INDIA জোটে বৈঠকে থাকছেন না মমতা বন্দ্যোপাধ্যায়, তবে কি এড়িয়ে যাচ্ছেন কংগ্রেসকে

মমতা বন্দ্যোপাধ্যেয় বলেছেন, আমি এই সম্পর্কে অবগত নই। সেই জন্য আমি ইতিমধ্যেই উত্তরবঙ্গে একাধিক কর্মসূচি রেখেছি। সেখানে আমার সাত দিনের কর্মসূচি রয়েছে।

 

Saborni Mitra | Published : Dec 4, 2023 4:12 PM IST

তিন রাজ্যে হারের জন্য মমতা বন্দ্যোপাধ্যায় সোমবার কংগ্রেসের তীব্র সমালোচনা করেছেন। তারপরই তিনি জানিয়ে দিয়েছে তিনি ইন্ডিয়া জোটের পরবর্তী বৈঠকে যোগ দেবেন না। মমতা বন্দ্যোপাধ্যায় বলেছেন, তিনি মিটিং সম্পর্কে তিনি কিছুই জানেন না, কোনও ফোনও পাননি। আর সেই কারণেই তিনি এই বৈঠকে যোগ দেবেন না। মমতা আরও বলেছেন, এই সময় তাঁরে উত্তরবঙ্গে একাধিক কর্মসূচি রয়েছে। মমতা বন্দ্যোপাধ্যায়ের এই আচরণে আবারও প্রশ্নের মুখে পড়েছে ইন্ডিয়া জোটের ভাগ্য। জোটের বৈঠক আগামী ৬ ডিসেম্বর, বুধবার। এই দিনই সাত দিনের উত্তরবঙ্গ সফরে যাচ্ছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

মমতা বন্দ্যোপাধ্যেয় বলেছেন, 'আমি এই সম্পর্কে অবগত নই। সেই জন্য আমি ইতিমধ্যেই উত্তরবঙ্গে একাধিক কর্মসূচি রেখেছি। সেখানে আমার সাত দিনের কর্মসূচি রয়েছে। আমি জানতে কি আমি এই কর্মসূচি রাখতাম? আমি অবশ্যই যেতে পারতাম। কিন্তু আমাদের কাছে কোনও তথ্য না থাকায় আমি উত্তরবঙ্গ সফরে যাচ্ছি।' শুধু মমতা নন, তাঁর দল তৃণমূল কংগ্রেসও এই বৈঠক এড়িয়ে যেতে পারে বসে সূত্রের খবর।

Latest Videos

মমতা বন্দ্যোপাধ্যায়ের এই ঘোষণার পরই কংগ্রেসের মুখপাত্র জয়রাম রমেশ বলেছেন এই বৈঠকটি একটি আনুষ্ঠানিক ছিল। গতকাল তিন রাজ্যে হারের পরই কংগ্রেসের প্রধান মল্লিকার্জুন খাড়গে এই বৈঠক বিরোধী ইন্ডিয়া জোটের পরবর্তী বৈঠকের আহ্বান জানিয়েছেন। ৩১ অগাস্ট থেকে ১ সেপ্টেম্বর পর্যন্ত মুম্বইয়ে জোটের শেষ বৈঠক হয়েছিল। তার তিন মাস পরেই এবার বৈঠক ডাকা হয়েছে। এই বৈঠকেই আগামী বছর লোকসভা নির্বাচন নিয়ে পরিকল্পনা করা হতে পারে বলেও আশা করছে অনেকে।

তিন রাজ্যে হারের কারণে মমতা বন্দ্যোপাধ্যায় বিজেপি নয়, কংগ্রেসেরই কড়া সমালোচনা করেছেন। তিনি বলেছেন, 'এই হার জনগনের নয়, কংগ্রেসের পরাজয়।' মমতা বন্দ্যোপাধ্যায় এদিন বলেন, কংগ্রেস তেলাঙ্গনায় জিতেছে। এই দলটি মধ্য প্রদেশ , ছত্তিশগড় আর রাজস্থানেও জিততে। কারণ কংগ্রেসের ভোট কেটেছে ইন্ডিয়ার জোটের দলগুলি। আর সেই কারণে আসন ভাগাভাগির পরামর্শ দেওয়া হয়েছিল কংগ্রেসকে। কিন্তু কংগ্রেস তা করেনি। তারই ফল ভুগতে হচ্ছে। তিনি আরও বলেন, 'ভোট ভাগাভাগির কারণেই কংগ্রেস হেরেছে।' মমতা বন্দ্যোপাধ্যায় বিধানসভার একটি অনুষ্ঠানে বক্তব্য রাখতে গিয়ে এমনটাই বার্তা দিয়েছেন। তিনি আরও বলেন, 'মতাদর্শের পাশাপাশি ভোটের রণকৌশল থাকাও জরুরি।' মমতা আরও বলেন, '২০২৪ সালে যদি আসন ভাগাভাগির ব্যবস্থা করা হয় তাগলেই বিজেপি আর ক্ষমতায় ফিরবে না।'

বুধবার থেকেই ৬ দিনের উত্তরবঙ্গ সফর রয়েছে মমতা বন্দ্যোপাধ্যায়। একগুচ্ছ সরকারি আর বেসরকারি কর্মসূচি রয়েছে তাঁর। এই সময় কার্শিয়াং-এ নিজের ভাইপো আবেশের বিয়ের অনুষ্ঠানেও যোগ দেওয়ার কথা রয়েছে মমতা বন্দ্যোপাধ্যায়ের।

 

Read more Articles on
Share this article
click me!

Latest Videos

'তৃণমূল সাধারণ জনগণের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করেছে' কেন এমন বললেন শুভেন্দু? Suvendu Adhikari | RG Kar
'মমতা আর ওই চ্যাংড়াটা বলেছিল...' সত্যিটা সামনে আসতেই ধুয়ে দিলেন শুভেন্দু | Suvendu Adhikari | RG Kar
'এর আগে সাত জন পড়ুয়ার সঙ্গে ঠিক কী ঘটেছিল?' R G Kar নিয়ে ভয়ানক তথ্য দিলেন Dr. Archana Majumdar
প্রথমবার মুখ খুললেন সন্দীপ ঘোষের বউ, দেখুন কী বললেন সঙ্গীতা ঘোষ | Sandip Ghosh's Wife | R G Kar
'কেন বিজেপি চাইছে মমতার পদত্যাগ?' কারন বিশ্লেষণ করলেন শমীক ভট্টাচার্য | Samik on Mamata | R G Kar