Modi In Bengal: 'বাংলার রেলের আরও উন্নতি হোক', কোটি কোটি টাকার সরকারি প্রকল্পের উদ্বোধনের পর আরামবাগ থেকে বার্তা মোদীর

রেল-বন্দরসহ ৭২০০ কোটি টাকার প্রকল্পের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। দুপুর ৩টে আরামবাগে হেলিকপ্টারে পৌঁছে যান মোদী। সরকারি প্রকল্পের উদ্বোধন মঞ্চে উপস্থিত ছিলেন রাজ্যপাল সিভি আনন্দ বোস।

 

Saborni Mitra | Published : Mar 1, 2024 10:42 AM IST

লোকসভা নির্বাচন ২০২৪ এর প্রচারে নরেন্দ্র মোদী পশ্চিমবঙ্গ সফর করছেন। শুক্রবার থেকে দুই দিনের রাজ্য সফর মোদী। কিন্তু এই সফরে বেশ বাংলার জন্য প্রায় ৭ হাজার ২০০ কোটি টাকার সরকারি প্রকল্পের উদ্বোধন করেন তিনি। যাতে উপকৃত হবেন রাজ্যের মানুষ। এদিন সরকারি প্রকল্পের উদ্বোধন করে আরামবাগ থেকেই মোদী জানিয়ে দেন বাংলায় রেলের উন্নয়ন চান তিনি।

এই রাজ্যে রেল-বন্দরসহ ৭২০০ কোটি টাকার প্রকল্পের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। দুপুর ৩টে আরামবাগে হেলিকপ্টারে পৌঁছে যান তিনি। সরকারি প্রকল্পের উদ্বোধন মঞ্চে উপস্থিত ছিলেন রাজ্যপাল সিভি আনন্দ বোস, কেন্দ্রীয় মন্ত্রী শান্তনু ঠাকুর ও বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। এদিন প্রধানমন্ত্রী বলেন, 'পশ্চিমবঙ্গের রেল ততটাই উন্নত হোক যেমনটা অন্য রাজ্যে হয়েছে। এরফলে পর্যটন ক্ষেত্রেও ইতিবাচক প্রভাব পড়বে। ট্রেন চলাচল যাতে আরও সুস্ঠভাবে হয় তারও উদ্যোগ নেওয়া হয়েছে।' প্রধানমন্ত্রী এদিন বলেনস অমৃত ভারত প্রকল্পের মাধ্যমে বাংলার ১০০টি স্টেশনের পুনর্নিমাণ করা হবে। যার মধ্যে রয়েছে তারকেশ্বর স্টেশনও। তিনি বলেন, শ্যামাপ্রসাদ বন্দরের জন্য তিন যোজনার বিস্তার করেছে ভাত। এর জন্য ১০০০ কোটি টাকার বেশি খরচ করেছে কেন্দ্রীয় সরকার। এদিনও প্রধানমন্ত্রী পশ্চিম মেদিনীপুরে এলপিজি বটলিং প্ল্যান্টের সূচনা করেন। সাত জেলা এর থেকে উপকৃত হবে। আয়ের পথ তৈরি হবে। হুগলিতেও একটি প্ল্যান্ট চালু করা হয়েছে।

Controversial post: তামিল মুখ্যমন্ত্রী স্ট্যালিনকে 'প্রিয় ভাষায়' শুভেচ্ছা জানিয়ে ইসরো বিতর্ক উষ্কে দিল বিজেপি

এদিনই আরামবাগে জনসভাও করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। আজ আরামবাগে সভ। শনিবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী সভা করবেন নদিয়ার কৃষ্ণনগরে। পরে ৮ মার্চ আন্তর্জাতিক নারী দিবসের দিনে মোদীর সভা উত্তর ২৪ পরগনার বারাসতে। সেখানেই প্রধানমন্ত্রী সন্দেশখালির যৌন নির্যাতনের অভিযোগ তোলা মহিলাদের সঙ্গে কথা বলতে পারেন।

Viral Video: ভাইরাল অমিত শাহের গাড়ির নম্বর প্লেট, CAA লেখা নিয়ে প্রশ্ন সোশ্যাল মিডিয়ায়

বাংলা থেকে লোকসভা নির্বাচনে ৩৫টি আসন পেতে হবে বলে সীমা বেঁধে দিয়েছেন বিজেপি নেতা অমিত শাহ। সেই তালিকাতে ছিল আরামবাগ ও কৃষ্ণনগরের নাম। কিন্তু বিজেপির একটি অংশ মনে করছে সন্দেশখালিও শক্ত ঘাঁটি হতে পারে বিজেপির। তাই এই আসনটি জয়ের লক্ষ্যে মরিয়া চেষ্টা করছে গেরুয়া শিবির। শুভেন্দ থেকে সুকান্ত রাজ্য বিজেপির প্রথম সারির নেতারা সন্দেশখালিতে গিয়ে আন্দোলন করেছে। বিজেপির কেন্দ্রীয় নেতৃত্বও ফ্যাক্ট ফাইন্ডিং টিম পাঠিয়েছেন সেখানে। তাই সন্দেশখালি আসনকেও বিজেপি টার্গেট করেছে।

PM Modi: লোকসভা ভোটের প্রচার শুরু বাংলা থেকেই, দুই দিনের সফরে আজ রাজ্যে নরেন্দ্র মোদী

 

Read more Articles on
Share this article
click me!