Rameshwaram Cafe Blast: জঙ্গিদের নিরাপদ আশ্রয়কেন্দ্র হয়ে উঠেছে বাংলা, তোপ বিজেপি-র

গত কয়েক বছরে পশ্চিমবঙ্গের বিভিন্ন প্রান্ত থেকে একাধিক জঙ্গি গ্রেফতার হয়েছে। এবার বেঙ্গালুরুর রামেশ্বরম ক্যাফেতে বিস্ফোরণের ঘটনাতেও বাংলা থেকে পাকড়াও করা হল সন্দেহভাজন জঙ্গিদের।

Soumya Gangully | Published : Apr 12, 2024 9:55 AM IST / Updated: Apr 12 2024, 04:35 PM IST

বেঙ্গালুরুর রামেশ্বরম ক্যাফেতে বিস্ফোরণের ঘটনায় এবার বাংলার নাম জড়িয়ে গেল। পূর্ব মেদিনীপুরের কাঁথি থেকে গ্রেফতার হয়েছে মুসাভির হুসেন সজীব ও আবদুল মাথিন আহমেদ ত্বহা। এই দুই সন্দেহভাজন জঙ্গিকে গ্রেফতার করেছে জাতীয় তদন্তকারী সংস্থা (এনআইএ)। এই ঘটনা নিয়ে রাজনীতি শুরু হয়ে গিয়েছে। লোকসভা নির্বাচনের মুখে বাংলা থেকে জঙ্গিদের গ্রেফতার হওয়ার ঘটনা নিয়ে রাজ্য সরকার ও তৃণমূল কংগ্রেসকে আক্রমণের সুযোগ হাতছাড়া করতে নারাজ বিজেপি। সোশ্যাল মিডিয়া পোস্টে বিজেপি আই টি সেলের প্রধান অমিত মালব্য লিখেছেন, ‘রামেশ্বরম ক্যাফে বিস্ফোরণের ঘটনায় দুই প্রধান অভিযুক্তকে আটক করেছে এনআইএ। বিস্ফোরণের ঘটনায় সরাসরি যুক্ত মুসাভির হুসেন সজীব ও তার সহযোগী আবদুল মাথিন আহমেদ ত্বহা কলকাতা থেকে ধরা পড়েছে। এই দুই জঙ্গিই কর্ণাটকের শিবামোগায় আইএসআইএস সেলের সঙ্গে যুক্ত। মমতা বন্দ্যোপাধ্যায়ের শাসনে জঙ্গিদের জন্য নিরাপদ আশ্রয়স্থল হয়ে উঠেছে কলকাতা।’

এনআইএ ও রাজ্য পুলিশের যৌথ অভিযান

পশ্চিমবঙ্গ পুলিশ ও এআইএ সূত্রে জানা গিয়েছে, রামেশ্বরম ক্যাফেতে বিস্ফোরণে মূল অভিযুক্তরা অসম ও পশ্চিমবঙ্গে লুকিয়েছিল। গোপন সূত্রে খবর পেয়ে সন্দেহভাজন জঙ্গিদের খোঁজে তল্লাশি চালাতে শুরু করে এনআইএ। কয়েকদিন আগেই পূর্ব মেদিনীপুরের ভূপতিনগরে তল্লাশি অভিযানে গিয়ে আক্রান্ত হন এনআইএ আধিকারিকরা। তবে কাঁথিতে জঙ্গিদের গ্রেফতার করতে গিয়ে কোনওরকম বাধার মুখে পড়তে হয়নি এনআইএ আধিকারিকদের। তাঁদের সহযোগিতা করে রাজ্য পুলিশ।

 

 

বাংলা থেকে কেন গ্রেফতার হচ্ছে জঙ্গিরা?

পশ্চিমবঙ্গ থেকে বারবার জঙ্গিদের গ্রেফতার হওয়া নিয়ে রাজ্য সরকার ও তৃণমূল কংগ্রেসকে তীব্র আক্রমণ করেছেন বিজেপি নেতা শেহজাদ পুনেওয়ালা। তিনি পশ্চিমবঙ্গে জঙ্গি কার্যকলাপ নিয়ে প্রশ্ন তুলেছেন। একইসঙ্গে এই বিস্ফোরণ নিয়ে কর্ণাটকের কংগ্রেস সরকারকেও তীব্র কটাক্ষ করছে বিজেপি।

 

 

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

রামেশ্বরম ক্যাফে বিস্ফোরণ কাণ্ডে গ্রেফতার ২, টানা তল্লাশির পর অবশেষে পুলিশের জালে দুষ্কৃতীরা

Rameshwaram Cafe Blast: রামেশ্বরম ক্যাফে বিস্ফোরণে জড়িত সন্দেহে আটক বিজেপি কর্মী

বেঙ্গালুরুর রামেশ্বরম ক্যাফে বিস্ফোরণেকাণ্ডে গ্রেফতার আরও ১, তিন রাজ্যে একযোগে তল্লাশি NIA-এর

Read more Articles on
Share this article
click me!