Panchayat Vote Result: ভোট গণনার কাজ কোথায় কীভাবে চলছে? দেখে নিন এক নজরে

গণনা কেন্দ্রগুলিতে রয়েছে কেন্দ্রীয় বাহিনী ও রাজ্য সশস্ত্র পুলিশের নিরাপত্তা। রয়েছে ক্লোজ সার্কিট ক্যামেরার কড়া প্রহরা। panchayat election result 2023 date west bengal vote counting in bengal

Web Desk - ANB | Published : Jul 11, 2023 4:00 AM IST / Updated: Jul 11 2023, 10:29 AM IST

১১ জুলাই, মঙ্গলবার পশ্চিমবঙ্গে ত্রিস্তরীয় পঞ্চায়েত ভোটের গণনা। কেন্দ্রীয় বাহিনী মোতায়েন রেখে আঁটোসাঁটো নিরাপত্তায় চলছে আজকের গণনা। ভোট গোনার কাজ শুরু হয়েছে আজ সকাল ৮টা থেকে। প্রথমে গণনা হচ্ছে ইডি (ইলেকশন ডিউটি) ভোটের। এরপর একে একে গ্রামপঞ্চায়েত, পঞ্চায়েত সমিতি ও জেলা পরিষদের ব্যালট গণনা হবে।

গোটা রাজ্যে মোট ৩৩৯টি জায়গায় গণনা চলছে। সবচেয়ে বেশি গণনা কেন্দ্র রয়েছে দক্ষিণ ২৪ পরগনা জেলায়। ২৮টি কেন্দ্রে চলছে ভোট গোনার কাজ। গণনা কেন্দ্রগুলিতে রয়েছে কেন্দ্রীয় বাহিনী ও রাজ্য সশস্ত্র পুলিশের নিরাপত্তা। রয়েছে ক্লোজ সার্কিট ক্যামেরার কড়া প্রহরা।

গ্রামপঞ্চায়েত, পঞ্চায়েত সমিতি ও জেলা পরিষদের গণনায় রয়েছেন একজন কাউন্টিং অফিসার এবং একজন কাউন্টিং অ্যাসিস্ট্যান্ট। সঙ্গে রয়েছেন প্রত্যেক প্রার্থী ও একজন করে কাউন্টিং এজেন্ট। গণনাকেন্দ্রের বাইরে জারি রয়েছে ১৪৪ ধারা। ত্রিস্তরীয় নিরাপত্তার বলয়ে ভোট গোনার কাজ চলছে।

সকাল ৮টা থেকে শুরু হয়ে দুপুর ১টার মধ্যে গ্রাম পঞ্চায়েতের ভোট গণনার কাজ শেষ হবে বলেই ধারণা রাজ্য নির্বাচন কমিশনের। গণনা শেষ হলে কেন্দ্র থেকে সবাই বেরিয়ে গেলে তারপরেই শুরু হবে পঞ্চায়েত সমিতির গণনার কাজ। তারপর একভাবেই জেলা পরিষদের গণনার কাজ শুরু হবে। রাজ্য নির্বাচন কমিশনার রাজীব সিনহা জানিয়েছেন, গণনা পুরো শেষ হতে ১২ জুলাই পেরিয়ে যেতে পারে। তবে ভোটের দিন যে হিংসার ঘটনা ঘটেছে তার পুনরাবৃত্তি যাতে না ঘটে তার জন্য ত্রিস্ত্ররীয় নিরাপত্তার ব্যবস্থা রেখেছে রাজ্য নির্বাচন কমিশন।
 

 

আরও পড়ুন-

Panchayat Election Result 2023 LIVE: পঞ্চায়েত নির্বাচনের গণনার সব খবরের লেটেস্ট আপডেট প্রতি মুহূর্তে লাইভ পড়ুন
Panchayat VOTE: আমডাঙায় গণনাকেন্দ্রের সামনে থেকে সিপিএম প্রার্থীকে অপহরণের অভিযোগ, অস্বীকার করল তৃণমূল
Weather News: বজ্রবিদ্যুৎ-সহ বিক্ষিপ্ত বৃষ্টির পূর্বাভাস, ভোটের ফলাফলের দিন কেমন থাকবে বঙ্গের আবহাওয়া?

Nurse Having Sex with Patient: অসুস্থ রোগীর সঙ্গে উদ্দাম যৌন সঙ্গম! অর্ধনগ্ন অবস্থাতেই ধরা পড়লেন নার্স

Read more Articles on
Share this article
click me!