অনিকেতের পরে গুরুতর অসুস্থ অলোক, উত্তরবঙ্গে টানা ১৪৭ ঘণ্টা অনশন করে এখন তিনি হাসপাতালে

গত সাত দিন ধরে অনশন করছেন উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজের জুনিয়র ডাক্তার অলোক বর্মা। দুপুরের পরই তিনি গুরুতর অসুস্থ হয়ে পড়েন।

 

Saborni Mitra | Published : Oct 12, 2024 10:43 AM IST

অনিকেতের পর এবার অসুস্থ হয়ে পড়লেন উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ হাসপাতালের জুনিয়র ডাক্তার অলোক কুমার বর্মা। টানা ১৪৭ ঘণ্টা ধরে তিনি অনশন করছিলেন। গতকাল থেকেই তিনি দুর্বল হয়ে পড়ছিলেন। এদিন আরও অসুস্থ হয়ে পড়ায় তাঁকে ভর্তি করা হয়েছে সিসিইউতে। এর আগে কলকাতার ধর্নামঞ্চে অনশনকারী অনিকেত মাহাত অসুস্থ হয়ে পড়েছিলেন। তাঁকে ভর্তি করা হয়েছিল আরজি কর মেডিক্যাল কলেজ।

গত সাত দিন ধরে অনশন করছেন উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজের জুনিয়র ডাক্তার অলোক বর্মা। দুপুরের পরই তিনি গুরুতর অসুস্থ হয়ে পড়েন। তাঁকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। তাঁর সঙ্গে অনশনে বসেথিলেন শৌভিক বন্দ্যোপাধ্যায়। বর্তমানে তিনি সুস্থ রয়েছেন। কিন্তু শারীরিকভাবে অত্যন্ত দুর্বল।

Latest Videos

আরজি করের নির্যাতিতার বিচার -সহ ১০ দফা দাবিতে কলকাতায় জুনিয়র ডাক্তারদের অনশন সাতদিনে পার করল। কলকাতার ধর্নামঞ্চ ১৬০ ঘণ্টারও বেশি সময় ধরে চলছে অনশন। এক জুনিয়র ডাক্তার জানিয়েছেন, অনশনকারীদের শারীরিক অবস্থার অবনতি হচ্ছে। প্রত্যেকেরই শরীরে কিটোন বডি পাওয়া যাচ্ছে। ধীরে ধীরে তার মাত্রাও বাড়ছে। দুনে দুইবার করে তাদের রক্তচাপ ও নাড়ির গতি ক্যাপিলারি ব্লাড গ্লুকোজ মাপা হচ্ছে। এদিন সকালেও অনশনকারীদের স্বাস্থ্য পরীক্ষা করা হচ্ছে। রাজ্য় সরকার এখনও পর্যন্ত কোনও সদর্থক পদক্ষেপ নেয়নি। তাই মনে করা হচ্ছে অপাতত অনশন তোলার কোনও চিন্তাভাবনা নেই । ডাক্তাররা জানিয়েছেন, তাঁদের সমস্ত সঙ্গীরা আইসিইউতে ভর্তি না হওয়া পর্যন্ত তাঁরা থামবেন না।

অন্যদিকে আগামিকার অরন্ধনের ডাক দিয়েছেন জুনিয়র ডাক্তাররা। আরজি কর কণ্ডের প্রতিবাদে তারা তাদের আন্দোলনে জনগণকে পাশে চেয়েছেন। অন্যদিকে  ধর্মতলায় পুজোর মধ্যেই ভিড় বাড়ছে সাধারণ মানুষের। অষ্টমীতে মহাসমাবেশের ডাক দিয়েছিল। এদিন নাগরিক সমাজের ডাকে সিজিও কমপ্লেক্স অভিযান করেছে সাধারণ মানুষ। 

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

 

Share this article
click me!

Latest Videos

ঢাকের তালে দেবী বন্দনা #shorts #durgapuja #durgapuja2024 #durgapujashorts
অষ্টমীতে উপচে পড়া ভিড় Baksara উদয় সমিতিতে! ঢাকের তালে চলে দেবীর আরাধনা! | Durga Puja 2024
কানে কি শুনতে পারছে না মমতার সরকার! যা বলে দিলেন চিকিৎসক কিঞ্জল নন্দ | RG Kar Doctors Protest |
অষ্টমীর পুজো বেলুর মঠে #shorts #durgapuja2024
Howrah-র Santragachi Sporting Club-এর এবারের থিম ‘মুক্তি’! মণ্ডপে দর্শকদের ভিড়! | Durga Puja 2024