DJ বাজানোর প্রতিবাদ, মালদায় বাঁশ দিয়ে পিটিয়ে খুন করা হল তৃণমূল কংগ্রেস নেতাকে

ডিজে বাজানোর প্রতিবাদ জানিয়েছিলেন। তাতেই বাঁশ দিয়ে পিটিয়ে খুন করা হল মালদার তৃণমূল নেতাকে। তিনি পঞ্চায়েতের প্রাক্তন উপপ্রধান ছিলেন।

Web Desk - ANB | Published : Jan 4, 2023 12:09 PM IST

ডিজে বাজানোর প্রতিবাদ করায় তৃণমূল নেতাকে পিটিটে খুন করার অভিযোগ মালদার মোথাবাড়ি থানা এলাকা রথবাড়ি গ্রামে। এই ঘটনা গোটা এলাকায় রীতিমত আতঙ্ক ছড়িয়ে পড়ে। মৃতের নাম আফজল মোমিন। তিনি ৬৫ বছরের বৃদ্ধ কালিয়াচক ২-নম্বর ব্লকের রথবাড়ি গ্রাম পঞ্চায়েতের উপপ্রধান ছিলেন। তাঁর বাড়িও রথবাড়ি গ্রামে। ঘটনার পরই তদন্ত শুরু করেছে পুলিশ। ইতিমধ্যেই একজনকে গ্রেফতার করা হয়েছে। বাকিদের খোঁজে তল্লাশি চলছে।

ঘটনার সূত্রপাত স্থানীয় একদল যুবকের তারশ্বরে মাইকে গান বাজানো নিয়ে। বর্ষ বরণের রাত থেকেই এলাকায় এক জল যুবক প্রবল জোরে মাইকে গান বাজাচ্ছিল। প্রাক্তন পঞ্চায়েত প্রধান তা বন্ধ করার আর্জি জানিয়েছিলেন। সেই সময় কিছু কথা কাটাকাটির পরে তারা মাইক বন্ধ করে দেন। কিন্তু তারপর থেকেই এই বিষয়টি ঘটছিল। এর পর মঙ্গলবার রাতে রথপাড়া গ্রামে স্থানীয় এক যুবকই আবারও মাইক বাজিয়ে এলাকা পরিক্রমা করছিল। সেই সময় তাতে বাধা দেন আফজল। তাতেই ঘটে বিপত্তি।

এই উৎশৃঙ্খল যুবকদের সঙ্গে আফজল ও প্রতিবেশীরা বচসায় জড়িয়ে পড়েন। দীর্ঘ সময় ধরে চলে । বচসা পরে হাতাহাতিতে জড়িয়ে পড়ে। সেই সময়ই বৃদ্ধ আফজলকে বাঁশ দিয়ে পেটান হয়। রক্তাক্ত অবস্থায় মাটিতে পড়ে যায় আফজল। তারপরই স্থানীয়রা তড়িঘড়ি আফজলকে হাসপাতালে নিয়ে যায়। সেখানেই তাঁকে মৃত বলে ঘোষণা করা হয়।

তারপরই ঘটনার তদন্তে নামে পুলিশ। রথবাড়ি গ্রামে আসে পুলিশ। ইতিমধ্যেই একজনকে আটক করা হয়েছে। আটককে জিজ্ঞাসা করে বাকিদের সনাক্ত করার চেষ্টা করছে পুলিশ। শুরু হয়েছে চিরুনি তল্লাশি। মালদা পুলিশের প্রাথমিক অনুমান এই ঘটনায় বেশ কয়েকজন জড়িত।

জেলা পুলিশের সুপার প্রদীপ কুমার যাবদ বলেন, একটি খুনের মামলা দায়ের করা হয়েছে। অভিযুক্তদের গ্রেফতারের নির্দেশ দেওয়া হয়েছে। তবে মালদার এই ঘটনায় রীতিমত চাঞ্চল্য ছড়িয়েছে । রাজ্যের এক প্রাক্তন পুলিশ কর্তা এই ঘটনার তীব্র নিন্দা করেছেন। রাজ্যবাসীর একাংশের মতে রাজ্যের আইনশৃঙ্খলা ভেঙে পড়েছে তাতেই বাড়ছে দুর্বৃত্তায়ন।

আরও পড়ুনঃ

অঞ্জলির দেহ থেকে বেরিয়ে এসেছিল ফুসফুস, সামনে এল দিল্লির গাড়িকাণ্ডে মৃতার ময়নাতদন্তের রিপোর্ট

প্রভাবশালী তত্ত্বে জামিনের আবেদেন খারিজ অনুব্রত মণ্ডলের, আপাতত থাকতে হবে কারাগারে

প্রবল ঠান্ডায় হতে পারে শারীরিক সমস্যা, আগামী ৪-৬ দিন আবহাওয়ার কোনও পরিবর্তন হবে না: IMD

Share this article
click me!