সিঙ্গুরের দই মন্তব্যে জোর ট্রোলিং! এবার এর সাফাইয়ে কী বললেন রচনা বন্দ্যোপাধ্যায়?

“আমি সেটাই বলতে চেয়েছিলাম। আর তা নিয়ে মিম হয়ে গেল” সিঙ্গুরের দই মন্তব্যের সাফাইয়ে কী বললেন রচনা বন্দ্যোপাধ্যায়?

Anulekha Kar | Published : Apr 6, 2024 7:39 AM IST

দোরগোড়ায় লোকসভা ভোট। ইতিমধ্যে জোর কদমে প্রচার শুরু করে দিয়েছে সব কটি রাজনৈতিক দল। বাদ নেই তারকা প্রার্থীরাও। অন্যান্য প্রার্থীদের মতোই মাঠে নেমে পড়েছেন তাঁরাও। সব কাজ ফেলে নেমে গিয়েছেন প্রচারে। মাঝে মধ্যেই ভাইরাল হয়ে যায় বিভিন্ন রাজনৈতিক নেতা,মন্ত্রীর মন্তব্য। তা নিয়ে জোর চর্চা শুরু হয়ে যায় নেট মাধ্যমে। এমনই এক মন্তব্যের জেরে ট্রোল হয়েছিলেন হুগলীর তৃণমূল প্রার্থী রচনা বন্দ্যোপাধ্যায়ও।

ভোট প্রচারে এক দলীয় কর্মীর বাড়িতে মধ্যাহ্ন ভোজ সাড়েন রচনা। সেখানে দই খেয়ে অত্যন্ত প্রশংসা করেন অভিনেত্রী৷ সিঙ্গুরের দই ভাল এই প্রসঙ্গে সংবাদ মাধ্যমকে রচনা জানান, "সিঙ্গুরে এত ঘাস এবং গাছপালায় ভর্তি, সেগুলো গরু খাচ্ছে। গরু তো শাকপাতা খেয়েই বড় হয়। আর সেগুলো খেয়ে হৃষ্টপুষ্ট হচ্ছে গরু। ফলে তার যে দুধটা বেরোচ্ছে তা এত ভাল যে দইটাও এত ভাল হচ্ছে৷"

আর এই মন্তব্যের কারণেই তুমুল সমালোচিত হন রচনা বন্দ্যোপাধ্যায়। এবার এই মন্তব্য নিয়ে মুখ খুললেন অভিনেত্রী। দই নিয়ে ট্রোলিয়ের প্রসঙ্গে তিনি জানান, " আমি সবুজায়নের কথা বলতে চেয়েছিলাম। চারিদিকে এত সবুজ! সিঙ্গুরের জমিতে গরুরা ঘাস খাচ্ছে। সেই জমির ফসল আমরাও খাচ্ছি। প্রতিটি বাড়ি যে সব্জি কিনছে, সেটাও সিঙ্গুরের জমির ফসল। সবাই সেটা খাচ্ছে। আমি সেটাই বলতে চেয়েছিলাম। আর তা নিয়ে মিম হয়ে গেল। সে যাই হোক যার যা বক্তব্য তা বলেছে তাতে আমার কিছু যায় আসে না। তবে আজকেও আমি বলছি সবুজায়ন দরকার, গাছ দরকার, ঘাষ দরকার।’’

তবে এ নিয়ে তৃণমূল প্রার্থীকে কটাক্ষ করতে ছাড়েননি হুগলির বিজেপি প্রার্থী লকেট চট্টোপাধ্যায় ৷ এ প্রসঙ্গে লকেট জানান, "তৃণমূল প্রার্থীর কথাতেই স্পষ্ট যে সিঙ্গুর থেকে টাটা বিদায়ের পর আর কিছুই হয়নি। ঘাসই হচ্ছে সিঙ্গুরে।"

Share this article
click me!