'গঙ্গা সাগর নিয়ে জিজ্ঞাসা করুন', বন্দে ভারত এক্সপ্রেসে পাথর ছোঁড়া নিয়ে প্রশ্নের উত্তরে বললেন মমতা

সোমবার বন্দে ভারত এক্সপ্রেস পাথর ছোঁড়ার বিষয়ে প্রশ্নের উত্তর দিলেন না মমতা বন্দ্যোপাধ্যায়। প্রশ্নে উত্তর এড়িয়ে গেলেন তিনি।

 

Web Desk - ANB | Published : Jan 4, 2023 1:12 PM IST

যাত্রা শুরুর মাত্র দুই দিনের মধ্যেই এই রাজ্যে হোঁচট খেয়েছে বন্দে ভারত এক্সপ্রেস। পাথর ছোঁড়া হয়েছে সেমি হাইস্পিড এই ট্রেনে। কিন্তু এই বিষয়ে নিয়ে এখনও মুখ খুলতে নারাজ রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বুধবার গঙ্গা সাগর যাওয়ার আগে তাঁকে বিষয়টি নিয়ে প্রশ্ন করা হয়। কিন্তু সেই প্রশ্ন এড়িয়ে গেলেন মমতা।

সোমবার সন্ধ্যায় মালদা শহর থেকে প্রায় ৫০ কিলোমিটার দূরে কুমারগঞ্জ রেলস্টেশনের কাছে বন্দে ভারত এক্সপ্রেস লক্ষ্য করে পাথর বৃষ্টি হয়। তাতে ট্রেনের দরজার কাচ ভেঙে যায়। হতে ঘটনা কোনও যাত্রী আহত হয়নি বলে জানিয়েছে রেলের এক আধিকারিক। তিনি আরও জানিয়েছেন এই ঘটনায় ২২৩০৩ বন্দে ভারত এক্সপ্রেসের কোচ নম্হর C-13-র কাচের দরজা ক্ষতিগ্রস্ত হয়েছে। কুমারগঞ্জ উত্তর-পূর্ব সীমান্ত রেলওয়েলের কাটিহার বিভাগের অধীনে পড়ে। রেল সূত্রের খবর এই ঘটনা ঘটে সোমবার সন্ধ্যে ৫টা ৩০ মিনিটে। কিন্তু তারপরেই ট্রেনটি থামান হয়নি। এটি নির্ধারিত স্টেশন মালদা টাইনে-ই থামান হয়। মালদা টাউন রেলওয়ে স্টেশনের দায়িত্বে থাকা জিআরপি-র আইজি প্রশান্ত রাই জানিয়েছেন, আরপিএফ ঘটনার তদন্ত শুরু করেছে।

তবে বন্দে ভারত এক্সপ্রেস ট্রেনে পাথর ছোঁড়ার বিষয় নিয়ে ইতিমধ্যেই রাজ্যরাজনীতিতে তরজা শুরু হয়েছে। বিজেপি এই ঘটনার জন্য তৃণমূল কংগ্রেসকে কাঠগড়ায় দাঁড় করিয়েছে। পাল্টা তৃণমূল আক্রমণ করেছে বিজেপিকে।

তবে এদিন গঙ্গা সাগর বা সাগর মেলায় যাওয়ার আগে মমতা বন্দ্যোপাধ্যায়কে বন্দে ভারত এক্সপ্রেসে পাথর ছোঁড়ার বিষয়ে প্রশ্ন করেছিলেন সাংবাদিকরা। সেই সময়ই মমতা বলেন, 'ওই জিনিস সম্পর্কে জিজ্ঞাসা করবেন না। আমি গঙ্গাসাগর মেলার জন্য রওনা হচ্ছি। এবং আমি ভাল মেজাজে আমি। গঙ্গা সাগরের বিষয়ে জিজ্ঞাসা করুন।' যার আর্থ এদিনও মমতা বন্দ্যোপাধ্যায় বন্দে ভারত এক্সপ্রেসে পাথর ছোঁড়ার বিষয়ে কোনও মন্তব্য করেননি।

যদিও বিজেপি নেতাদের অভিযোগ বন্দে ভারত এক্সপ্রেসের উদ্বোধনী অনুষ্ঠানের সময় মমতা বন্দ্যোপাধ্যায়ের উপস্থিতিতে অনেকেই 'জয় শ্রীরাম'স্লোগান দিয়েছিলেন। তারই প্রতিশোধ নিতে বন্দে ভারত এক্সপ্রেসে পাথর ছোঁড়া হয়। সোমবার বন্দে ভারত এক্সপ্রেস ট্রেনে পাথর বৃষ্টি হয়েছিল। কিন্তু তারপর থেকে এখনও পর্যন্ত এই বিষয় নিয়ে কোনও প্রতিক্রিয়া দেননি মমতা।

আরও পড়ুনঃ

DJ বাজানোর প্রতিবাদ, মালদায় বাঁশ দিয়ে পিটিয়ে খুন করা হল তৃণমূল কংগ্রেস নেতাকে

অঞ্জলির দেহ থেকে বেরিয়ে এসেছিল ফুসফুস, সামনে এল দিল্লির গাড়িকাণ্ডে মৃতার ময়নাতদন্তের রিপোর্ট

প্রভাবশালী তত্ত্বে জামিনের আবেদেন খারিজ অনুব্রত মণ্ডলের, আপাতত থাকতে হবে কারাগারে

Share this article
click me!