মোদীর সফরের দিনেই বিজেপিতে বড় ভাঙন জঙ্গলমহলে , অভিষেকের হাত ধরে তৃণমূলে বিদায়ী সাংসদ কুনুর হেমব্রম

ঝাড়গ্রামে সভা ছিল অভিষেক বন্দ্যোপাধ্য়ায়ের। এদিনই রাজ্য সফরে রয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তাঁরও জঙ্গলমহল সফর করছে। সেই অবস্থাতেই দলবদল করেন কুনুর হেমব্রম।

 

Saborni Mitra | Published : May 19, 2024 12:18 PM IST

পঞ্চম দফা ভোটের আগের দিনই বিজেপি শিবিরে বড় ভাঙন। বিজেপির ঝাড়গ্রামের বিদায়ী সাংসদ কুনার হেমব্রম রবিবার বিজেপি ছেড়ে তৃণমূল কংগ্রেসে যোগদান করলেন। তৃণমূলের নম্বর টু অভিষেক বন্দ্যোপাধ্যায়ের উপস্থিতিতেই তিনি শিবির বদল করলেন। রবিবার ঝাড়গ্রামে অভিষেকের সভা ছিল। সেখানেই তিনি দল বদল করেন। এবার অবশ্য বিজেপি তাঁকে প্রার্থী করেনি। বিজেপি টিকিট দিয়েছে প্রণত টুডুকে। তিনি চিকিৎসক।

এদিন ঝাড়গ্রামে সভা ছিল অভিষেক বন্দ্যোপাধ্য়ায়ের। এদিনই রাজ্য সফরে রয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তাঁরও জঙ্গলমহল সফর করছে। সেই অবস্থাতেই দলবদল করেন কুনুর হেমব্রম। ২০১৯ সালের বিজেপির টিকিটে ঝাড়গ্রাম লোকসভা থেকে জিতে সংসদে গিয়েছিল। সেই কুনুর হেমব্রমই এদিন অভিষেকের হাত থেকে জোড়াফুলের পতাকা তুলে নেন। তবে দলবদলের বিষয় নিয়ে তিনি কিছুই বলেননি।

Narendra Modi: 'রামকৃষ্ণ মিশন ইস্কনের সন্তদের অপমানের জবাব পাবেন মমতা', পুরুলিয়ায় দাঁড়িয়ে হুংকার মোদীর

বেশ কিছুদিন ধরেই রাজনৈতিকভাবে নিস্ক্রীয় ছিলেন কুনুর হেমব্রম। তাঁকে ভোটের টিকিট না দেওয়ার পরেই তিনি বিজেপি থেকে পদত্যাগ করেন। যদিও গত মার্চ মাসে তিনি বিজেপি ছাড়ার ইচ্ছে প্রকাশ করেছিলেন। দলত্যাগ করতেও চেয়েছিল। সেইমত তিনি বিজেপির রাজ্যসভাপতি সুকান্ত মজুমদারকে চিঠিও পাঠান। তবে সেই সময় তিনি জানিয়েছিলে শারীরিকভাবে তিনি অসুস্থ, বয়সজনিত কারণেও দুর্বল রয়েছেন। সেই কারণেই দলত্যাগ করতে চান বলেও জানিয়েছিলেন। সক্রিয় রাজনীতি তিনি করতে চান বলেও জানিয়েছিলেন। সেই সময় তিনি আরও বলেছেন,কোনও রাজনৈতিক দলের সঙ্গেই তিনি যুক্ত থাকতে চান না। তবে এই ঘটনার কয়েক মাস পরেই কুনুর হেমব্রম সরাসরি অভিষেকের মঞ্চে উপস্থিত হলেন। যদিও দল বদল করে তিনি কোনও মন্তব্য করেননি।

'প্রধানমন্ত্রী যাকে ইচ্ছে তাকে গ্রেফতার করুন', কাল বিজেপি অফিসে যাওয়ার হুঁশিয়ারি কেজরিওয়ালের

ঝাড়গ্রাম লোকসভা কেন্দ্র জঙ্গলমহলে যথেষ্ট গুরুত্বপূর্ণ কেন্দ্র। ২০১৪ সাল পর্যন্ত এই কেন্দ্রটি নিজেদের দখলে রেখেছিল সিপিএম। ২০১৪ সালে এই কেন্দ্র থেকে জয়ী হয়েছিলেন তৃণমূল কংগ্রেস প্রার্থী উমা সোরেন। তারপরের নির্বাচন অর্থাৎ ২০১৯ সালে এই কেন্দ্র থেকে জয়ী হয়েছিলেন বিজেপি প্রার্থী কুনুর হেমব্রম। যদিও বিজেপি এবার তাঁকে টিকিট দেয়নি। এবার ঝাড়গ্রাম কেন্দ্রে বিজেপি প্রার্থী সরকারি হাসপাতালের প্রাক্তন চিকিৎসক প্রণত টুডু। অন্যদিকে তৃণমূল কংগ্রেসের এই কেন্দ্রের প্রার্থী কালীপজ সোরেন। তিনি সাহিত্য ও শিক্ষাক্ষেত্রে অবদানের জন্য পদ্মশ্রী পুরষ্কার পেয়েছেন।

'ভোটে বিজেপির মদের বাজেট ৪০ কোটি', সরকারি প্রকল্পে বঞ্চনার অভিযোগ তুলে তোপ অভিষেকের

 

Read more Articles on
Share this article

Latest Videos

click me!

Latest Videos

Viral Video : মাত্র ৩০ সেকেন্ডেই কাম তামাম, চোরের কীর্তি দেখে 'থ' পুলিশ কর্মীরা
Daily Horoscope Live: ২১ জুন শুক্রবার মেষ থেকে মীন রাশির কেমন কাটবে আজকের দিন, দেখুন জ্যোতিষ কথা
Ranaghat BJP | শোভাযাত্রা করে মনোনয়নপত্র জমা দিলেন রানাঘাট দক্ষিণের বিজেপি প্রার্থী মনোজ বিশ্বাস
Suvendu Adhikari : প্রাক্তন সেনাকর্মীদের সঙ্গে যোগ দিবস পালন শুভেন্দু অধিকারীর, দেখুন ভিডিও
Sukanta Majumdar Live: আন্তর্জাতিক যোগ দিবস পালনে সুকান্ত মজুমদার, দেখুন সরাসরি