্গে চ্যালেঞ্জ অধীরের

 

Read more Articles on
Share this article
click me!