Modi In Bengal: মার্চের প্রথম সপ্তাহেই পরপর তিনবার রাজ্য সফরে মোদী, রইল প্রধানমন্ত্রীর সফরসূচী

মার্চ মাসের প্রথম সপ্তাহে পরপর তিন বার রাজ্যে আসবেন নরেন্দ্র মোদী। প্রধানমন্ত্রীর সফর দক্ষিণবঙ্গেই সীমাবদ্ধ। তিন দিনে তিনটি জনসভা করবেন তিনি।

 

Saborni Mitra | Published : Feb 23, 2024 9:22 AM IST

পশ্চিমবঙ্গ থেকে লোকসভা ভোটের প্রচার শুরু করতে পারেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তেমনই বলছে বিজেপি সূত্র। মার্চ মাসের প্রথম সপ্তাহেই পরপর তিনবার রাজ্যে আসছেন প্রধানমন্ত্রী। মার্চ মাসে লোকসভা নির্বাচনের দিন ঘোষণা করতে পারে নির্বাচন কমিশন। আর সেই কারণে রাজনৈতিক বিশেষজ্ঞদের অনুমান এই রাজ্যে মার্চের প্রথম সপ্তাহেই পরপর তিনবার আসবেন প্রধানমন্ত্রী।

মার্চে প্রধানমন্ত্রীর সভা

মার্চ মাসের প্রথম সপ্তাহে ১-৬ তারিখের মধ্যে পরপর তিন দিন রাজ্য সফর করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ১,২ ও ৬ তারিখে রাজ্যে আসার কথা রয়েছে নরেন্দ্র মোদীর। প্রথম দিন অর্থাৎ ১ মার্চ মোদীর সফরের কথা রয়েছে আরামবাগে। আরামবাগ কেন্দ্র বর্তমানে তৃণমূল কংগ্রেসের দখলে। সেখানে সাংসদ অপরূপা পোদ্দার। তবে পাশের কেন্দ্রটি বিজেপির দখল। হুলগির সাংসদ লকেট চক্রবর্তী। বিজেপির শীর্ষ নেতৃত্বের ঘনিষ্ট লকেট। আর সেই কারণেই মোদীর আরামবাগে জনসভার গুরুত্ব অনেক।

 

দ্বিতীয় দিন অর্থাৎ ২ মার্চ মোদীর সফরের কথা রয়েছে কৃষ্ণনগরে। সেখানে একটা সময় বিজেপির শক্ত ঘাঁটি ছিল। ১৯৯৯ সালে এই কেন্দ্রের সাংসদ ছিলেন জলু মুখোপাধ্যায়। বর্তমানে এই কেন্দ্রের সাংসদ মহুয়া মৈত্র বহিষ্কৃত। নানা কারণে এই কেন্দ্রটির দিকে তীক্ষ্ণ নজর দিয়েছে বিজেপি। আর সেই কারণে মোদীর এই কেন্দ্রে সভা যথেষ্ট গুরুত্বপূর্ণ।

বিজেপি সূত্রের খবর এই রাজ্যে তৃতীয় সফর বারাসত। সেখানেও জনসভা করতে পারেন মোদী। সন্দেশখালি ইস্যুতে এমনিতেই উত্তপ্ত রাজ্য রাজনীতি। বিরোধীদলগুলির মধ্যে সামনের সারিতে রয়েছে বিজেপি। আর সেই কারণে উত্তর ২৪ পরগনার এই কেন্দ্রে সভাও যথেষ্ট তাৎপর্যপূর্ণ। বিজেপির রাজ্য নেতৃত্ব অনেক দিন ধরেই চাইছিল মোদী রাজ্যে আসুন। তিনি কথা বলেন সন্দেশখালির যৌন নির্যাতনের অভিযোগকারী মহিলাদের সঙ্গে। সূত্রের খবর মোদীর সভায় নির্যাতিতা মহিলাদেরও নিয়ে আসা হতে পারে। সেখানেই তাঁদের সঙ্গে কথা বলতে পারেন মোদী।

তবে লোকসভা ও বিধানসভা নির্বাচনের নিরীখে এই রাজ্যে দক্ষিণবঙ্গের তুলনায় উত্তরবঙ্গই বিজেপির শক্ত ঘাঁটি। উত্তরবঙ্গে বিজেপির সংগঠনও শক্ত ভিতের ওপর দাঁড়িয়ে রয়েছে। কিন্তু মোদীর এই সফর কিন্তু শুধুমাত্র দক্ষিণবঙ্গের মধ্যেই সীমাবদ্ধ রয়েছে। মার্চের প্রথম সপ্তাহে পরপর তিনবার এই রাজ্যে আসলেও তিনি দক্ষিণবঙ্গেই থাকবেন। যাবেন না উত্তরবঙ্গে।

 

Read more Articles on
Share this article
click me!