Sandeshkhali: মিনাক্ষী হঠাৎ শাড়ি পরে কেন গেলেন সন্দেশখালিতে? শেষপর্যন্ত বসিরহাটে এসপি অফিসে দিলেন স্মারকলিপি

শাড়ি যে মিনাক্ষী পরেন না এমনটা কিন্তু নয়। পুজো, অনুষ্ঠানবাড়ি, বইমেলে- এজাতীয় অনুষ্ঠানেই সাধারণত শাড়ি পরেন। দলীয় কর্মসূচীতে তাঁকে সাধারণ পোশাকেই দেখা যায়।

 

Saborni Mitra | Published : Feb 24, 2024 12:32 PM IST

জনপ্রিয় সিপিআই(এম) নেত্রী মিনাক্ষী মুখোপাধ্যায়। শনিবার দিনভর দাপিয়ে বেড়ালেন সন্দেশখালি। যদিও একাধিক জায়গায় তাঁকে যেতে বাধা দেওয়া হয়েছিল। কিন্তু শেষপর্যন্ত বসিরহাটে পুলিশ সুপারের অফিসে ঢোকার অনুমতি পেয়েছিলেন। তবে এদিন মিনাক্ষী ছিলেন শাড়ি পরে। সাধারণত তাঁকে সালোয়ার কামিজ বা পালাজোতেই তাঁকে দেখা যায়। কিন্তু এদিন মিনাক্ষী ছিলেন শাড়ি পরে। একাধিক জায়গায় তিনি মাথায় ওড়না দিয়েও ঘোরেন। তবে দলীয় কর্মসূচীতে তাঁকে সাধারণত শাড়ি পরা অবস্থায় দেখা যায় না। তবে কি সন্দেশখালিতে প্রথা ভাঙলেন বাম নেত্রী? এই প্রশ্ন এবার উঠতে শুরু করেছে।

শাড়ি যে মিনাক্ষী পরেন না এমনটা কিন্তু নয়। পুজো, অনুষ্ঠানবাড়ি, বইমেলে- এজাতীয় অনুষ্ঠানেই সাধারণত শাড়ি পরেন। দলীয় কর্মসূচীতে তাঁকে সাধারণ পোশাকেই দেখা যায়। কিন্তু শনিবার সন্দেশখালিতে একটি শাড়ি পরে তাঁকে ঘুরে বেড়াতে দেখা যায়। মাথায় ছিল ওড়না। অনেক সময় সেটিকে হিজবের মত ব্যবহার করে পুলিশের চোখে ধুলো দিয়ে সন্দেশখালির গ্রামে ঢোকার চেষ্টাও করেন। একাধিক জায়গায় পুলিশ আটকে দেয় মিনাক্ষী ও তাঁর দলবলকে। পুলিশের সঙ্গে বচসাও জড়িয়ে পড়েন মিনাক্ষী। তাঁদের গ্রামে ঢুকতে দেওয়া হয়নি। পুলিশ পথ আটকে ছিল। কিন্তু কেন গ্রামে ঢুকতে দেওয়া হয়নি, তার কোনও উত্তর দেয়নি পুলিশ। পুলিশ কর্মদের এক হাত নেন। পাশাপাশি শাহজাহানকে গ্রেফতারের দাবিতে সন্দেশখালিতে বিক্ষোভ অবস্থানেও বসেন মিনাক্ষী ও তার সঙ্গীরা।

শেষপর্যন্ত মিনাক্ষীরা বসিরহাট এসপি অফিসে যাওয়ার সিদ্ধান্ত নেন। সেখানেও পুলিশের বাধার মুখে পড়তে হয়। পুলিশ তাদের সামনে ব্যারিকেড করে দেয়। দাঁড় করিয়ে দেওয়া হয় পুলিশ কর্মীদের। শেষ পর্যন্ত চার জনকে ভিতরে ঢোকার অনুমতি দেয় প্রশাসন। মিনাক্ষীরা পুলিশ প্রশাসনকে স্মারক লিপি দিয়েছেন বলেও জানিয়েছেন। তাঁদের অভিযোগ পুলিশ তাদের গ্রামে ঢুকতে বাধা দিয়েছে। পুলিশ বেআইনিভাবে তাদের আটকে। তারা ১৪৪ ধারা ভেঙেনি বলেও দাবি করেছেন। গ্রামে গিয়ে তারা গ্রামের মানুষদের সঙ্গে কথা বলতে চান বলেও জানিয়েছেন। যদিও এদিন সন্দেশখালি সফর করেন রাজ্যের দুই মন্ত্রী পার্থ ভৌমিক ও সুজিত বসু। তবে পার্থ ভৌমিক দাবি করেছেন মিনাক্ষীদের কোথাও আটকানো হয়নি।

আরও পড়ুনঃ

Health Tips: ভাত-আলুসেদ্ধের সঙ্গে সেরা ১০টি খাবার, যে কোনও অসুস্থতায় নিশ্চিন্তে খেতে পারেন

Accident: গঙ্গা স্নানে বেরিয়ে দুর্ঘটনায় কবলে ট্র্যাক্টর-ট্রলি, প্রাণ গেল শিশু-সহ ২২ জন তীর্থযাত্রীর

Sandeshkhali: 'পুলিশের এত বড় নখ কেন?'সন্দেশখালির গ্রামে ঢুকতে না পেরে প্রশ্ন মিনাক্ষীর, অবাধ সফর পার্থ-সুজিতের

 

Share this article
click me!