Rama Navami: রাজ্যের বিভিন্ন প্রান্তে রাম নবমীর শোভাযাত্রা, প্রভাব পড়বে ভোটে?

শুক্রবার শুরু হচ্ছে লোকসভা নির্বাচনে প্রথম দফার ভোটগ্রহণ। তার ঠিক আগে বুধবার দেশজুড়ে পালিত হচ্ছে রাম নবমী। ভোটের আবহে এবারের রাম নবমী অত্যন্ত তাৎপর্যপূর্ণ।

Soumya Gangully | Published : Apr 17, 2024 9:28 AM IST / Updated: Apr 17 2024, 04:30 PM IST

গতবার রাম নবমীতে হাওড়া-সহ পশ্চিমবঙ্গের বিভিন্ন জায়গায় যে হিংসাত্মক পরিস্থিতি তৈরি হয়েছিল, তার পরিপ্রেক্ষিতে এবারের রাম নবমী অত্যন্ত তাৎপর্যপূর্ণ। গেরুয়া শিবির এবারের রাম নবমীতে গতবারের চেয়েও বেশি শোভাযাত্রা আয়োজনের ডাক দিয়েছে। লোকসভা নির্বাচনের আবহে বিজেপি-র কাছে এবারের রাম নবমী অত্যন্ত গুরুত্বপূর্ণ। রাজ্যের বিভিন্ন প্রান্তে রাম নবমী আয়োজন করছেন বিজেপি নেতা ও প্রার্থীরা। বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী, বিজেপি-র প্রাক্তন রাজ্য সভাপতি দিলীপ ঘোষের মতো নেতারা রাম নবমীর শোভাযাত্রায় যোগ দিয়েছেন। তাঁদের আশা, রাম নবমীর মাধ্যমে হিন্দু ভোট ঐক্যবদ্ধ করা যাবে এবং লোকসভা নির্বাচনে বিজেপি-র ফল ভালো হবে।

রাম নবমী পালন শুভেন্দুর

বুধবার রাম নবমীতে পুজো ও শোভাযাত্রায় যোগ দেন শুভেন্দু। তিনি সোশ্যাল মিডিয়া পোস্ট জানিয়েছেন, ‘শ্রী রাম নবমীর পুণ্য তিথিতে আমি কলকাতার নিউ টাউনে ইকো পার্কের কাছে শ্রী রাম মন্দিরে মর্যাদা পুরুষোত্তম ভগবান শ্রী রামের আশীর্বাদ নেওয়ার সুযোগ পেয়েছি। তারপর দক্ষিণ ২৪ পরগণার বাসন্তীতে বিশাল শ্রী রাম নবমী শোভাযাত্রায় যোগ দিলাম।’ সোশ্যাল মিডিয়া পোস্টে রাম নবমীর শুভেচ্ছাও জানিয়েছেন বিরোধী দলনেতা।

 

 

রাম নবমী শোভাযাত্রায় দিলীপ

বর্ধমান-দুর্গাপুর লোকসভা কেন্দ্রের বিজেপি প্রার্থী দিলীপ এদিন গলসি, দুর্গাপুরের বিধান নগর, কাদা রোড, কাঁকসার গড় জঙ্গলে হনুমান মন্দিরে রাম নবমী পালন করেন। তিনি পুজো দেওয়ার পাশাপাশি শোভাযাত্রাতেও যোগ দেন। রাজ্য সরকার ও শাসক দলকেও আক্রমণ করেছেন দিলীপ। তিনি বলেছেন, ‘গলসি বিধানসভা কেন্দ্রের রণডিহা গ্রামে রাম নবমী উপলক্ষে মিছিল আয়োজন করা হয়। মমতা সরকার যেভাবে রামের বিরুদ্ধে মন্তব্য করছে, তার বিরোধিতা করছেন মানুষ। আজ মিছিলে মানুষের এই আবেগ দেখা গেল। নরেন্দ্র মোদী সারা দেশে রামরাজ্যের পথ তৈরি করেছেন।’

 

 

 

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

Ram Navami: রাম নবমীর মিছিল ঘিরে দাঙ্গার আশঙ্কায় কড়া মমতার সরকার, নেওয়া হয়েছে একগুচ্ছ পদক্ষেপ

Ram Navami: রাম নবমী নিয়ে মোদী-মমতা দ্বৈরথ, ভোট প্রচারে বড় জায়গা নিল ধর্মীয় দিন

PM Modi: রাম নবমীর আগের দিনই দুর্নীতি নিয়ে তৃণমূলকে তোপ মোদীর, বালুরঘাটেও তুললেন সন্দেশখালি ইস্যু

Read more Articles on
Share this article
click me!