পুজোয় রেকর্ড মদ বিক্রি পশ্চিমবঙ্গে, জেলাতেই বিক্রি হল প্রায় ৩০ কোটি মূল্যের মদ

ষষ্ঠী থেকে দশমী পর্যন্ত রেকর্ড হারে মদ বিক্রি হয়েছে। শুধু পূর্ব মেদিনীপুর জেলাতেই মদ বিক্রি হয়েছে প্রায় ৩০ কোটি।

Sayanita Chakraborty | Published : Oct 26, 2023 10:27 AM IST

পুজোর রেশ এখনও কাটেনি বললেই চলে। সদ্য কৈলাসে পারি দিয়েছেন দেবী দুর্গা। পুজোর এই কটা দিন সকলেই কাটিয়েছেন নিজের মতো করে। কেউ প্যান্ডেলে প্যান্ডেলে ঘুরে প্রতিমা দর্শন করেছেন, তো কেউ বাড়ি বসে করেছেন পার্টি। আর এই কারণে রেকর্ড মদ বিক্রি হল রাজ্যে।

রিপোর্ট বলছে শুধু মাত্র মদ বিক্রি করেই কয়েক কোটি আয় করেছে রাজ্য। এবার জেলা গড়েছে রেকর্ড। রেকর্ড গড়েছে পূর্ব মেদিনীপুর জেলা। ষষ্ঠী থেকে দশমী পর্যন্ত রেকর্ড হারে মদ বিক্রি হয়েছে। শুধু পূর্ব মেদিনীপুর জেলাতেই মদ বিক্রি হয়েছে প্রায় ৩০ কোটি। ফলে, স্বাভাবিকভাবেই এত কোটি টাকার মদ বিক্রিতেত বেজায় খুশি জেলার আবগরি দফতর।

দিঘা, মন্দারমণি, শংকরপুরের মতো পর্যটনকেন্দ্রগুলোতে রেকর্ড হারে মদ বিক্রি হয়েছে। পূর্ব মেদিনীপুরে ষষ্ঠীর দিন মদ বিক্রি হয়েছে ৫ কোটি ১১ লক্ষ ৫ হাজার ২৫৭ টাকার। দেশি মদ বিক্রি হয়েছে ৬৮৬৭৪.১৬ লিটার। বিদেশি মদ বিক্রি হয়েছে ৩০৯১৯.১২ লিটার। বিয়ার বিক্রি হয়েছে ৪৪০৭৯.৮৮ লিটার।

সপ্তমীর দিন পূর্ব মেদিনীপুরে মদ বিক্রি হয়েছে ৬ কোটি ৩৪ লক্ষ ৭৯ হাজার ৬১০ টাকার। এর মধ্যে দেশি মদ৭২৭৮৬.০৪ ব্যারল লিটার। বিদেশি মদ বিক্রি হয়েছে ৩৬৩৭১.৯৯ ব্যারল লিটার।

অষ্টমীতে পূর্ব মেদিনীপুরে ৬ কোটি ৪২ লক্ষ ২৮ হাজার ৭৪৪ টাকার মদ বিক্রি হয়েছে। দেশি মদ বিক্রি হয়েছে ৬৮৩৯৭.৯৬ ব্যারল লিটার, বিদেশি মদ ৪০৬০৮.৩১ ব্যারল লিটার ও বিয়ার বিক্রি হয়েছে ৬৫৪৮৯.৯০ ব্যারল লিটার।

নবমীতে পূর্ব মেদিনীপুরে দেশি মদ বিক্রি হয়েছে ৬৫৯২৪.০০ ব্যারল লিটার, বিদেশী মদ বিক্রি হয়েছে ৩৯২০২.৯০ ব্যারল লিটার ও বিয়ার বিত্রি হয়েছে ৫৮৯৯৯.৩০ ব্যারল লিটার। দশমীতে ৬ কোটি ৮৪ লক্ষ ৬ হাজার ৭১ টাকার মদ বিক্রি হয়েছে। এর মধ্যে দেশি মদ ৭১৫৫৬.৬৫ ব্যারল লিটার, বিদেশি মদ ৪৬৪৭০.৫০ ব্যারল লিটার ও বিয়ার আছে ৭১৪২১.৯২ ব্যারল লিটার।

 

আরও খবর পেতে চোখ রাখুন আমাদের হোয়াটস অ্যাপ চ্যানেলে: https://whatsapp.com/channel/0029Va9a73wK0IBjbT91jj2D

 

আরও পড়ুন

নাচলেন মহিলারাও, দুর্গাপুজোর বিসর্জনে তুমুল ঢাক বাজালেন মদন মিত্র

Kolkata news: SSKM-এর মর্গ থেকে উধাও সাজাপ্রাপ্ত বন্দির দেহ, পুলিশের ভূমিকা নিয়ে উঠছে প্রশ্ন

ভাসানের আগেই মহিষাসুর হাওয়া! কেমনে হবে বিজয়ার মিষ্টি খাওয়া? শাসকদলকে কটাক্ষ করে মজার কবিতা রুদ্রনীলের

Share this article
click me!