School Vacation: কবে খুলবে রাজ্যের স্কুল? দুই আইনজীবী এবার স্কুল খোলাতে কলকাতা হাইকোর্টের দ্বারস্থ

রাজ্য সরকারের শেষ বিজ্ঞপ্তি অনুযায়ী গরমের ছুটি শেষ হওয়ার কথা আজ, ১০ জুন। কিন্তু আজ কয়েকটি স্কুল খুললেও এখনও সবকটি স্কুল খোলা সম্ভব হয়নি

 

Saborni Mitra | Published : Jun 10, 2024 11:51 AM IST

ভোট গ্রহণ থেকে ফল প্রকাশ সাঙ্গ হয়েছে। রবিবার রাতে শপথ গ্রহণের বর্ণাঢ্য অনুষ্ঠানও হয়েছে। কিন্তু এখনও স্বাভাবিক ছন্দে ফিরতে পারেনি রাজ্য। রাজ্যের একাধিক স্কুলে মোতায়েন রয়েছে কেন্দ্রীয় বাহিনী। আর সেই কারণে এখনও অনেক স্কুল বন্ধ করে রাখা হয়েছে। খোলা যাচ্ছে না স্কুলে। পঠনপাঠন শিকেয়ে উঠেছে। দ্রুত স্কুল খোলার দাবি নিয়ে আইনজীবীরা কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হয়েছেন।

রাজ্য সরকারের শেষ বিজ্ঞপ্তি অনুযায়ী গরমের ছুটি শেষ হওয়ার কথা আজ, ১০ জুন। কিন্তু আজ কয়েকটি স্কুল খুললেও এখনও সবকটি স্কুল খোলা সম্ভব হয়নি। রাজ্যে রয়েছে কেন্দ্রীয় বাহিনী। একাধিক স্কুলে এখনও ক্যাম্প রয়েছে কেন্দ্রীয় বাহিনীর। এই ব্যবস্থার দিকেই দৃষ্টি আকর্ষণ করে কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হয়েছেন দুই আইনজীবী বিষ্ণু চৌধুরী ও অয়ন পোদ্দার। গোটা বিষয়ের ওপর কলকাতা হাইকোর্টের দৃষ্টি আকর্ষণ করে দ্রুত মামলার শুনানিও চেয়েছেন তাঁরা। আগামী বুধবার অর্থাৎ ১২ জুন এই মামলার শুনানি হবে। প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চে এই মামলার শুনানি হবে।

Latest Videos

Modi Cabinet: শপথ গ্রহণের পরই মোদীর মন্ত্রিসভায় বিদ্রোহ! মন্ত্রিত্ব থেকে নিস্কৃতী চাই বলে বোমা ফাটালেন সাংসদ

চলতি বছর প্রবল গরমের কারেণ এপ্রিল মাস থেকেই বন্ধ করে দেওয়া হয়েছিল রাজ্যের সরকারি আর সরকারি সাহায্যপ্রাপ্ত স্কুল। গত ২৭ মে স্কুল শিক্ষাদফতর একটি বিজ্ঞপ্তি জারি করেছিল।সেখানেই জানিয়েছিল ১০ জুন থেকে স্কুল খোলা হবে। মধ্য শিক্ষা পর্যদের নিয়ম অনুযায়ী ৯-২০ মে পর্যন্ত স্কুলগুলিতে গরমের ছুটি থাকে। কিন্তু অত্যাধিক গরমের কারণে চলতি বছর তীব্র তাপপ্রবাহের কারণে ২২ এপ্রিল থেকে স্কুলে ছুটি পড়ে যায়। সেই অর্থে প্রায় দুই মাস ধরে বন্ধ রয়েছে স্কুল। কিন্তু লোকসভা ভোট মিটে যাওয়ার কেন্দ্রীয় বাহিনী থাকায় স্কুল খোলা যাচ্ছে না। তাই ছুটির মেয়াদ বাড়ানো হচ্ছে বলেও মনে করছেন অনেকে।

BJP: বঙ্গ বিজেপির সভাপতি পদে রদবদল? সুকান্তর জায়গায় দিলীপ না শুভেন্দু- লড়াই জোরদার

লোকসভা নির্বাচনের পরেও রাজ্যেও ভোট পরবর্তী হিংসার কারণে রাজ্যের একাধিক এলাকায় মোতায়েন রয়েছে কেন্দ্রীয় বাহিনী। নির্বাচন কমিশনের নির্দেশে আগাী ১৯ জুন পর্যন্ত রাজ্যে কেন্দ্রীয় বাহিনী মোতায়েন থাকবে। যার অর্থ আরও ৯ দিন কেন্দ্রীয় বাহিনী থাকবে রাজ্যে। কেন্দ্রীয় বাহিনী থাকবে। আর সেই কারণে যেসব স্কুলে কেন্দ্রীয় বাহিনীর ক্যাম্প রয়েছে সেগুলি খোলা অনিশ্চিত হয়ে পড়েছে।

BJP News: অভিজিৎ গঙ্গোপাধ্যায় নন, মোদীর মন্ত্রিসভার সদস্য হচ্ছেন এই দুই বিজেপি প্রার্থী

 

Share this article
click me!

Latest Videos

ঝড়-বৃষ্টিকে উপেক্ষা করেই কাজ চলছে জোরকদমে! এবার Mithakhali-তে দেখা যাবে America-র নীলকন্ঠ মন্দির!
ভরা কোটাল আসার আগেই নদী বাঁধে ধস! আতঙ্কে দিনযাপন ট্যাংরামারির বাসিন্দাদের | North 24 Parganas News
'ডাক্তারদের জন্যই আমার বাচ্চাটা চলে গেল!' কি ঘটেছিল Sagar Dutta Medical-এ? দেখুন
সাগর দত্তের নার্সিং স্টাফদের আর জি কর করে দেওয়ার হুমকি, প্রতিবাদে MSVP-কে ঘিরে বিক্ষোভ | Agitation
Daily Horoscope Live: ২৮ সেপ্টেম্বর শুক্রবার সঙ্গীর সঙ্গে কোনও বিবাদ হতে পারে, দেখুন জ্যোতিষ কথা