'আদালতের স্থগিতাদেশের জন্যই এতদিন গ্রেফতার করা হয়নি' - শাহজাহান শেখের গ্রেফতারে সাফাই তৃণমূলের

কলকাতা হাইকোর্টের নির্দেশে তৃণমূল নেতাকে গ্রেফতার করেছে পুলিশ। শাহজাহান শেখকে গ্রেফতারের পর তৃণমূলের অন্যান্য নেতারা তাদের প্রতিক্রিয়া জানিয়েছেন।

Parna Sengupta | Published : Feb 29, 2024 4:52 AM IST

বৃহস্পতিবার সন্দেশখালি ঘটনার প্রধান অভিযুক্ত এবং তৃণমূল কংগ্রেস নেতা শাহজাহান শেখকে গ্রেফতার করা হয়েছে। কলকাতা হাইকোর্টের নির্দেশে তৃণমূল নেতাকে গ্রেফতার করেছে পুলিশ। শাহজাহান শেখকে গ্রেফতারের পর তৃণমূলের অন্যান্য নেতারা তাদের প্রতিক্রিয়া জানিয়েছেন।

তৃণমূল নেতা শান্তনু সেন বলেন, শেখ শাহজাহানের গ্রেপ্তার প্রমাণ করে যে আমাদের সরকার প্রশাসনিক পদ্ধতিতে রাজধর্ম অনুসরণ করে। তিনি আরও বলেন, “আমরা যেমন আমাদের মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়, জ্যোতিপ্রিয় মল্লিকের বিরুদ্ধে ব্যবস্থা নিয়েছি, একইভাবে সন্দেশখালি মামলার অভিযুক্ত শিবু হাজরা, উত্তম সর্দারের বিরুদ্ধেও ব্যবস্থা নিয়েছি এবং এখন শেখ শাহজাহানকেও গ্রেপ্তার করা হয়েছে।” উল্লেখ্য অভিষেক বন্দ্যোপাধ্যায় আগেই বলেছিলেন যে, কলকাতা হাইকোর্টের স্থগিতাদেশের জন্য পুলিশ শেখ শাহজাহানকে গ্রেপ্তার করতে পারছে না।

Latest Videos

শান্তনু সেন বলেন, "শেখ শাহজাহানের গ্রেফতারির ওপর থেকে স্থগিতাদেশ তুলে নেওয়ার ২৪ ঘন্টার মধ্যে গ্রেফতার করা হয়েছিল শেখ শাহজাহানকে। একদিকে বিজেপি শাসিত রাজ্যে অভিযুক্ত নেতারা অবাধে ঘুরে বেড়াচ্ছেন, অন্যদিকে যদি কোনও অভিযুক্ত তৃণমূল নেতার বিরুদ্ধে প্রমাণ পাওয়া যায়, তাহলে আমাদের প্রশাসন তাকে কোনওভাবেই রেয়াত করে না। এটাই পার্থক্য। বিজেপির উচিত তৃণমূলের এই রাজধর্ম থেকে শিক্ষা নেওয়া।"

এদিকে, ইতিমধ্যেই মমতা বন্দ্যোপাধ্যায় সরকারকে কোণঠাসা করেছে বিজেপি। বঙ্গবিজেপি সভাপতি সুকান্ত মজুমদার বলেছেন যে সন্দেশখালিতে বিজেপি ও মহিলাদের আন্দোলন বাংলা সরকারকে নতজানু করতে বাধ্য করেছে এবং কিছুটা চাপে পড়েই তারা শাহজাহান শেখকে গ্রেফতার করতে বাধ্য হয়েছে।

কী বললেন বিজেপি নেতারা?

সুকান্ত মজুমদার বলেন, "বিজেপির লাগাতার আন্দোলনের কারণে রাজ্য সরকার শাহজাহান শেখকে গ্রেপ্তার করতে বাধ্য হয়েছে। এতদিন এই সরকার কিছুতেই মেনে নেয়নি যে সন্দেশখালিতে কোনও অপরাধ ঘটেছে! কিন্তু আমরা আগেই বলেছি যে তারা মিথ্যাকে ঢাকার চেষ্টা করছে। সন্দেশখালির মা-বোনেদের আন্দোলন ও বিজেপির জোরালো দাবির কাছে মাথা নত করেছে সরকার। আজ বিজেপির আন্দোলন এবং সন্দেশখালির মা-বোনদের আন্দোলনের কারণে সরকার ও মমতা বন্দ্যোপাধ্যায় শেখ শাহজাহানকে গ্রেফতার করতে বাধ্য হয়েছে। "

শাহজাহানকে গ্রেফতারের পর পুলিশ জানায়, তাকে উত্তর চব্বিশ পরগনা জেলার মিনাখার একটি বাড়ি থেকে গ্রেফতার করা হয়েছে। এর পরে তাকে বসিরহাট আদালতে নিয়ে যাওয়া হয়, যেখানে তাকে আদালতের লকআপে রাখা হয়। আজই তাকে আদালতে তোলা হবে।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!

Latest Videos

RG Kar Hearing Live : আর জি কর মামলায় সুপ্রিম কোর্টে শুনানি, দেখুন সরাসরি
'এবার ওকে উপড়ে ফেলবো! ১৯ তারিখ বিকেলে স্বাস্থ্যমন্ত্রীর ফাইল খুলবো' চরম পদক্ষেপ Suvendu Adhikari-র
ফের ইডি হানা! তল্লাশি চালানো হল হুগলির শ্রীরামপুর বিধানসভার বিধায়ক সুদীপ্ত রায়ের বাংলোতে | ED Raid
'অভিশাপে এরা গলে গলে মরবে' শুভেন্দুর আগুন ঝরানো ভাষণ | RG Kar Protest
'পুজো হবে, উৎসব নয়' মমতাকে হুঁশিয়ারি দিয়ে আর যা বলে দিলেন দেবশ্রী | Debasree Chaudhuri | RG Kar News