Durga Puja Weather Update: পুজোতে কি দুর্যোগ চলবে রাজ্য জুড়েই? বিরাট আপডেট দিল হাওয়া অফিস

পুজোতে কি বৃষ্টি হবে? আবহাওয়া দফতরের তরফে কী আপডেট এল, একবার দেখে নেওয়া যাক।

Subhankar Das | Published : Sep 27, 2024 3:14 PM IST

পুজোতে কি বৃষ্টি হবে? আবহাওয়া দফতরের তরফে কী আপডেট এল, একবার দেখে নেওয়া যাক।

স্পেশ্যাল বুলেটিনে তারা জানিয়েছে, আগামী ৫-৯ অক্টোবর পর্যন্ত দক্ষিণবঙ্গের সব জেলায় হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হবে। সেইসঙ্গে, ১০ অক্টোবর, অর্থাৎ সপ্তমী থেকে পুজোর শেষ, অর্থাৎ ১৩ অক্টোবর পর্যন্ত দক্ষিণবঙ্গের জেলায় জেলায় বজ্রবিদ্যুৎ সহ হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত চলবে বলে জানা গেছে।

Latest Videos

যদিও আবহাওয়া দফতর তাদের বুলেটিনে এও বলেছে যে, পুজোর সময় একটানা বৃষ্টি না হলেও, মাঝে মধ্যে এক-দু পশলা করে বৃষ্টি হবে। কোথাও কোথাও বজ্রবিদ্যুৎ সহ হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হবে। সুতরাং, ঠাকুর দেখতে হলে ছাতা রাখতে হবে সঙ্গে।

তবে শুধু দক্ষিণবঙ্গ নয়। উত্তরবঙ্গেও চলবে বৃষ্টি। আগামী ৫ অক্টোবর থেকে ৯ অক্টোবর পর্যন্ত, উত্তরবঙ্গের একাধিক জেলায় হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত চলবে বলে জানিয়েছে হাওয়া অফিস।

এমনিতেই নিম্নচাপের জেরে লাগাতার বৃষ্টি এবং ডিভিসির জল ছাড়ার জেরে বন্যা পরিস্থিতি রাজ্যের একাধিক জেলায়। জলের তলায় হাওড়া, হুগলি, পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর এবং বীরভূম জেলার একাধিক এলাকা। এদিকে শুক্রবার সকাল থেকে বৃষ্টির জেরে জলপাইগুড়ি, কোচবিহার এবং দার্জিলিং জেলায় হলুদ সতর্কতা জারি করা হয়েছে।

এই পরিস্থিতিতে আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাঞ্চলীয় অধিকর্তা সোমনাথ দত্ত সাংবাদিকদের বলেন, “অক্টোবরের প্রথম দুই সপ্তাহে স্বাভাবিকের তুলনায় অনেকটাই বেশি বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। কলকাতা সহ দক্ষিণবঙ্গে শুক্রবার থেকে বৃষ্টির পরিমাণ কমবে। আবহাওয়ারও উন্নতি হবে। তবে পশ্চিমের বেশ কিছু জেলাতে আগামী ২৪ ঘণ্টায় ভারী বৃষ্টিপাতের পূর্বাভাস রয়েছে।”

অপরদিকে জানা যাচ্ছে, শনিবার থেকে উত্তরবঙ্গেও আবহাওয়ার উন্নতি হবে। তবে বিক্ষিপ্তভাবে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হতে পারে। কিন্তু আবার অক্টোবরের শুরু থেকে বৃষ্টিপাত শুরু হবে। আগামী ১৫ অক্টোবরের পর গিয়ে আবার কিছুটা বৃষ্টি কমবে বলে জানা যাচ্ছে।

এদিকে বাংলা থেকে যে এখনই বর্ষা বিদায় নিচ্ছে না, তা জানিয়ে দিয়েছে দিল্লীর মৌসম ভবনও।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Read more Articles on
Share this article
click me!

Latest Videos

'যদি সত্যিই ডিভিসির উপরে অভিযোগ তাহলে মুখ্যমন্ত্রী সুপ্রিম কোর্টে যাচ্ছেন না কেন?' প্রশ্ন নওশাদের
হুগলির বন্যা মোকাবিলায় এসডিও স্মিতা সান্যাল শুক্লা, নিলেন সাধারণ মানুষকে রক্ষা করার দায়িত্ব
'নিশ্চয়ই ঈশ্বরের কাছে কোন পাপ করেছিলাম, সেই পাপের শাস্তি পেলাম' মন্তব্য অনুব্রত মণ্ডলের
Sukanta Majumdar Live: হাওড়ার আমতায় বন্যায় কবলিত মানুষদের পাশে সুকান্ত মজুমদার, দেখুন সরাসরি
জলে ভাসছে ক্লাসরুম! একই ঘরে চলছে তিনটি ক্লাস! কবে মিলবে মুক্তি? | Nadia News Today